KL Rahul: ‘চ্যালেঞ্জিং হলেও নিজের খেলায় গর্বিত’, ম্যাচ জিতিয়ে বললেন রাহুল

India vs Sri Lanka: ১০৩ বলে অপরাজিত ৬৪ রানের ইনিংস। চাপের মুখে উইকেটে টিকে থেকে দলকে জেতালেন। ইডেন গার্ডেন্সের লোকেশের ৬৪ রানের পরিণত ইনিংস ম্যাচ ও সিরিজ দুটোই এনে দিল ভারতকে।

KL Rahul: 'চ্যালেঞ্জিং হলেও নিজের খেলায় গর্বিত', ম্যাচ জিতিয়ে বললেন রাহুল
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 9:49 PM

কলকাতা: বেশ কিছু সময় ধরে ব্যাট হাতে ধারাবাহিকভাবে ব্যর্থতার খাতায় নাম লিখিয়েছেন। চোট আঘাত, করোনার ধাক্কা সামলে গতবছরের মাঝামাঝি সময় থেকে খারাপ সময় চলছে লোকেশ রাহুলের (Lokesh Rahul)। সূর্যকুমার যাদব, ঈশান কিষাণের মতো চূড়ান্ত ফর্মে থাকা ক্রিকেটাররা সুযোগ পাচ্ছেন না। অথচ রাহুল নিয়মিত দলের জায়গা পাওয়ায় সমালোচনার ঝড় বইছিল। সেই ঝড়ঝাপটার মধ্যে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওডিআইতে (India vs Sri Lanka) ম্যাচ জেতানো ইনিংস কর্নাটকের ব্যাটারের। ১০৩ বলে অপরাজিত ৬৪ রানের ইনিংস। চাপের মুখে উইকেটে টিকে থেকে দলকে জেতালেন। ইডেন গার্ডেন্সের লোকেশের ৬৪ রানের পরিণত ইনিংস ম্যাচ ও সিরিজ দুটোই এনে দিল ভারতকে। জয়ের পর কী বললেন রাহুল? তুলে ধরল TV9 Bangla

কয়েকবছর আগেই আন্তর্জাতিক ওডিআই ফরম্যাটে পাঁচ নম্বরে ব্যাটিংয়ের সুযোগ দেওয়া হচ্ছে রাহুলকে। সেই পজিশনেও নিজের প্রভাব ফেলেছেন কর্নাটকী ব্যাটার। কিন্তু ঋষভ পন্থের আগমনে ফের ওপেনিংয়ে ফিরে আসেন। ওপেনিংয়ের ঠিকঠাক সেট হওয়ার আগেই ফের পাঁচ নম্বরে পজিশনে ঠেলে দেওয়া হয় রাহুলকে। কেএল বলছেন, “এটা চ্যালেঞ্জিং ছিল। তবে দল ও দেশের জন্য জয় ছাড়া আর কিছুই ভাবিনি। তাই দল যে দায়িত্ব দিয়েছে সেটাই ঠিকমতো পালন করার চেষ্টা করি।” তিনি আরও বলেন, “আমরা ভেবেছিলাম এই পিচে ২৮০-২৯০ রান তাড়া করতে হবে। যেহেতু আস্কিং রেট কম ছিল তাই পরের দিকে ব্যাটিং সহজ হয়ে যায়।২৮০-২৯০ রান হলে ব্যাটিংয়ে ভঙ্গি অন্যরকম হত। কিন্তু টার্গেট কম থাকায় উইকেট ধরে রেখে খেলার পরিকল্পনা করেছিলাম। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে খেলাটাকে আরও ভালোভাবে বুঝতে শিখেছি। চ্যালেঞ্জিং হলেও দল এবং দেশের জন্য এই ব্যাটিং পজিশনে মানিয়ে নিয়েছি।”

ডানহাতি ব্যাটার ৯৩ বলে অর্ধশতরান করলেন। যে সময় ব্যাট করতে নেমেছিলেন তখন ৬২ রানের তিনটি উইকেট পড়ে গিয়েছিল। টার্গেট (২১৬) বেশি না হলেও ইডেনের উইকেটে সেই লক্ষ্যে পৌঁছাতে হিমসিম খেতে হয়েছে ভারতের ব্যাটিং বিভাগকে। দুই ওপেনার রোহিত শর্মা, শুভমন গিল তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফেরেন। প্রথম ম্যাচে শতরানকারী বিরাটের (৪) ব্যাট নির্বাক রইল ইডেনে। তাই দায়িত্ব বর্তেছিল রাহুল ও হার্দিকের উপর। হার্দিক ফিরলে চাপ দ্বিগুণ হয়ে যায়। তবে ঠান্ডা মাথায় পরিণত ইনিংস খেলে দলের জয় সুনিশ্চিত করেন রাহুল। শেষদিকে পেয়েছিলেন কুলদীপ যাদবকে। যিনি শ্রীলঙ্কার ইনিংসে তিনটি উইকেট ঝুলিতে পুরেছেন। ওডিআই বিশ্বকাপকে মাথায় রেখে এই ইনিংস লোকেশ রাহুলের আন্তর্জাতিক ওয়ান ডে কেরিয়ার বাঁচাতে অনেকটাই সাহায্য করবে। পাঁচ নম্বরে ভারতকে ভরসা দেওয়ার মতো একজন ব্যাটারকে পাবে মেন ইন ব্লু। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে রাহুলের নামে ৬টি অর্ধশতরান ও একটি শতরান রয়েছে। বর্তমানে উইকেটকিপার-ব্যাটার হিসেবে খেলছেন।