IPL 2022: বিরাট-রোহিতের অবাক করা ফর্ম নিয়ে মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়

এ বার বিরাট-রোহিতের এই আইপিএলে অবাক করা ফর্ম নিয়ে মুখ খুললেন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

IPL 2022: বিরাট-রোহিতের অবাক করা ফর্ম নিয়ে মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 6:16 PM

নয়াদিল্লি: চলতি আইপিএলে (IPL 2022) নিজের ফর্ম হাতড়ে বেড়াচ্ছেন ভারতের ও আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) অবস্থা যে খুব একটা ভালো নয়, তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। আইপিএলের এই মরসুমে বিরাট ফর্মে না থাকলেও আরসিবি দলগত পারফরম্যান্সের দিক থেকে মুম্বইয়ের থেকে অনেকটা এগিয়ে। ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন এ বার টুর্নামেন্ট শেষ করতে চলেছে শূন্য হাতে। ২৯ মে আইপিএল-২০২২ এর ফাইনাল। এরপর ৯ জুন থেকে দেশের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজ রয়েছে ভারতের। তারপর টিম ইন্ডিয়া ঘরের মাঠেই ২টি টি-২০ খেলবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। আসন্ন এই দুই সিরিজে ভারতের একাধিক প্লেয়ারকে বিশ্রাম দেওয়ার কথা ভেবেছে বোর্ড। সেই তালিকায় সবার প্রথমে নাম রয়েছে বিরাট কোহলির। ওই তালিকায় রয়েছেন রোহিত শর্মাও। এ বার বিরাট-রোহিতের এই আইপিএলে অবাক করা ফর্ম নিয়ে মুখ খুললেন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

চলতি আইপিএলে ১৩টি ম্যাচে খেলে বিরাট এখনও অবধি করেছেন ২৩৬ রান। তাঁর গড় ১৯.৬৭। স্ট্রাইক রেট ১১৩.৪৬। মাত্র একটি হাফসেঞ্চুরি রয়েছে ভিকের ঝুলিতে। তিন তিন বার গোল্ডেন ডাকও হয়েছেন তিনি। অন্যদিকে মুম্বই অধিনায়ক রোহিত শর্মা এখনও অবধি ১২টি ম্যাচে করেছে ২১৮ রান। হিটম্যানের কপালে জোটেনি একটিও হাফসেঞ্চুরি। তাঁর গড় ১৮.১৭। স্ট্রাইক রেট ১২৫.২৯।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সৌরভ জানান, চলতি আইপিএলে যতই ফর্মে না থাকুন বিরাট-রোহিত, তিনি তাঁদের নিয়ে চিন্তিত নন। বরং তিনি আশাবাদী তাঁদের ফর্মে ফেরা শুধু সময়ের অপেক্ষা। বোর্ড সভাপতি সৌরভ বলেন, “বিরাট বা রোহিতের ফর্ম নিয়ে আমি একেবারেই চিন্তিত নই। ওরা খুব ভালো ও বড় মাপের প্লেয়ার। এ ছাড়া বিশ্বকাপ এখনও অনেক দূরে রয়েছে। তাই আমি আশাবাদী যে বিশ্বকাপের আগে ওরা নিজেদের জায়গায় ঠিক ফিরে আসবে।”

টানা দু’মাস আইপিএলে খেলার ধকল কাটানোর জন্যই রোহিতদের বিশ্রাম দেওয়ার কথা ভাবছে বিসিসিআই। এই তালিকায় রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুল, ঋষভ পন্থ ও জসপ্রীত বুমরাও। বোর্ডের এক সিনিয়র কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, “ভারতের সমস্ত সিনিয়র ক্রিকেটারদের অন্তত সাড়ে তিন সপ্তাহের একটা বিশ্রাম দরকার। রোহিত, বিরাট, কেএল, ঋষভ এবং বুমরা সরাসরি পঞ্চম টেস্ট এবং সাদা বলের সিরিজ খেলতে ইংল্যান্ডে যাবে। আমাদের সমস্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের ইংল্যান্ড সিরিজের আগে তরতাজা রাখাটা দরকার।”

সিনিয়র প্লেয়ারদের অনুপস্থিতিতে ক্যাপ্টেনের দায়িত্ব সামলাবেন কে? এই প্রশ্নের উত্তরে বোর্ডের ওই সিনিয়র কর্তা বলেন, “নির্বাচকদের কাছে সত্যি একাধিক বিকল্প রয়েছে। শিখর ধাওয়ান রয়েছে, ও বিরাট, রোহিত, রাহুলের অনুপস্থিতিতে গত বছর শ্রীলঙ্কায় গিয়ে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিল। কিন্তু গুজরাত টাইটান্সেরর হয়ে হার্দিক পান্ডিয়ার অসাধারণ ক্যাপ্টেন্সি কারওরই নজর এড়ায়নি। তাই ওকেও ভাবনার মধ্যে রাখা হচ্ছে।”