Indian Cricket: এশিয়া কাপের পরই ঘরের মাঠে কঠিন সিরিজ রোহিতদের, দেখে নিন পূর্ণাঙ্গ সূচি

চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে দুই দেশের বিরুদ্ধে হোম সিরিজ খেলবে ভারত।

Indian Cricket: এশিয়া কাপের পরই ঘরের মাঠে কঠিন সিরিজ রোহিতদের, দেখে নিন পূর্ণাঙ্গ সূচি
এশিয়া কাপের পর দেশের মাঠে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবেন রোহিতরা
Image Credit source: BCCI Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Aug 03, 2022 | 9:51 PM

নয়াদিল্লি: ভারত সফরে এ বার আসতে চলেছে অস্ট্রেলিয়া (Australia) ও দক্ষিণ আফ্রিকা (South Africa)। এশিয়া কাপের ঠিক পরেই, এই দুই দেশের সঙ্গেই সীমিত ওভারের সিরিজে খেলবে মেন ইন ব্লু। বিসিসিআইয়ের (BCCI) পক্ষ থেকে আজ, বুধবার প্রকাশিত হয়েছে, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হোম সিরিজের সূচি। চলতি বছরের সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবে রোহিত শর্মার ভারত। তারপর টিম ইন্ডিয়া প্রোটিয়াদের বিরুদ্ধে দেশের মাটিতেই খেলবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ ও ৩টি ওয়ান ডে ম্যাচের সিরিজ।

ভারতের হোম সিরিজের যে সূচি প্রকাশ করেছে বিসিসিআই, সেই সূচি অনুযায়ী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিতদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি হবে মোহালিতে। এরপর অজিদের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে নাগপুর এবং হায়দরাবাদে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কুড়ি-বিশের ক্রিকেটের সিরিজ শেষ হওয়ার পর, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজ শুরু হবে তিরুবনন্তপুরমে। ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে ২ অক্টোবর, গান্ধী জয়ন্তীতে। মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী উপলক্ষে গুয়াহাটিতে হবে সেই ম্যাচ। এরপর ইন্দোরে প্রোটিয়াদের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি খেলবে ভারত।

টি-২০ সিরিজ শেষ হওয়ার ঠিক ১ দিন পরই, ৬ অক্টোবর থেকে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ। প্রথম ম্যাচ হবে লখনউতে। ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ও তৃতীয় ওয়ান ডে হবে যথাক্রমে রাঁচি ও দিল্লিতে।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, চলতি অগস্টেই জিম্বাবোয়ে সফরে যাচ্ছে ভারতীয় দল। এই সফরে ভারত অধিনায়কের দায়িত্বে থাকবেন শিখর ধাওয়ান। জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩টি একদিনের ম্যাচে খেলবে ভারত। হারারে স্পোর্টস ক্লাবে ১৮, ২০ ও ২২ অগস্ট হবে সেই তিনটি ওয়ান ডে ম্যাচ। এরপর এশিয়া কাপে ভারত খেলবে ২৮ অগস্ট পাকিস্তানের বিরুদ্ধে। ৩১ অগস্ট যোগ্যতাঅর্জনকারী দলের বিরুদ্ধে ম্যাচ ভারতের। এশিয়া কাপের শেষে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজ রোহিতদের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla