India vs Pakistan Test series: ১৪ বছর পর ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ! ইংল্যান্ডের প্রস্তাবে বিসিসিআইয়ের জবাব

ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিক টানাপোড়েনের কারণে উভয় দেশ বহুকাল ধরে দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয় না। তা দেশে, বিদেশে হোক বা নিরপেক্ষ জায়গায়।

India vs Pakistan Test series: ১৪ বছর পর ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ! ইংল্যান্ডের প্রস্তাবে বিসিসিআইয়ের জবাব
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 8:57 AM

মুম্বই: ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB) ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ আয়োজনের আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) জানিয়েছে, অদূর ভবিষ্যতেও এমন কোনও সম্ভাবনা নেই। ব্রিটিশ দৈনিক ‘টেলিগ্রাফ’-এর প্রতিবেদনে লেখা হয়েছে, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের ভাইস-প্রেসিডেন্ট মার্টিন ডার্লো টি-২০ সিরিজ চলাকালীন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) সঙ্গে আলোচনা করেছেন এবং ভবিষ্যতে ইংল্যান্ডে তিন ম্যাচের টেস্ট সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছেন।

যদিও ইসিবি নিজের ফায়দার জন্য এই অফার দিয়েছে। এর জবাবও পেয়ে গিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। বিসিসিআই স্পষ্ট জানিয়ে দিয়েছে, আগামী বেশ কয়েক বছরেও এমন কোনও সম্ভাবনা নেই। মঙ্গলবার নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক আধিকারিক সংবাদসংস্থা পিটিআই-কে বলেন, “প্রথমত, ভারত-পাক সিরিজ নিয়ে ইসিবি পিসিবির সঙ্গে কথা বলেছে। যা একটু অদ্ভুত। যেভাবেই হোক, পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলার সিদ্ধান্ত বিসিসিআই নয়, সরকার নেবে। আমরা পাকিস্তানের বিরুদ্ধে শুধুমাত্র বহুদেশীয় টুর্নামেন্টে খেলব। ভারত ও পাকিস্তান সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ২০১২ সালে ভারতে। সেটি ছিল সীমিত ওভারের সিরিজ। দুই দেশের মধ্যে শেষ টেস্ট সিরিজ খেলা হয় ২০০৭ সালে।

ব্রিটিশ সংবাদপত্রটি ইসিবির এই প্রস্তাবের কারণও উল্লেখ করেছে। প্রতিবেদনে বলা হয়েছে, “যুক্তরাজ্যে এই ম্যাচগুলি বিপুল সংখ্যক দর্শককে আকর্ষণ করবে। কারণ দক্ষিণ এশিয়ার দেশগুলির একটি বিশাল জনসংখ্যা এখানে রয়েছে। এছাড়া, ম্যাচগুলি বিপুল স্পন্সরশিপ পাবে এবং টেলিভিশনেও প্রচুর দর্শক দেখবেন। যদিও সংবাদপত্রটি স্পষ্ট করেছে যে পিসিবি নিরপেক্ষ ভেন্যুতে ভারতের বিরুদ্ধে খেলতে আগ্রহী নয়। তবে ইসিবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। যা দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে সুসম্পর্কের ইঙ্গিত দেয়।