MS Dhoni Birthday: ৪১তম জন্মদিনে ৪১ ফুটের কাটআউট ধোনির

ধোনির জন্মদিন (Birthday) উপলক্ষ্যে অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়াতে তাঁর একটি বিশাল আকারের কাট আউট তৈরি করেছে মাহিভক্তরা।

MS Dhoni Birthday: ৪১তম জন্মদিনে ৪১ ফুটের কাটআউট ধোনির
৪১তম জন্মদিনে ৪১ ফুটের কাটআউট ধোনিরImage Credit source: DHONI Trends Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 8:36 PM

কলকাতা: আগামীকাল, ভারতের (India) প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) ৪১তম জন্মদিন। ধোনিকে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের একটা বড় অংশ ক্রিকেটের ঈশ্বরও মানেন। ফলে, ধোনির জন্মদিন (Birthday) উপলক্ষ্যে অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়াতে তাঁর একটি বিশাল আকারের কাট আউট তৈরি করেছে মাহিভক্তরা। ক্যাপ্টেন কুলের ৪১তম জন্মদিনে বিজয়ওয়াড়ার ধোনিভক্তরা তৈরি করেছেন চোখ ধাঁধানো একখানা ৪১ ফুটের কাট আউট। সেই কাট আউটের আদলটি তৈরি হয়েছে ২০১১ সালের ফাইনালে ধোনির সেই সিগনেচার ‘হেলিকপ্টার শট’ খেলার।

সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে মাহির ৪১ ফুটের নজরকাড়া কাট আউট। দেখে নিন মাহির ৪১তম জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানানোর জন্য ৪১ ফুটের যে কাটআউট তৈরি হয়েছে, সেটির ছবি ও ভিডিও —

তবে এই প্রথম বার ধোনির জন্য এই বিশাল আকারের কাট আউট বানিয়ে শ্রদ্ধা জানাল না মাহিভক্তরা। এর আগে ২০১৫ সালে কেরালাতে ধোনির ভক্তরা তাঁর জন্য ৩৫ ফুটের কাট আউট বানিয়েছিল।

২০০৪ সাল থেকে ২০১৯ সাল অবধি দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটে খেলেছেন ধোনি। ৯০টি টেস্টে ধোনির সংগ্রহ ৪৮৭৬ রান। রয়েছে ৬টি শতরান এবং ৩৩টি হাফসেঞ্চুরি। মাহি ভারতের হয়ে ৩৫০টি একদিনের ক্রিকেটে খেলেছেন। তাতে মাহির নামের পাশে রয়েছে ১০৭৭৩ রান। ওয়ান ডে ক্রিকেটে মাহির ঝুলিতে রয়েছে ১০টি সেঞ্চুরি এবং ৭৩টি হাফসেঞ্চুরি। এবং ৯৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ধোনি করেছেন ১৬১৭ রান।

২০২০ সালের ১৫ অগস্ট তিন ফর্ম্যাটের ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন। কিন্তু আইপিএলের দল চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা থামাননি তিনি। সিএসকেকে চার চারটি আইপিএল ট্রফি দিয়েছেন মাহি। আইপিএল-২০২২ এর মরসুম শুরুর আগে চেন্নাইয়ের ক্যাপ্টেন্সির ব্যাটন তুলে দেওয়া হয়েছিল রবীন্দ্র জাডেজার হাতে। কিন্তু মরসুমের মাঝপথে জাডেজা ক্যাপ্টেন্সির পদ থেকে সরে দাঁড়ান। ফলে ফের মাহির কাঁধে ওঠে ইয়েলোব্রিগেডের দায়িত্ব। তবে আইপিএল-১৫-তে চেন্নাই সুপার কিংস মোট ১৪টি ম্যাচের মধ্যে ৪টি ম্যাচে জিতেছিল ও ১০টি ম্যাচে হেরেছিল। এবং ৯ নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করেছিল ধোনির দল।