T20 World Cup 2022: কে জিতবে মেলবোর্নের মহাযুদ্ধে? কী বলছেন সেরা পাঁচ প্রাক্তন?

বাইশ গজের লড়াইটাই আসল। রাজনৈতিক ইস্যু, দুই দেশের চিরকালীন লড়াই, দীর্ঘমেয়াদি মনোমালিন্য এ সবই তীব্র চাপে রাখে ক্রিকেটারদের।

T20 World Cup 2022: কে জিতবে মেলবোর্নের মহাযুদ্ধে? কী বলছেন সেরা পাঁচ প্রাক্তন?
T20 World Cup 2022: কে জিতবে মেলবোর্নের মহাযুদ্ধে? কী বলছেন সেরা পাঁচ প্রাক্তন?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2022 | 1:54 PM

মেলবোর্ন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্মআপ ম্য়াচে জয় পেয়েছে রোহিত শর্মার ভারত (India)। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্য়াচে হেরে বাবর আজমের পাকিস্তান। জশপ্রীত বুমরার ছিটকে যাওয়া, মহম্মদ সামির দুরন্ত পারফরম্যান্স। চোট সারিয়ে শাহিন শাহ আফ্রিদির টিমে ফেরা। তবু চোটের চাপে পাকিস্তানের থেকে যাওয়া। এ সব অঙ্ক দিয়ে কি ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্য়াচকে মাপা যায়? না। বাইশ গজের লড়াইটাই আসল। রাজনৈতিক ইস্যু, দুই দেশের চিরকালীন লড়াই, দীর্ঘমেয়াদি মনোমালিন্য এ সবই তীব্র চাপে রাখে ক্রিকেটারদের। আর তাই, এই ম্য়াচে যিনি পারফর্ম করেন, তিনি রাতারাতি হিরো হয়ে যান। এই রকম ম্যাচ শুধু বাইশ গজে আটকে থাকে না। মাঠের বাইরেও ছড়িয়ে পড়ে রেশ। ভারত-পাক ম্য়াচের আগে বিশেষজ্ঞরা কে কী বলছেন? তুলে ধরল TV9Bangla

সুনীল গাভাসকর

ভারত যদি ছয় বোলারে খেলে, তা হলে হার্দিক হবে ষষ্ঠ বোলার। তা হলে পন্থের জায়গা হবে না টিমে। আর ভারত যদি পাঁছ বোলারে যায়, তা হলে পন্থকে খেলানো যেতে পারে। সে ক্ষেত্রে ছয় নম্বরে ব্যাট করবে পন্থ, সাতে কার্তিক।

রবি শাস্ত্রী

৬-৭ বছর ধরে ভারতীয় টিমের সঙ্গে জুড়ে ছিলাম। তখন কোচ ছিলাম। এখন টিমকে বাইরে থেকে দেখছি। আমার তো মনে হয়, ভারতের ব্যাটিং লাইন আপ অত্যন্ত শক্তিশালী। গত কয়েকটা বিশ্বকাপে এমন শক্তিশালী লাইন আপ দেখা যায়নি। সূর্যকুমার যাদব খেলবে ৪ নম্বরে, পাঁচে আসবে হার্দিক পান্ডিয়া, পন্থ কিংবা কার্তিক হয়তো খেলবে ৬ নম্বরে। এমন ব্যাটিং লাইন আপ নিশ্চিত ভাবেই ফারাক গড়ে দিতে পারে।

বীরেন্দ্র সেওয়াগ

বাবর আজম অসাধারণ ব্যাটার। বিরাট কোহলি ব্যাট করার সময় যে ধীরস্থির, শান্ত কিন্তু উপযোগী ব্যাটিং দেখতে পাই, বাবরের সময়ও তাই দেখি।

জাহির খান

আমার বাজি ভারত। ভালো করে জানি, কিছু গুরুত্বপূর্ণ প্লেয়ারকে নিয়ে প্রচুর কথা হচ্ছে। বুমরা চোটে ছিটকে যাওয়ায় বোলিং দুর্বল হয়ে গিয়েছে ভারতের। তার পরও আমার মনে হয়, বাকি বোলাররা কিন্তু গত কয়েক বছর ধরে অন্য বোলাররা ধারাবাহিকতা দেখাচ্ছে। ভারতীয় টিম বিশ্বকাপ ফাইনালে ওঠার অন্যতম দাবিদার।

ওয়াসিম আক্রম

আমার অঙ্ক বলছে— অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান এই তিনটে টিমকে সেমিফাইনালে দেখা যাবে। তবে এ বারের বিশ্বকাপে চমক হতে পারে দক্ষিণ আফ্রিকা।