India vs England: পন্থের ধামাকাদার ইনিংসের প্রশংসায় সৌরভ-সচিনরা, মহারাজ দিলেন ভারতকে টার্গেটও

পঞ্চম টেস্টের প্রথম দিন চাপের মুখে থাকা টিম ইন্ডিয়াকে স্বস্তি ফেলার জায়গা করে দেন পন্থ-জাডেজার লড়াকু পার্টনারশিপ।

India vs England: পন্থের ধামাকাদার ইনিংসের প্রশংসায় সৌরভ-সচিনরা, মহারাজ দিলেন ভারতকে টার্গেটও
পন্থের ধামাকাদার ইনিংসের প্রশংসায় সৌরভ-সচিনরা, মহারাজ দিলেন ভারতকে টার্গেটওImage Credit source: BCCI Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 12:33 PM

এজবাস্টন: বর্তমানে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ভারতের (India) পঞ্চম টেস্ট চলছে এজবাস্টনে। প্রথম দিন খাদের ধারে থাকা ভারতকে উদ্ধার করেন টিম ইন্ডিয়ার এই টেস্টের সহ অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant) ও ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। বেন স্টোকসদের বিরুদ্ধে পঞ্চম টেস্টের প্রথম দিন ভারতের প্রথম ইনিংসে ১১১ বলে ১৪৬ রানের অনবদ্য ইনিংস উপহার দিয়ে যান পন্থ। তার পর বিশ্ব ক্রিকেটের কিংবদন্তিদের থেকে প্রশংসা পাচ্ছেন ভারতের এই তরুণ উইকেটকিপার-ব্যাটার। চাপের মুখে থাকা টিম ইন্ডিয়াকে স্বস্তি ফেলার জায়গা করে দেন পন্থ-জাডেজার লড়াকু পার্টনারশিপ। যার ফলে সৌরভ-সচিন-হরভজনরা টুইটারে পন্থ-জাডেজাকে প্রশংসায় ভরিয়েছেন। পাশাপাশি আজ, টেস্টের দ্বিতীয় দিনের জন্য টিম ইন্ডিয়াকে টার্গেটও দিলেন মহারাজ।

ষষ্ঠ উইকেটে জুটিতে ২২২ রানের পার্টনারশিপ গড়েন পন্থ-জাডেজা। টুইটারে সচিন লেখেন, “ঋষভ পন্থ এক কথায় অসাধারণ। দারুণ। রবীন্দ্র জাডেজার কাছ থেকেও কঠিন সময়ে দারুণ ইনিংস পাওয়া গেল। ঠিক মতো স্ট্রাইক পরিবর্তন করা এবং অসধারণ সব শট দেখা গেল।”

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় টিম ইন্ডিয়াকে এজবাস্টন টেস্টের দ্বিতীয় দিনের জন্য টার্গেটও দেন। এবং টুইটারে পন্থ-জাডেজার উদ্দেশ্যে লেখেন, “চাপের মুখে টেস্ট ম্যাচে ব্যাটিংয়ের বিশেষ প্রদর্শনী উপহার দিয়েছে পন্থ ও জাডেজা। এর থেকে ভালো আর কিছুই হতে পারে না। দ্বিতীয় দিনে ৩৭৫ রানে পৌঁছতে হবে।”

ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার হরভজন সিং টুইটারে লেখেন, “দলের প্রয়োজনের সময় ঋষভ পন্থ ১০০ করলেন। এই ধারাটা বজায় রাখো।”

সৌরভ-সচিনদের পাশাপাশি ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান টুইট করেন, “ঋষভ পন্থ এবং তাঁর এই পাঞ্চ টেস্ট ক্রিকেটে জারি রয়েছে। এই কারণেই ওকে সুপারস্টার বলা হয়।”

ক্যারিবিয়ান কিংবদন্তি ইয়ান বিশপও প্রশংয়ায় ভরিয়েছেন পন্থকে। তিনি টুইটারে লেখেন, “ঋষভ পন্থের কাছ থেকে অসাধারণ ইনিংস পাওয়া গেল। এক কথায় এটা অসামান্য। ৯৮-৫ থেকে জাডেজার সঙ্গে দুর্দান্ত জুটি গড়ল পন্থ।”

উল্লেখ্য, প্রথম দিনের শেষে টিম ইন্ডিয়ার স্কোর ৭ উইকেটে ৩৩৮। ক্রিজে অপরাজিত রয়েছেন রবীন্দ্র জাডেজা (৮৩*) ও মহম্মদ সামি (০*)