India vs England: ভারত সিরিজের দল ঘোষণা ইংল্যান্ডের

India vs England: টি ২০ সিরিজের পর তিন ম্যাচের ওয়ান ডে রয়েছে। ওয়ান ডে-র জন্য এখনও দল ঘোষণা করেনি ইংল্যান্ড।

India vs England: ভারত সিরিজের দল ঘোষণা ইংল্যান্ডের
Image Credit source: ICC
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Sep 07, 2022 | 8:00 AM

লন্ডন : ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে টি ২০ (T20I) সিরিজের স্কোয়াড ঘোষণা করল ইংল্যান্ড (India vs England)। ১০ সেপ্টেম্বর শুরু হবে তিন ম্যাচের সিরিজ। এই সিরিজেও নিয়মিত অধিনায়ক হেদার নাইটকে (Heather Knight) পাচ্ছে না ইংল্যান্ড। বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের সময় চোট পেয়েছিলেন হেদার। তাঁর অনুপস্থিতিতে ভারতের বিরুদ্ধে নেতৃত্ব দেবেন নাতালি সিবার। হেদার নাইটের মতো ইংল্যান্ড শিবির পাচ্ছে না পেস বোলিং অলরাউন্ডার ক্যাথরিন ব্রান্টকেও। তিনি এই সিরিজে বিশ্রামে থাকবেন। প্রথম বার ইংল্যান্ড স্কোয়াডে ডাক পেলেন পেসার লরেন বেল। দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় নজরকাড়া পারফর্ম করেছেন বেল। ৮ ম্যাচে ১১ উইকেট নিয়ে প্রতিযোগিতার সর্বাধিক উইকেট শিকারি তিনিই। এর মধ্যে সেরা বোলিং ১০ রান দিয়ে ৪ উইকেট।

ইংল্য়ান্ড মহিলা ক্রিকেট দলের কোচ হিসেবে এটিই শেষ সিরিজ লিজা কেইটলির। ভারত সিরিজের আগে বলছেন, ‘ভারতের বিরুদ্ধে সিরিজ দিয়ে দায়িত্ব শেষ করছি। এই সিরিজের দিকে তাকিয়ে রয়েছি। ভারত খুবই শক্তিশালী দল। ওদের হারাতে হলে সেরা ক্রিকেট খেলতে হবে।’ এমন গুরুত্বপূর্ণ সিরিজে ক্যাথরিন ব্রান্টকে বিশ্রাম দেওয়া প্রসঙ্গে কেইটলি বলেন, ‘ক্যাথরিনের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওরই মনে হয়েছে এই সিরিজে বিশ্রাম প্রয়োজন। টি ২০ এবং ওয়ান ডে, পুরো সিরিজেই বিশ্রাম দেওয়া হচ্ছে। শারীরিক ও মানসিকভাবে আরও শক্তিশালী হয়ে ফিরবে ও। টানা ক্রিকেট খেলছিল। পাশাপাশি লরেন বেলের মতো বোলারের কাছে দারুণ সুযোগ। হান্ড্রেডে ভালো পারফর্ম করেছে। ওর সঙ্গে স্কোয়াডে রয়েছে অ্যালিস ক্যাপসি, ফ্রেয়া কেম্প, ইসি ওং। তরুণদের নিয়ে গড়া বোলিং লাইন আপে নজর থাকবে। ওদের কাছে সুযোগ জায়গা মজবুত করার।’

টি ২০ সিরিজের পর তিন ম্যাচের ওয়ান ডে রয়েছে। ওয়ান ডে-র জন্য এখনও দল ঘোষণা করেনি ইংল্যান্ড। ভারতীয় ক্রিকেট দল দুই সিরিজের জন্যই প্রস্তুত। ইংল্যান্ডের টি ২০ স্কোয়াড : নাতালি সিবার (অধিনায়ক), লরেন বেল, মাইয়া বোশিয়ের, অ্য়ালিস ক্যাপসি, ক্যাথরিন ক্রস, ফ্রেয়া ডেভিস, সোফিয়া ডাঙ্কলি, সোফি এক্লেস্টোন, সারা গ্লেন, অ্যামি জোনস, ফ্রেয়া কেম্প, ব্রায়নি স্মিথ, ইসি ওং, ড্যানি ওয়েট।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla