India vs West Indies: তরুণ দল নিয়েও ক্লিন সুইপ, কী বললেন হেড কোচ দ্রাবিড়

সতীর্থদের দিকে প্রশ্ন ছুড়ে দেন ধাওয়ান। আমরা কারা? সমস্বরে জবাব আসে 'চ্যাম্পিয়ন'।

India vs West Indies: তরুণ দল নিয়েও ক্লিন সুইপ, কী বললেন হেড কোচ দ্রাবিড়
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2022 | 3:57 PM

পোর্ট অব স্পেন : তারকা ক্রিকেটাররা বিশ্রামে ছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটের নিরিখে সিনিয়র বলতে শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। তারপরও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়ান ডে সিরিজে ৩-০ জয়। স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। ২০২৩ ওয়ান ডে বিশ্বকাপের কথা ভাবলে, এই সিরিজ থেকে প্রাপ্তি অনেক। তার মধ্যে একটি অবশ্যই শুভমন গিল। বোলিং আক্রমণে অভিজ্ঞতার অভাব থাকলেও দারুণ পারফর্ম করেছে তারা। ভারতের (Team India) বেঞ্চ কতটা শক্তিশালী, ধরা পড়েছে এই সিরিজে। ভারতের প্রথম অধিনায়ক হিসেবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তাদের ক্লিন সুইপ করার নজির গড়লেন। প্রথম দুটি ম্যাচ রুদ্ধশ্বাস হলেও শেষ ম্যাচে ১১৯ রানের বিরাট জয়।

ভারতীয় ড্রেসিংরুমে উচ্ছ্বাসের আবহাওয়া। রাহুল দ্রাবিড় দলের খেলোয়াড়দের প্রশংসায় ভরিয়ে বললেন, ‘আমরা একটা তরুণ দল নিয়ে এখানে এসেছিলাম। ইংল্যান্ডে যারা খেলেছিল, অনেকেই এখানে আসেনি। তরুণরা যেভাবে পারফর্ম করেছে, তিন ম্যাচেই যে পেশাদারিত্ব দেখিয়েছে তা প্রশংসনীয়। শুরুতে দুটো রুদ্ধশ্বাস লড়াই, একদিক থেকে খুবই ইতিবাচক দিক। হাই প্রেসার ম্যাচে দল কী ভাবে রিয়্যাক্ট করে সেটা দেখা গিয়েছে। চাপের মুখে অনবদ্য পারফর্ম করেছে এই তরুণ দল।’ অধিনায়ক শিখর ধাওয়ানকে নিয়ে বাড়তি প্রশংসা রাহুলের। এর আগে শ্রীলঙ্কায় নেতৃত্ব দিয়েছিলেন। সেখানেও জয়। এবার ক্লিন সুইপ। রাহুল দ্রাবিড় বলছেন, ‘নেতৃত্বের দিক থেকে শিখর দারুণ কাজ করেছে। সকলেই ভালো পারফর্ম করেছ।’

অধিনায়ক শিখর ধাওয়ানও উচ্ছ্বসিত দলের পারফরম্যান্সে। তাঁর নিজের পারফরম্যান্স প্রথম ম্যাচে দারুণ ছিল। যদিও অল্পের জন্য শতরান হাতছাড়া হয়। ৯৭ রানে ফেরেন তিনি। বাকি দু ম্যাচে তাঁর পারফরম্যান্স আশানুরূপ নয়। ধাওয়ান বলছেন, ‘দল হিসেবে সকল সদস্য এবং সাপোর্ট স্টাফদের কৃতজ্ঞতা জানাতে চাই। ব্যাটিং বিভাগ ও বোলিং, সকলেই অনবদ্য পারফর্ম করেছে।’ সতীর্থদের উদ্দেশে তাঁর বার্তা, ‘তোমরা তরুণ দারুণ খেলেছ। বয়সে তরুণ দলেও দূরদর্শিতা অনেক বেশি। অনেকটা এগিয়ে গিয়েছ, আরও বহুদূর চলা বাকি। এরপরই সতীর্থদের দিকে প্রশ্ন ছুড়ে দেন ধাওয়ান। আমরা কারা? সমস্বরে জবাব আসে ‘চ্যাম্পিয়ন’। ওয়ান ডে সিরিজ শেষ। শুক্রবার শুরু হচ্ছে পাঁচ ম্যাচের টি ২০ সিরিজ।