IPL 2023: আইপিএলের অনেক আগেই স্পেশাল ক্যাম্পের ভাবনা ধোনির সিএসকের

Chennai Super Kings: কোচ স্টিফেন ফ্লেমিং এবং মহেন্দ্র সিং ধোনির পরামর্শেই এই স্পেশাল ট্রেনিং ক্যাম্পের আয়োজন করা হয়েছে। ফেব্রুয়ারির শেষের দিকেই চিপক স্টেডিয়ামে এই ট্রেনিং ক্যাম্প শুরু হবে।

IPL 2023: আইপিএলের অনেক আগেই স্পেশাল ক্যাম্পের ভাবনা ধোনির সিএসকের
Image Credit source: Screengrab
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2023 | 9:30 AM

চেন্নাই: অভিনব ভাবনা চেন্নাই সুপার কিংসের। আইপিএল শুরুর অনেক আগে থেকেই প্রস্তুতি শুরুর ভাবনা সিএসকের। বরাবরই আইপিএল নিয়ে আলাদা প্ল্যানিং শুরু করে দেয় সিএসকে। এ বারও তার অন্যথা হল না। আইপিএল শুরুর প্রায় এক মাস আগেই চিপক স্টেডিয়ামে অনুশীলন শুরু করে দেবে চেন্নাই সুপার কিংস। স্পেশাল ক্যাম্পের আয়োজন করেছে সিএসকে। কোভিডের কারণে শেষ দুই বছর আইপিএল হোম অ্যাওয়ে ভিত্তিতে হয়নি। দুবাইতেই হয়েছে ভারতের জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ। এ বারের পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। হোম-অ্যাওয়ে ফরম্যাটেই হবে আইপিএল। চেন্নাইয়ের আবহাওয়ার সঙ্গে খাপ খাওয়াতেই আগে ভাগে স্পেশাল ট্রেনিং ক্যাম্প শুরুর ভাবনা সিএসকের। বিস্তারিত TV9Bangla-য়।

কোচ স্টিফেন ফ্লেমিং এবং মহেন্দ্র সিং ধোনির পরামর্শেই এই স্পেশাল ট্রেনিং ক্যাম্পের আয়োজন করা হয়েছে। ফেব্রুয়ারির শেষের দিকেই চিপক স্টেডিয়ামে এই ট্রেনিং ক্যাম্প শুরু হবে। যদিও তারিখ এখনও জানা যায়নি। ৩ বছর পর নিজেদের ডেরায় ফিরে আসছে চেন্নাই সুপার কিংস। পরিবেশের সঙ্গে ক্রিকেটারদের মানিয়ে নেওয়ার জন্যই এই অভিনব ভাবনা সিএসকের।

মূলত ঘরোয়া ক্রিকেটারদের নিয়েই এই ক্যাম্প শুরু হবে। আন্তর্জতিক সূচি দেখেই জাতীয় দলের ক্রিকেটাররা এরপর একে একে যোগ দেবেন। বিদেশিরাও শিবিরে যোগ দেবেন পরে। চিপকের পিচ প্রত্যেক ক্রিকেটারের কাছেই চ্যালেঞ্জিং। নেট সেশনে এই উইকেটের সঙ্গে মানিয়ে নিতেই বিশেষ অনুশীলন করবেন ক্রিকেটাররা। রঞ্জি ট্রফি শেষ হওয়ার পরই ক্যাম্প শুরুর দিন ঘোষণা করবে সিএসকে টিম ম্যানেজমেন্ট।

১৬.২৫ কোটি টাকায় বেন স্টোকসকে দলে নিয়েছে চেন্নাই সুপার কিংস। ইংল্যান্ডের অলরাউন্ডারকে নিলেও, একটা চিন্তা থেকেই যাচ্ছে। আইপিএলে বোলিংয়ের জন্য দেশের ক্রিকেট বোর্ড থেকে এনওসি আনতে হবে স্টোকসকে। তা না হলে, শুধুমাত্র ব্যাটার হিসাবেই স্টোকসকে খেলাবে সিএসকে।