Anil Kumble: অর্শদীপের মধ্যে জ়াহির খানের ছায়া দেখছেন কুম্বলে, কারণ ব্যাখ্যা করলেন প্রাক্তন ভারত অধিনায়ক

Kumble on Arshdeep: অর্শদীপ প্রসঙ্গে কুম্বলে বলেন, "অর্শদীপ অনেক পরিণত হয়েছে। আমি চাই ও এভাবেই খেলা চালিয়া যাক এবং জ়াহির খান দেশের হয়ে যে ভূমিকা পালন করেছে সেটাই করুক।"

Anil Kumble: অর্শদীপের মধ্যে জ়াহির খানের ছায়া দেখছেন কুম্বলে, কারণ ব্যাখ্যা করলেন প্রাক্তন ভারত অধিনায়ক
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2022 | 5:58 PM

নয়াদিল্লি: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক অনিল কুম্বলে (Anil Kumble) বাঁ হাতি পেসার অর্শদীপ সিংয়ের (Arshdeep Singh) মধ্যে ভারতীয় সর্বকালের সেরা বাঁ হাতি বোলার জ়াহির খানের (Zaheer Khan) ছায়া দেখতে পাচ্ছেন। কুম্বলের মতে, ভারতের হয়ে অর্শদীপও জ়াহির মতো ‘কামাল’ করতে পারেন। চলতি বছর অভিষেকের পর ২৩ বছর বয়সী অর্শদীপ ইতিমধ্যেই ভারতীয় দলের হয়ে ছাপ ফেলেছেন। এমনকী, রবিবার ভারত-পাকিস্তান মহাযুদ্ধে ৩টি উইকেট তুলে নিয়েছেন। পঞ্জাব কিংসের প্রধান কোচ হিসেবে অনিল কুম্বলে অর্শদীপকে খুব কাছ থেকে দেখেছেন এবং সেই কারণে অর্শদীপের পারফরম্যান্স দেখে তিনি আপ্লুত। কী বললেন কুম্বলে, জেনে নিন TV9Bangla-তে।

অর্শদীপ প্রসঙ্গে কুম্বলে বলেন, “অর্শদীপ এখন অনেক পরিণত হয়েছে। আমি চাই ও এ ভাবেই খেলা চালিয়া যাক এবং জ়াহির খান দেশের হয়ে যে ভূমিকা পালন করেছে, অর্শদীপও সেটাই করুক।” অর্শদীপ ইতিমধ্যেই দেখিয়ে দিয়েছেন যে তিনি শুধুমাত্র ডেথ ওভারে ইয়র্কার করতেই পারেন না, পাশাপাশি নতুন বলেও উল্লেখযোগ্য ভাবে সুইং করাতেওপারেন। কুম্বলে বলেন, “অর্শদীপের উন্নতি দেখে খুবই আনন্দ হচ্ছে। আমি ৩ বছর ধরে ওঁর সঙ্গে কাজ করছি এবং আমি দেখেছি কীভাবে টি টোয়েন্টি ফর্ম্যাটের বোলিংয়ে ওঁর উন্নতি হয়েছে। গত বছরের আইপিএলে চাপের মুখে ওঁর পারফরম্যান্স ভীষণ ভাবে উল্লেখযোগ্য। ভারত-পাকিস্তান ম্যাচে অর্শদীপের মেজাজও চমৎকার ছিল। এমসিজির মতো মাঠ, যেখানে ৯০ হাজার দর্শক উপস্থিত সেখানে ভাল পারফর্ম করা যথেষ্ট চ্যালেঞ্জিং।”

অনিল কুম্বলের মতে এই টি টোয়েন্টি বিশ্বকাপে যে কটি দল অংশগ্রহণ করেছে, তাদের মধ্যে পাকিস্তানের বোলিং লাইনআপ সব থেকে বেশি শক্তিশালী। তিনি বলেন, “পাকিস্তানের পেস বোলিং লাইন আপ সব থেকে ভাল। কিন্তু অস্ট্রেলিয়ার মতো তাদের দলে অলরাউন্ডারের অভাব রয়েছে। অস্ট্রেলিয়ার কাছে বোলিংয়ের ক্ষেত্রে অনেকগুলি বিকল্প রয়েছে। ভারতের স্পিনিং অ্যাটাকও খুব ভাল।”