PAK vs NZ: আম্পায়ারের পায়ে ফিল্ডারের থ্রো, আঘাত পেয়ে অবাক কাণ্ড ঘটালেন আলিম দার

Aleem Dar: নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের দ্বিতীয় ওডিআই ম্যাচে কিউয়িদের ব্যাটিং চলাকালীন পাক ক্রিকেটারের একটি থ্রো গিয়ে লাগে আম্পায়ার আলিম দারের পায়ে।

PAK vs NZ: আম্পায়ারের পায়ে ফিল্ডারের থ্রো, আঘাত পেয়ে অবাক কাণ্ড ঘটালেন আলিম দার
আম্পায়ারের পায়ে ফিল্ডারের থ্রো, আঘাত পেয়ে অবাক কাণ্ড ঘটালেন আলিম দার (ছবি-পিসিবি টুইটার ভিডিয়োর স্ক্রিনশট)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 12:21 PM

করাচি: বর্তমানে পাকিস্তান সফরে (Pakistan Tour) গিয়েছে নিউজিল্যান্ড (New Zealand) দল। বাবর আজমের পাকিস্তানের বিরুদ্ধে কিউয়িরা করাচি ন্যাশনাল স্টেডিয়ামে ৩ ম্যাচের ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচে জিতেছে। ফলে, সিরিজে সমতা ফেরাতে পেরেছেন কেন উইলিয়ামসনরা। বাবরদের বিরুদ্ধে সেঞ্চুরি করে দলকে জেতাতে সাহায্য করেছেন ডেভন কনওয়ে। তবে ওই ম্যাচে হঠাৎই আলোচনার কেন্দ্রে একটি অদ্ভূত ঘটনা। নিউজিল্যান্ডের ইনিংস চলাকালীন পাকিস্তানের এক ফিল্ডারের ছোড়া থ্রোতে পায়ে আঘাত পান পাক ক্রিকেট আম্পায়ার আলিম দার (Aleem Dar)। পিসিবির পক্ষ থেকে সেই ঘটনার ভিডিয়ো শেয়ার করা হয়েছে। পায়ে আঘাত পেয়ে মাঠের মধ্যেই অবাক কাণ্ড ঘটান আলিম দার। কী সেই কাণ্ড, জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

ঠিক কী হয়েছিল পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় ওডিআই ম্যাচে?

নিউজিল্যান্ডের ইনিংসের ৩৬তম ওভারে হ্যারিস রউফের বলে ডিপ স্কোয়্যার লেগে শট মারেন গ্লেন ফিলিপস। সেই সময় মহম্মদ ওয়াসিম জুনিয়র সেখানে ফিল্ডিং করছিলেন। সঙ্গে সঙ্গে কিনি বল তুলে নিয়ে ছুড়ে দেন বোলারের দিকে। সেই সময় উইকেটের কাছেই দাঁড়িয়ে ছিলেন পাক আম্পায়ার আলিম। তিনি সেই সময় সেখান থেকে সরে যাওয়ার চেষ্টা করেন, কিন্তু ততক্ষণে বল গিয়ে লাগে তাঁর ডান পায়ের গোড়ালির খানিকটা উপরে। আঘাত পেয়ে, তিনি হাতে ধরা বোলার হ্যারিস রউফের সোয়েটার রাগের বশে ছুড়ে ফেলে দেন মাটিতে। তিনি আঘাত পেয়েছেন বুঝতে পেরেই, সঙ্গে সঙ্গে বেশ কয়েকজন পাক ক্রিকেটার এগিয়ে আসেন তাঁর দিকে।

এখানেই শেষ নয়। এর পর দেখা যায়, পাক জোরে বোলার নাসিম শাহ আম্পায়ার আলিম দারের সামনে গিয়ে, তাঁর পায়ে ভালোভাবে মালিশ করতে থাকেন। তারপর পাক দলের ফিজিয়ো সেখানে হাজির হন। কিছুক্ষণ বন্ধ থাকার পর, ম্যাচ শুরু হয়ে যায়।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। শেষ পর্যন্ত ৪৯.৫ ওভারে ২৬১ রান তোলে নিউজিল্যান্ড। সেঞ্চুরি (১০১) করেন কিউয়ি ওপেনার ডেভন কনওয়ে। ৮৫ রান করেন নিউজিল্যান্ডের অধিনায়ক। ২৬২ রানের টার্গেট তাড়া করতে নেমে ৯ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। পাক দলের হয়ে লড়াই করেন অধিনায়ক বাবর আজম। তবে তাঁর ৭৯ রানটা দলের জন্য যথেষ্ট ছিল না। শেষ অবধি ৭৯ রানে ম্যাচ হারে গ্রিন আর্মি। ফলে, ওডিআই সিরিজে সমতা ফিরিয়েছে নিউজিল্যান্ড।