Ranji Trophy: বাংলার দুর্বলতা দেখাল ওড়িশা, কোয়ার্টার ফাইনালে মনোজদের সামনে ঝাড়খণ্ড

শেষ আট আগেই নিশ্চিত করে ফেলেছিল বাংলা। ফলে গ্রুপের শেষ ম্যাচ নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছিল পিচ বিতর্ক দিয়ে শুরু হয় বাংলা-ওড়িশা গ্রুপ পর্বের ম্যাচ।

Ranji Trophy: বাংলার দুর্বলতা দেখাল ওড়িশা, কোয়ার্টার ফাইনালে মনোজদের সামনে ঝাড়খণ্ড
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 3:59 PM

কলকাতা: রঞ্জি ট্রফির (Ranji Trophy 2022-23) ম্যাচে হার বাংলার। ঘরের মাঠে ওড়িশার কাছে ৭ উইকেটে হার মনোজদের। শেষ আট আগেই নিশ্চিত করে ফেলেছিল বাংলা। ফলে গ্রুপের শেষ ম্যাচ নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছিল পিচ বিতর্ক দিয়ে শুরু হয় বাংলা-ওড়িশা গ্রুপ পর্বের ম্যাচ। খেলার শুরু দিন পিচ ভেজা থাকায় ৪ ঘণ্টা দেরিতে শুরু হয় ম্যাচ। যদিও নিয়মরক্ষার ম্যাচ হওয়ায়, কোনও অভিযোগ করেনি সিএবি। তবে এই নিয়মরক্ষার ম্যাচেই আত্মতুষ্ট হয়ে পড়লেন বাংলার ক্রিকেটাররা (Bengal Team)। আর তাতেই শেষ ম্যাচে বাংলাকে হারিয়ে অশনি সংকেত দিয়ে রাখল ওড়িশা। বাংলাকে সহজেই হারাল বসন্ত মোহান্তিরা। ম্যাচ হারের থেকে শিক্ষা নিতে চাইছেন কোচ লক্ষ্মীরতন শুক্লা।

প্রথম ইনিংসে ২৬৫ রান করে ওড়িশা। ১০০ রানে অল আউট হয়ে যায় বাংলা। চোট পেয়েছিলেন অনুষ্টুপ মজুমদার। ব্যাট হাতেই মাঠে নামতে পারেননি তিনি। সেটাই বিপদ বয়ে আনে বঙ্গ ড্রেসিংরুমে। বাংলাকে ফলো অন করায় ওড়িশা। দ্বিতীয় ইনিংসে ২৭৬ রানে অল আউট হয়ে যায় বাংলা। ১০১ রান করেন অভিমন্যু ঈশ্বরন। হাফসেঞ্চুরি করেন অধিনায়ক মনোজ তিওয়ারি আর সুদীপ ঘরামি। ৩ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় ওড়িশা।

বাংলার হয়ে অভিষেক হয় আকাশ ঘটকের। অলরাউন্ডার আকাশ অভিষেক ম্যাচে ছাপ রাখতে ব্যর্থ। কোচ লক্ষ্মীরতন শুক্লা অবশ্য কারও একার কাঁধে দোষ চাপালেন না। বরং হার থেকে শেখার বার্তা দিলেন। দলে যে প্রকৃত অলরাউন্ডারের অভাব আছে তা স্বীকার করলেন। একই সঙ্গে ওপেনার সমস্যাতেও ভুগছে বাংলা। অভিমন্যু ঈশ্বরন রান পেলেও, উল্টো প্রান্তে কেউই সে ভাবে রান পাচ্ছেন না। অবশ্যই ভাবাচ্ছে বাংলা শিবিরকে। কোয়ার্টার ফাইনালের আগে দলের ভুলত্রুটি শোধরানোর বার্তা বঙ্গ কোচের মুখে।

৩১ তারিখ ঘরের মাঠেই কোয়ার্টার ফাইনাল। প্রতিপক্ষ ঝাড়খণ্ডের। এই ঝাড়খণ্ডের বিরুদ্ধেই গত মরসুমে রেকর্ড ছিল বাংলার। যদিও বিপক্ষকে হালকা ভাবে দেখতে নারাজ বঙ্গব্রিগেড। শেষ আটের ম্যাচের আগে দলে ফিরছেন শাহবাজ আহমেদ। যা অবশ্যই স্বস্তি দেবে বাংলা শিবিরকে। তবে একই সঙ্গে অবশ্যই ভাবাচ্ছে অনুষ্টুপ মজুমদারের চোট।