Sanju Samson: সঞ্জুকে অধিনায়ক করতে বাধ্য হয়েছে বোর্ড, বিস্ফোরক পাক ক্রিকেটার

টি-২০ বিশ্বকাপের জন্য সঞ্জুকে বেছে নেওয়া হয়নি। বিসিসিআই (BCCI) এরপর তাঁকে নিউজিল্যান্ড 'এ' দলের বিরুদ্ধে অধিনায়ক করে দেয়। যা নিয়ে রীতিমতো সরব সঞ্জুর অনুরাগীরা ও ক্রিকেটপ্রেমীরা।

Sanju Samson: সঞ্জুকে অধিনায়ক করতে বাধ্য হয়েছে বোর্ড, বিস্ফোরক পাক ক্রিকেটার
'বিসিসিআই চাপে পড়ে সঞ্জুকে ভারতীয় এ দলের অধিনায়ক করেছে', বিস্ফোরক মন্তব্য এই প্রাক্তন পাক ক্রিকেটারেরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2022 | 4:19 PM

করাচি: চলতি মাসের ২২ তারিখ থেকে দেশের মাঠে ভারতীয় ‘এ’ (India A) দলের বিরুদ্ধে খেলতে আসছে নিউজিল্যান্ডের ‘এ’ দল। চেন্নাইয়ে ২২, ২৫ ও ২৭ সেপ্টেম্বর হবে তিনটি একদিনের ম্যাচ। এই সিরিজের জন্য ভারতীয়-এ দলকে নেতৃত্ব দেবেন সঞ্জু স্যামসন (Sanju Samson)। ভারতের উইকেটকিপার-ব্যাটার সঞ্জু স্যামসন অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে চলা টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা পাননি। সেখানে ভারতের উইকেটকিপার-ব্যাটার বিকল্প হিসেবে রয়েছেন ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক। টি-২০ বিশ্বকাপের জন্য সঞ্জুকে বেছে নেওয়া হয়নি। বিসিসিআই (BCCI) এরপর তাঁকে নিউজিল্যান্ড ‘এ’ দলের বিরুদ্ধে অধিনায়ক করে দেয়। যা নিয়ে রীতিমতো সরব সঞ্জুর অনুরাগীরা ও ক্রিকেটপ্রেমীরা। অনেকেই মন্তব্য করেছেন বিসিসিআই ভয়ে নিউজিল্যান্ড ‘এ’ দলের বিরুদ্ধে সঞ্জুকে অধিনায়ক করেছে। এই তালিকায় রয়েছেন প্রাক্তন পাক ক্রিকেটার দানিশ কানেরিয়াও (Danish Kaneria)।

প্রাক্তন পাক লেগস্পিনার দানিশ নিজের ইউটিউব চ্যানেলে বলেন, “সঞ্জুর দারুণ ফ্যান ফলোয়িং আছে। অস্ট্রেলিয়ায় ওর ব্যাটিং স্টাইল ভারতের এক্স-ফ্যাক্টর হতে পারত। বাউন্সি উইকেটে সঞ্জুর চেয়ে ভালো কেউ খেলতে পারে না… সঞ্জুকে এখন ইন্ডিয়া এ-এর অধিনায়ক করা হয়েছে (নিউজিল্যান্ডের বিরুদ্ধে)। বিসিসিআই চাপে পড়ে এটা করেছে (টি- টোয়েন্টি বিশ্বকাপের জন্য সঞ্জুকে না বেছে নেওয়ার জন্য)। সঞ্জুকে ভারত এ-এর অধিনায়কত্ব দেওয়া হয়েছে।”

দানিশের মতে সঞ্জুর এই সুযোগটা পুরোপুরি কাজে লাগানো উচিত। তিনি আরও বলেন, “এটা একটা গর্বের বিষয়, আপনি যখনই একটা জাতীয় দলের অধিনায়ক হন তা যে কোনও বিভাগেই হোক না কেন। এটা সঞ্জু স্যামসনের জন্য সেরা সুযোগ। ও যদি অধিনায়ক হিসাবে ভারতীয় এ দলের হয়ে সিরিজ জিততে পারে, তা হলে এটা ভীষণ ভালো হবে।”

ভারতীয় ‘এ’ দলের স্কোয়াড: সঞ্জু স্যামসন (অধিনায়ক), পৃথ্বী শ, অভিমণ্যু ঈশ্বরণ, রাহুল ত্রিপাঠী, রজত পাতিদার, কেএস ভরত (উইকেটকিপার), কুলদীপ যাদব, শাহবাজ আহমেদ, রাহুল চাহার, তিলক বর্মা, কুলদীপ সেন, শার্দূল ঠাকুর, উমরান মালিক, নভদীপ সাইনি, রাজ বাওয়া।