Ashes Series: অ্যাসেজ শুরুর তিন দিন আগে প্রথম একাদশ ঘোষণা অজি ক্যাপ্টেন প্যাট কামিন্সের

অ্যাসেজ সিরিজের (Ashes Series) প্রথম টেস্টের জন্য প্রথম একাদশ ঘোষণা করলেন অস্ট্রেলিয়ার টেস্ট দলেক নতুন অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins)।

Ashes Series: অ্যাসেজ শুরুর তিন দিন আগে প্রথম একাদশ ঘোষণা অজি ক্যাপ্টেন প্যাট কামিন্সের
Ashes Series: অ্যাসেজ শুরুর তিন দিন আগে প্রথম একাদশ ঘোষণা অজি ক্যাপ্টেন প্যাট কামিন্সের
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 10:54 AM

ব্রিসবেন: ৮ ডিসেম্বর থেকে গাব্বা টেস্ট দিয়ে শুরু হচ্ছে এ বারের অ্যাসেজ সিরিজ (Ashes Series)। এখনও হাতে তিন দিন সময় রয়েছে। তার মধ্যেই অ্যাসেজের প্রথম টেস্টের প্রথম একাদশ ঘোষণা করে দিলেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের নতুন অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins)।

ইংল্যান্ডের (England) অধিনায়ক জো রুট (Joe Root) যদিও সিরিজ শুরুর আগে প্রথম একাদশের নাম প্রকাশ না করার সিদ্ধান্ত নিয়েছেন। অন্যদিকে কামিন্স আজ, রবিবার জানিয়ে দিলেন অজিদের প্রথম একাদশ। ওপেনিংয়ে মার্কাস হ্যারিসের সঙ্গে রয়েছেন ডেভিড ওয়ার্নার। ট্রাভিস হেড নাকি উসমান খোয়াজা… পাঁচ নম্বরে ব্যাট করতে নামবেন কে? এই নিয়ে আলোচনা চলছিল। তবে শেষমেশ সিরিজের প্রথম টেস্টে প্রথম একাদশে জায়গা করে নেওয়ার পাশাপাশি ৫ নম্বরে ব্যাট করতে নামার জায়গা দখল করে নিয়েছেন ট্রাভিস হেড (Travis Head)। অজি বোলিং বিভাগে পেস বোলিং অ্যাটাকের জন্য জায়গা ধরে রেখেছেন মিচেল স্টার্ক।

উসমান খোয়াজা (Usman Khawaja) এবং ট্রাভিসের মধ্যে থেকে একজনকে বেছে নেওয়ার ব্যাপারে কামিন্স বলেন, “মিডল অর্ডারের জন্য হেড ও কুইন্সল্যান্ডের ক্যাপ্টেন উসমান খোয়াজার মধ্যে থেকে একজনকে বেছে নেওয়াটা কঠিন ছিল। দু’জনই দারুণ বিকল্প। উজির অভিজ্ঞতা দুর্দান্ত এবং আমরা ওকে দলে পেয়ে সত্যিই ভাগ্যবান মনে করি। তবে গত কয়েক বছর ধরে ট্র্যাভ আমাদের জন্য অনেক খেলেছে।”

কনজরে অ্যাসেজ সিরিজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম একাদশ: মার্কাস হ্যারিস, ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান লিঁয়, জস হ্যাজেলউড।

আরও পড়ুন: IND vs NZ 2nd Test Day 3 Live: মায়াঙ্কের পর পূজারার উইকেটও আজাজের খাতায়, দ্বিতীয় উইকেট হারাল টিম ইন্ডিয়া