IND vs AUS: ভারত সফরের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া, কী চমক রাখল অজিরা?

Australia Squad for India Test: ভারতের বিরুদ্ধে ৯ ফেব্রুয়ারি থেকে ৪টি টেস্ট ম্যাচের সিরিজ রয়েছে অস্ট্রেলিয়ার। ভারত সফরের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া।

IND vs AUS: ভারত সফরের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া, কী চমক রাখল অজিরা?
IND vs AUS: ভারত সফরের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া, কী চমক রাখল অজিরা?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2023 | 3:14 PM

নয়াদিল্লি: ভারত সফরের জন্য স্কোয়াড ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতের (India) মাটিতে চার ম্যাচের টেস্ট সিরিজ (Test Series) খেলতে আসছে প্যাট কামিন্সের দল। টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের যে দল ঘোষণা করেছে অজিরা তাতে বোলিং বিভাগে বিশেষ বৈচিত্র রয়েছে। এই টেস্ট সিরিজে স্পিন সহায়ক উইকেট করা হবে, যে কারণে, চার স্পিনার নিয়ে রেখেছে কামিন্সের অস্ট্রেলিয়া। পাশাপাশি রয়েছে ছয় পেসারও। স্কোয়াডে আরও চমক হল, রয়েছেন আনক্যাপড ক্রিকেটারও। অস্ট্রেলিয়ার স্কোয়াডে কারা কারা জায়গা পেয়েছেন ভারতের বিরুদ্ধে হতে চলা ৪ ম্যাচের টেস্ট সিরিজের জন্য, বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

বাঁ-হাতি তারকা অ্যাস্টন অ্যাগার ধারাবাহিক উইকেট না পাওয়ার সত্ত্বেও দলে জায়গা ধরে রেখেছেন। ভারত সফরের জন্য দল ঘোষণা হওয়ার পর, অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক জর্জ বেইলি বলেন, “সিডনিতে অ্যাস্টন অ্যাগারের কামব্যাক যথেষ্ট নজরকাড়া ছিল এবং আমরা বিশ্বাস করি বাঁ হাতি স্পিনার হিসেবে ভারতীয় কন্ডিশনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

আসন্ন ভারত সফরে সুযোগ পেয়েছেন আনক্যাপড ক্রিকেটার টড মুরফি। অস্ট্রেলিয়ার এই তরুণ ক্রিকেটারকে নিয়ে বেইলি বলেন, “অস্ট্রেলিয়া এ দলের হয়ে এবং ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেছে টড মুরফি। আশা করছি ভারত সফরে দলে সুযোগ পেলে ওর স্পিন সকলকে মুগ্ধ করবে। ভারত সফরের এই দলে জায়গা পাওয়ায় ও নাথান লিয়ঁ এবং সহকারী কোচ ড্যানিয়েল ভেত্তোরির সঙ্গে সময় কাটানোর আরেকটি সুযোগ পাবে। যা ওর কাছে দারুণ প্রাপ্তি।”

ভারতের বিরুদ্ধে ৪ টেস্টের জন্য অস্ট্রেলিয়ার ১৮ সদস্যের স্কোয়াডে রয়েছেন যাঁরা —

প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, উসমান খোয়াজা, ট্র্যাভিস হেড, মার্নাস লাবুশেন, নাথান লিয়ঁ, ল্যান্স মরিস, টড মার্ফি, ম্যাথু রেনশ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

ভারত বনাম অস্ট্রেলিয়া ৪ ম্যাচের টেস্ট সিরিজের সূচি —

  • ফেব্রুয়ারি ৯-১৩ : প্রথম টেস্ট, নাগপুর
  • ফেব্রুয়ারি ১৭-২১ : দ্বিতীয় টেস্ট, দিল্লি
  • মার্চ ১-৫ : তৃতীয় টেস্ট, ধর্মশালা
  • মার্চ ৯-১৩ : চতুর্থ টেস্ট, আমেদাবাদ

প্রসঙ্গত, বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে নামার আগে এই টেস্ট সিরিজ ভারতের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ হতে চলেছে। অস্ট্রেলিয়াও চাইবে, ভারতকে হারিয়ে নিজেদের শক্তি আরও বৃদ্ধি করে নিতে।