T20 World Cup 2022: বিশ্বকাপ ফাইনালে ভারত বনাম পাকিস্তান চাইছেন ক্রিকেট প্রেমীরা!

২০০৭ সালের পর বিশ্বকাপ জেতার আশায় বুক বাঁধছে ভারতীর সমর্থকেরা। আর ফাইনালে সেটা যদি চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে হয়, ভারতবাসীর কাছে সেই আনন্দ দ্বিগুন হবে, তা বলাই যায়।

T20 World Cup 2022: বিশ্বকাপ ফাইনালে ভারত বনাম পাকিস্তান চাইছেন ক্রিকেট প্রেমীরা!
রোহিত শর্মা ও বাবর আজমImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 6:05 PM

মেলবোর্ন: জমে উঠেছে এ বারের টি২০ বিশ্বকাপ (T20 World Cup 2022)। চলতি বিশ্বকাপে সুপার ১২-এর খেলা ইতিমধ্যে শেষ। দুটো সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত ও ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড ও পাকিস্তান। এর আগে সুপার ১২ এর প্রথম ম্যাচে ভারত-পাকিস্তান (India vs Pakistan) মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচ দেখার জন্য মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড প্রায় ৯২ হাজার দর্শক ভিড় করেছিলেন। ওই ম্যাচে বিরাট কোহলির অবিশ্বাস্য ব্যাটিংয়ের উপর ভর করে পাকিস্তানের হাত থেকে কার্যত হারা ম্যাচ ছিনিয়ে এনেছিল ভারত। বিরাটের ওই ইনিংস নিয়ে এখনও চর্চা চলছে। দীর্ঘ খরার পর পাকিস্তান ম্যাচ থেকেই আবার ছন্দে ফিরেছেন কিং কোহলি। সেই সঙ্গে ভারতও চমৎকার পারফর্ম করছে। দাপিয়ে সেমিফাইনালে উঠে পড়েছে রোহিত শর্মার টিম। সেমিফাইনালে ইংল্যান্ডকে হারাতে পারলেই ফাইনালে পৌঁছে যাবে ভারতীয় টিম। বাবর আজমের পাকিস্তানও সব অঙ্ক উল্টে দিয়ে হঠাৎই উঠে পড়েছে সেমিতে। আর তার পরই ক্রিকেট বিশ্ব জুড়ে একটা দাবি, টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আবার হোক ভারত-পাক টক্কর! কে কী বলছেন এ নিয়ে, তুলে ধরল TV9Bangla

কিছুটা ভাগ্যের উপর ভর করেই পাকিস্তান সেমিফাইনালে উঠেছে। ভারত ও পাকিস্তান দুই দল সেমিফাইনালে ওঠার পর থেকেই ক্রিকেট প্রেমীরা আবার প্রহর গুনতে শুরু করে দিয়েছেন, ফাইনালে ভারত বনাম পাকিস্তানের চিরকালীন দ্বৈরথ দেখার জন্য। পাকিস্তান সমর্থকরাও ফাইনালে ভারতকেই দেখতে চাইছেন। যা তাঁদের কাছে হয়ে উঠবে বদলার ম্যাচ। ২০০৭ সালে সাউথ আফ্রিকায় অনুষ্ঠিত হওয়া টি২০ বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিং ধোনির ভারত। ক্রিকেট সমর্থকেরা চাইছেন, অস্ট্রেলিয়ার মাটিতে সেই ম্যাচের পুনরাবৃত্তি হোক। তবে সেই ম্যাচ দেখতে হলে আগে ভারতকে সেমিফাইনালে হারাতে হবে জস বাটলারের ইংল্যান্ডকে। আর পাকিস্তানকে জিততে হবে দুরন্ত ফর্মে থাকা নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

অস্ট্রেলিয়ার মাটিতে এ বারের বিশ্বকাপে একের পর এক অঘটন ঘটে চলেছে। এক সময় পাকিস্তানের সেমিফানালে যাওয়ার আশা কার্যত শেষ হয়ে গিয়েছিল। সেখান থেকে পাকিস্তান পৌঁছে গিয়েছে সেমিফাইনালে। বিশ্বকাপ শুরুর আগে অস্ট্রেলিয়ার মাটিতে নিজেদের ফেভারিট হিসেবে শুরু করেছিল যে অস্ট্রেলিয়া, তারাও সুপার-১২ থেকে ছিটকে গিয়েছে। ২০০৭ সালের পর বিশ্বকাপ জেতার আশায় বুক বাঁধছে ভারতীর সমর্থকেরা। আর ফাইনালে সেটা যদি চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে হয়, ভারতবাসীর কাছে সেই আনন্দ দ্বিগুন হবে, তা বলাই যায়। অস্ট্রেলিয়া দলের প্রাক্তন অলরাউন্ডার শেন ওয়াটসন বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারত বনাম পাকিস্তানের লড়াই দেখার সুযোগ পাননি। তিনিও চাইছেন, ভারত বনাম পাকিস্তানের বিশ্বকাপ ফাইনাল দেখতে।