India vs South Africa: বাবাকে জন্মদিনে কী উপহার দিলেন আবেশ খান, জানেন?

দীনেশ কার্তিকের ব্যাটে আর আবেশ খানের বলে কার্যত কোণঠাসা হয়ে গেল তেম্বা বাভুমার দল। একদিকে পর পর দুটো ম্যাচে হারার পর ঘুরে দাঁড়াল মেন ইন ব্লু। অন্যদিকে পর পর দুটো ম্যাচ জেতার পর জোড়া হারের ধাক্কা খেল বাভুমারা।

India vs South Africa: বাবাকে জন্মদিনে কী উপহার দিলেন আবেশ খান, জানেন?
India vs South Africa: বাবাকে জন্মদিনে কী উপহার দিলেন আবেশ খান, জানেন?Image Credit source: BCCI Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2022 | 6:30 AM

রাজকোট: রবিরাতে হবে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) ৫ ম্যাচের টি-২০ (T20) সিরিজের ফয়সলা। তবে রাজকোটে শুক্রবার রাতে যেভাবে রাজ করে গেল মেন ইন ব্লু, তা নিয়ে আলোচনা থামার নয়। দীনেশ কার্তিকের ব্যাটে আর আবেশ খানের বলে কার্যত কোণঠাসা হয়ে গেল তেম্বা বাভুমার দল। একদিকে পর পর দুটো ম্যাচে হারার পর ঘুরে দাঁড়াল মেন ইন ব্লু। অন্যদিকে পর পর দুটো ম্যাচ জেতার পর জোড়া হারের ধাক্কা খেল বাভুমারা। রাজকোটে প্রোটিয়াদের বিরুদ্ধে একদিকে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট কেরিয়ারে প্রথম বার অর্ধশতরান করলেন কার্তিক। যার ফলে ম্যাচের সেরার পুরস্কারও গেল কার্তিকের ঝুলিতে। অন্যদিকে আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারের সেরা বোলিং পারফরম্যান্স করে গেলেন আবেশ খান। সিরিজের আগের তিনটে ম্যাচে রান আটকালেও উইকেটের স্বাদ পাননি আবেশ। তবে আজ পেলেন। আর শুধু উইকেট পেলেন বলাটা ঠিক হবে না। ৪ ওভার বল করে ১৮ রান খরচ করে ৪টি উইকেট নিলেন আবেশ। আর এই ম্যাচ জেতানো চার উইকেট তিনি তাঁর বাবাকে দিলেন তাঁর জন্মদিনের উপহার হিসেবে।

ম্যাচের শেষে আবেশ বলেন, “আমি ভীষণ খুশি। আজ আমার বাবার জন্মদিন। আমি এই পারফরম্যান্সটা বাবাকে উপহার হিসেবে দিলাম। পরিকল্পনা ছিল স্টাম্প টু স্টাম্প সোজা বল করা। আমি রাসিকে ফেরানোর পর ফাইন লেগে টার্গেট করি। ঋষভের কথাগুলো শুনছিলাম।”

সিরিজের প্রথম ২টো ম্যাচে হারার পর কীভাবে জয়ে ফিরল ভারত? এ ব্যাপারে ম্যাচের শেষে আবেশ খান বলেন, “দলগত দিক থেকে আমরা ভালো খেলছি। সব থেকে গুরুত্বপূর্ণ যেটা আমরা ফিল্ডিং ভালো করছি। বোলিংও ভালো করছি আমরা। এ বার আমাদের আসল ফোকাস থাকবে শেষ ম্যাচে।”

সিরিজ আপাতত ২-২ ফলে দাঁড়িয়ে রয়েছে। এই প্রসঙ্গে আবেশকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “এই মুহূর্তে সিরিজ ২-২ দাঁড়িয়ে রয়েছে ঠিকই। তবে শেষ ম্যাচে যাঁরা ভালো খেলবে তাঁরা চ্যাম্পিয়ন হবে। আমরা চেষ্টা করব শেষ ম্যাচে নিজেদের ১০০ শতাংশ উজাড় করে দিতে।”

৩৭ বছর বয়সে কেরিয়ারের প্রথম টি-২০ হাফসেঞ্চুরি করলেন কার্তিক। ২৬ বলে অর্ধশতরান পূর্ণ করেন ডিকে। কিন্তু তার পরের বলেই ডোয়েইন প্রিটোরিয়াসকে উইকেট দিয়ে বসেন তিনি। যদিও এই সিরিজের আগের তিন ম্যাচে ব্যাটিং করার সুযোগ পেলেও, খুব ঝকঝকে দেখায়নি ডিকের ব্যাট। তবে তিনি সুযোগ যে কাজে লাগাচ্ছেন তার প্রমাণ পাওয়া গেল চতুর্থ ম্যাচে। ২৭ বলে ৫৫ রানের ইনিংস গড়ার পথে ডিকের ব্যাট থেকে এসেছে ৯টি চার ও ২টি ছয়। আইপিএল-২০২২ এ আরসিবির জার্সিতে ফিনিশার ডিকের উত্থান দেখেছে গোটা বিশ্ব। এ বার দেশের জার্সিতেও সেই ফিনিশার ডিকের ইনিংস উপভোগ করছে ক্রিকেটপ্রেমীরা।