Sourav Ganguly: আইপিএলে মহারাজের কামব্যাক, দিল্লি ক্যাপিটালসেই ফিরছেন সৌরভ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ফিরতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Sourav Ganguly: আইপিএলে মহারাজের কামব্যাক, দিল্লি ক্যাপিটালসেই ফিরছেন সৌরভ
আইপিএলে মহারাজের কামব্যাক, দিল্লি ক্যাপিটালসেই ফিরছেন সৌরভImage Credit source: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2023 | 4:26 PM

কলকাতা: ফের আইপিএলের (IPL) মঞ্চে দেখা যাবে প্রাক্তন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly)। আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসে ফিরছেন মহারাজ। সংবাদ সংস্থা পিটিআইের সূত্রের খবর, দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ডিরেক্টর অফ ক্রিকেট হিসেবে দেখা যাবে সৌরভকে। ২০২২ সালের অক্টোবরে সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআইয়ের সভাপতি পদ থেকে এক প্রকার সরে যেতে বাধ্য হন। তার পর থেকে তাঁকে আর কোনও প্রশাসনিক দায়িত্বে দেখা যায়নি। নতুন বছরের শুরুতেই সৌরভপ্রেমীদের জন্য সুখবর এল। বিস্তারিত TV9Bangla-র এই প্রতিবেদনে।

সংবাদ সংস্থা পিটিআইকে নাম প্রকাশে অনিচ্ছুক আইপিএলের এক সূত্র সৌরভের দিল্লিতে যোগ দেওয়ার খবরটি জানান। তিনি বলেন, “চলতি বছরে সৌরভ দিল্লি ক্যাপিটালসে ফিরছে। এই নিয়ে আলোচনা হয়ে গিয়েছে। তিনি এই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আগেও কাজ করেছেন। দলের মালিকদের সঙ্গে তাঁর ভালো সম্পর্ক রয়েছে। তিনি যদি আইপিএলে কাজ করতেন, তা হলে সব সময় দিল্লির সঙ্গেই থাকতেন।”

২০১৯ সালে এর আগে দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা ছিলেন সৌরভ। সে বার শ্রেয়স আইয়ারের নেতৃত্বে দিল্লি প্লে অফে উঠেছিল। সিএবি সভাপতি থাকাকালীন দিল্লির মেন্টর হিসেবে যোগ দিয়েছিলেন সৌরভ। পরবর্তীতে একটা স্বার্থের সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছিল। পরিস্থিতি জটিল হওয়ার আগেই সৌরভ দিল্লি ক্যাপিটালসের পদ ছাড়তে রাজি হয়ে যান।

এই মুহূর্তে সৌরভ কোনও প্রশাসনিক পদে না থাকায়, এখন কোনও জটিলতা নেই। ২০২২ সালের অক্টোবরেই শোনা গিয়েছিল, সিএবির সভাপতি হওয়ার জন্য মনোনয়ন জমা দিতে পারেন মহারাজ। শেষ অবধি তা হয়নি। সিএবি-তে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন সভাপতি হিসেবে স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের নাম ঘোষণা করা হয়।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স (২০০৮-১০) ও পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়ার (২০১১-১২) হয়ে খেলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আইপিএলে মোট ৫৯টি ম্যাচে খেলে ১৩৪৯ রান করেছিলেন সৌরভ। ফের আইপিএলের মঞ্চে ফিরতে চলেছেন দাদা। ২২ গজে ব্যাট হাতে সৌরভের দাদাগিরি না দেখা গেলেও, দিল্লি দলকে তিনি সমৃদ্ধ করতে চলেছেন গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়ে। উল্লেখ্য, বর্তমানে দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ। রাজধানীর শহরের দলের কোচ অজি কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং।