Sanju Samson: প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ান ডে-তে গব্বরের ডেপুটি হয়তো সঞ্জু

আজ তিরুবনন্তপুরমে ভারত ও দক্ষিণ আফ্রিকার প্রথম টি-২০ ম্যাচ। গ্রিনফিল্ড স্টেডিয়ামের কাছে সঞ্জুর বড় কাট আউট লাগিয়েছে তাঁর সমর্থকেরা। পাশাপাশি তিনি এই সিরিজে না থাকলেও, তাঁকে নিয়ে সমর্থকদের উত্তেজনা রীতিমতো নজর কাড়ছে।

Sanju Samson: প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ান ডে-তে গব্বরের ডেপুটি হয়তো সঞ্জু
প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ান ডে-তে গব্বরের ডেপুটি হয়তো সঞ্জুImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 2:43 PM

তিরুবনন্তপুরম: অক্টোবর মাসে অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) আসর। তার আগে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে রোহিত শর্মার ভারত। এই সিরিজ আজ থেকে শুরু হতে চলেছে। এর পর, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে ভারত। টি-২০ বিশ্বকাপের আগে দলের বেশ কিছু সিনিয়র প্লেয়ারদের এই সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে। সেই সিরিজে ভারতকে নেতৃত্ব দিতে পারেন শিখর ধাওয়ান। সংবাদ সংস্থা এএনআইয়ের সূত্রের খবর, বাভুমাদের বিরুদ্ধে শিখরের ডেপুটির দায়িত্বে থাকবেন সঞ্জু স্যামসন (Sanju Samson)

বিসিসিআইয়ের এক কর্তা সংবাদ সংস্থা এএনআইকে জানান, রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ টি-২০ বিশ্বকাপগামী ভারতীয় প্লেয়ারদের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে। যার ফলে প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের সিরিজে শিখর ধাওয়ান ভারতকে নেতৃত্ব দিতে পারেন। এবং সঞ্জু স্যামসনকে দেখা যেতে পারে ধাওয়ানের ডেপুটির দায়িত্বে।

এর আগে অগস্টে জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ৩-০ জিতেছিল ভারত। সেই সিরিজে ভারতীয় দলের সদস্য ছিলেন সঞ্জু স্যামসন। নিউজিল্যান্ড ‘এ’ দল ভারত সফরে এসেছিল। তাদের বিরুদ্ধে ভারতীয় ‘এ’ দলের ওয়ান ড সিরিজে অধিনায়ক করা হয়েছিল সঞ্জু স্যামসনকে। সেই সিরিজে ৩-০ জিতেছে ভারত। তারই পুরস্কারস্বরূপ ধাওয়ানের ডেপুটি হতে পারেন সঞ্জু।

আজ তিরুবনন্তপুরমে ভারত ও দক্ষিণ আফ্রিকার প্রথম টি-২০ ম্যাচ। গ্রিনফিল্ড স্টেডিয়ামের কাছে সঞ্জুর বড় কাট আউট লাগিয়েছে তাঁর সমর্থকেরা। পাশাপাশি তিনি এই সিরিজে না থাকলেও, তাঁকে নিয়ে সমর্থকদের উত্তেজনা রীতিমতো নজর কাড়ছে। ভারতীয় দল তিরুবনন্তপুরমে পৌঁছতেই সেখানে, সঞ্জু সঞ্জু রব তুলেছেন কেরালার এই ক্রিকেটারের সমর্থকেরা।

সঞ্জু স্যামসন এখনও অবধি ভারতের হয়ে মোট সাতটি ওয়ান ডে এবং ১৬ টি টি-২০ ম্যাচে খেলেছেন। যদিও আন্তর্জাতিক ক্রিকেটে তিনি নিজেকে সেই ভাবে প্রমাণ করতে পারেননি। আসন্ন টি-২০ বিশ্বকাপেও ভারতীয় দলে তিনি সুযোগও পাননি।