T20 World Cup 2022 Final: মেগা ফাইনালে বাটলারদের ১৩৮ রানের টার্গেট দিল বাবরের গ্রিন আর্মি

মেলবোর্ন থেকে বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরতে হলে বাটলারদের তুলতে হবে ১৩৮ রান।

T20 World Cup 2022 Final: মেগা ফাইনালে বাটলারদের ১৩৮ রানের টার্গেট দিল বাবরের গ্রিন আর্মি
মেগা ফাইনালে বাটলারদের ১৩৮ রানের টার্গেট দিল বাবরের গ্রিন আর্মিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2022 | 3:56 PM

মেলবোর্ন: পাকিস্তান (Pakistan) নাকি ইংল্যান্ড (England), এ বারের টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) চ্যাম্পিয়ন হবে কোন দল? তার উত্তর পাওয়া যাবে আজ। মেলবোর্নে চলছে চলতি কুড়ি-বিশের বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। রবিবারের জমজমাট ফাইনালে যে দলই জিতুক, তারা তাদের দেশকে দ্বিতীয় ট্রফি দেবে। মেলবোর্নের মেগা ফাইনালে টস ভাগ্য সঙ্গ দেয় ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারের। টসে জিতে বাবর আজমের পাকিস্তানকে প্রথমে ব্যাট করতে পাঠান ইংলিশ ব্রিগেডের অধিনায়ক। প্রথমে ব্যাটিং করে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রান তোলে পাকিস্তান। মেলবোর্ন থেকে বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরতে হলে বাটলারদের তুলতে হবে ১৩৮ রান। ফাইনাল ম্যাচে পাকিস্তানের ইনিংসের ঝলক তুলে ধরল TV9Bangla

মেলবোর্নে টি২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে বৃষ্টির সম্ভবনা ছিল। তবে আবহাওয়া ঠিক থাকার ফলে সঠিক সময়ে শুরু হয় ফাইনাল ম্যাচ। পাকিস্তানের ওপেনিং জুটি আজ সেই অর্থে জমাট হয়নি। বাবর-রিজওয়ান জুটিতে ওঠে ২৯ রান। পঞ্চম ওভারে গ্রিন আর্মিকে প্রথম ধাক্কা দেন স্যাম কারান। ১৫ রান করে মাঠ ছাড়েন রিজওয়ান। পাওয়ার প্ল-র মধ্যে ১ উইকেট হারিয়ে ৩৯ রান স্কোরবোর্ডে তোলে পাকিস্তান। দ্বিতীয় উইকেট বাবরের সঙ্গে জুটিতে ১৬ রান তোলেন মহম্মদ হ্যারিস। অষ্টম ওভারে আদিল রশিদ তুলে নেন হ্যারিসের উইকেট। ৮ রান করে মাঠ ছাড়েন হ্যারিস।

তৃতীয় উইকেটে শান মাসুদের সঙ্গে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করতে থাকেন পাক দলের নেতা। ইংল্যান্ডের বোলাররা আটোসাঁটো বোলিং করার চেষ্টা করে চলেছিলেন। ১২ ওভারের মাথায় পাক অধিনায়ক বাবরকে ড্রেসিংরুমের রাস্তা দেখান ক্রিস জর্ডন। ৩২ রান করে কট অ্যান্ড বোল্ড হয়ে মাঠ ছাড়েন বাবর। এর পর নিয়মিত উইকেট হারাতে থাকে পাকিস্তান। ১৩তম ওভারে ইফতিকার আহমেদের উইকেট তুলে নেন বেন স্টোকস। শূন্যে ফেরেন ইফতিকার। চতুর্থ উইকেটে মাসুদ-শাদাব জুটি তোলে ৩৬ রান। ১৭তম ওভারের মাথায় পঞ্চম উইকেট হারায় পাকিস্তান। গ্রিন আর্মিকে এগিয়ে নিয়ে যাওয়া মাসুদকে (৩৮) ফেরান স্যাম কারান। শাদাব খান ২০ রান করে ফেরেন। শাদাবের উইকেট তুলে নেন জর্ডন। পাক দলের ওপর চাপ ধরে রাখার কাজটা করে যান স্যাম কারান, আদিল রশিদরা। ইংল্যান্ডের হয়ে আজ সব চেয়ে ভালো বল করেছেন স্যাম কারান। ৪ ওভার বল করে মাত্র ১২ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন কারান। নির্ধারিত ২০ ওভার শেষে পাক দল থামে ১৩৭ রানে।

ইংল্যান্ডের মতো দলের কাছে ১৩৮ রানের টার্গেট খুব একটা কঠিন নয়। সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে যেভাবে বাটলার-হেলসের জুটি ম্যাচ জিতিয়েছিল, তাতে বাবর আজমদের কাছে ইংলিশ ব্রিগেডকে হারানোটা সহজ হবে না। শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফরা যদি বাটলারদের সঠিক সময়ে থামাতে না পারেন, তা হলে দ্বিতীয় বারের জন্য বিশ্বকাপ ট্রফি নাও জুটতে পারে পাকিস্তানের কপালে।