Ind vs Eng : পিছু ছাড়ছে না করোনা, রোহিতের পর আক্রান্ত ইংরেজ উইকেটকিপার-ব্যাটার

ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্টের উপর ফের করোনার কালো ছায়া। গতবছর সিরিজের পঞ্চম টেস্টটি স্থগিত হয়ে গিয়েছিল ভাইরাসের প্রকোপের কারণে। সাতমাস পর সেই অবশিষ্ট একমাত্র ম্যাচ খেলতে গিয়েও পিছু ছাড়ছে না করোনা।

Ind vs Eng : পিছু ছাড়ছে না করোনা, রোহিতের পর আক্রান্ত ইংরেজ উইকেটকিপার-ব্যাটার
ভারত-ইংল্যান্ড টেস্টে ফের করোনা আতঙ্কImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 12:28 PM

লন্ডন: ইংল্যান্ডে করোনা যেন পিছু ছাড়ছে না ভারতীয় দলকে। অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) আগেই আক্রান্ত হয়েছেন। এবার ভাইরাসের প্রকোপে ইংল্যান্ড দলের উইকেটকিপার-ব্যাটার বেন ফোকস (Ben Foakes)। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেডিংলিতে তৃতীয় টেস্ট চলাকালীন তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। তড়িঘড়ি কোভিড পরিবর্ত হিসেবে প্রথম একাদশে নিয়ে আসা হয় স্যাম বিলিংসকে। আপাতত আইসোলেশনে ফোকস। পিঠে ব্যথার কারণে উইকেট কিপিং করতে সমস্যা হচ্ছিল তাঁর। পরিবর্তে উইকেটের পিছনে দাঁড়ান জনি বেয়ারস্টো। স্বাস্থ্য পরীক্ষা করতে গিয়েই কোভিড ধরা পড়ে তাঁর। এজবাস্টনের ভারতের বিরুদ্ধে টেস্ট (Ind vs Eng) শুরু হচ্ছে আগামী শুক্রবার থেকে। ইসিবি অবশ্য সেই ম্যাচের আগে ফিট বেন ফোকসকে পাওয়ার আশা করছে।

এই নিয়ে গত সপ্তাহে ইংল্যান্ড দলের দু’জন করোনা আক্রান্ত হলেন। ইংরেজদের ব্যাটিং কোচ মার্কাস ট্রেস্কোথিক প্রথম আক্রান্ত হয়েছিলেন। এরপর ফোকস। এদিকে ইংল্যান্ডে পা দেওয়ার পরপরই কোহলির করোনা রিপোর্ট পজিটিভ আসে। তিনি সুস্থ হওয়ার পর সেই খবর প্রকাশ্যে এসেছিল। এরপর রোহিত শর্মা। দুটি দলের খেলোয়াড়রা পরপর ভাইরাসের কবলে পড়ায় দুটি শিবিরেই চিন্তার ভাঁজ। বর্তমানে বায়ো বাবল ছাড়াই খেলা হচ্ছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাবল ছাড়াই ঘরের মাঠে নির্বিঘ্নে টি-২০ সিরিজ খেলল ভারতীয় দল। তবে ইংল্যান্ডে বায়ো বাবলের কড়াকড়ি না থাকায় ক্রিকেটাররা ইচ্ছেমতো এদিক ওদিক ঘুরে বেড়িয়েছেন। যার ফল ভুগতে হচ্ছে।

প্রস্তুতি ম্যাচ শুরুর আগে লেস্টারশায়ারের তরফে নির্দেশিকা জারি হয়েছিল, দু দলের কোনও ক্রিকেটার অটোগ্রাফ দেবেন না। তাদের সঙ্গে ছবি তোলাও বারণ ছিল। কোভিডের কারণেই এমন নির্দেশিকা। কিন্তু দীর্ঘ সময় পর মাঠে সমর্থকদের সামনে পেয়ে বারণ মানলেন না অনেকেই। ঋষভ পন্থ দর্শকদের সঙ্গে ছবি তোলেন। অটোগ্রাফও দিয়েছেন। ভারতীয় শিবিরের এই মানসিকতাই সমস্যার আসল কারণ না হয়ে দাঁড়ায়।