IPL 2022 Retention: ধোনিকে রাখা নিয়ে চেন্নাইয়ের সিইও কী বললেন?

অধিনায়ক হিসেবে চেন্নাইকে মাহি যে সাফল্য এনে দিয়েছেন সেটাকেই পাথেয় করে এগিয়ে যেতে চায় ইয়েলোব্রিগেড। আর তাই রিটেনশনে এমএসডির নামটা থাকাটাই খুব স্বাভাবিক ছিল।

IPL 2022 Retention: ধোনিকে রাখা নিয়ে চেন্নাইয়ের সিইও কী বললেন?
IPL 2022 Retention: ধোনিকে রাখা নিয়ে চেন্নাইয়ের সিইও কী বললেন?
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 9:16 PM

নয়াদিল্লি: মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) নামের পাশে আইপিএলে (IPL) চেন্নাই সুপার কিংসের নামটাই মানায়। অধিনায়ক হিসেবে চেন্নাইকে মাহি যে সাফল্য এনে দিয়েছেন সেটাকেই পাথেয় করে এগিয়ে যেতে চায় ইয়েলোব্রিগেড। আর তাই রিটেনশনে এমএসডির নামটা থাকাটাই খুব স্বাভাবিক ছিল। অধিনায়ক ধোনিকে ধরে রাখতে পেরে খুশি সিএসকেও। চেন্নাইয়ের সিইও কাশী বিশ্বনাথন (Kasi Viswanathan) তো বলেই দিচ্ছেন অধিনায়ক হিসেবে ধোনির দক্ষতার কথা কেউ অস্বীকার করতে পারবে না।

আসন্ন আইপিএলের আগে যে চার ক্রিকেটারদের ধরে রেখেছে সিএসকে সেই তালিকায় রয়েছেন মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাডেজা, ঋতুরাজ গায়কোয়াড় ও মইন আলি। দলের সুবিধার্থে ধোনি নিজের বেতনও কমিয়ে দিয়েছেন। টুইটারে সিএসকে (CSK) এক ভিডিও পোস্ট করেছে। যেখানে চেন্নাইয়ের সিইও কাশী বিশ্বনাথন বলেন, “থালা সিএসকের মূল স্তম্ভ। তিনি এমন একজন অধিনায়ক যিনি আমাদের জন্য সবটা উজাড় করে দিয়েছেন। তিনি যতবার খেলেন দল ততবারই সেরাটা পায়। আমরা একটা ব্যাপারে নিশ্চিত থালা আমাদের দলের একটা গুরুত্বপূর্ণ অংশ এবং তিনি দলকে যেভাবে নিয়ন্ত্রন করেন, তাতে দল ভীষণ উপকৃত হয়। একজন অধিনায়ক হিসেবে তাঁর দক্ষতা নিয়ে কেউ কোনওরকম সন্দেহ করতে পারে না।”

পাশাপাশি চেন্নাই ঘরের মাঠে কতটা উজ্জ্বল ও সফল সে ব্যাপারেও বলেন চেন্নাইয়ের সিইও। তাঁর কথায়, “চেন্নাইয়ের মাঠ আমাদের কাছে বিশেষ। আমাদের হোম গ্রাউন্ডে আমরা বেশ সফলও। আর সেটা সম্ভব হয়েছে তার একটাই কারণ। স্টেডিয়ামে উপস্থিত থাকা সিএসকের ভক্তরা যেভাবে আমাদের সমর্থন করে, আমরা সে জন্যই নিজেদের সেরাটা দিতে পারি। আমি আশা করি আগামী মরসুমে আমরা আমাদের ব্যবহার করার জন্য এমএ চিদাম্বরম স্টেডিয়ামকে ফিরে পার।”

পাশাপাশি তিনি জানান, আসন্ন মেগা নিলাম থেকে ফাফ দু’প্লেসি, সুরেশ রায়না, ডোয়েন ব্র্যাভো ও স্যাম কারানদের ফিরে পাওয়ার ব্যাপারে যথাসাধ্য চেষ্টা চালাবে সিএসকে। তিনি বলেন, “আমরা ওদের ফিরে পাওয়ার অপেক্ষায় রয়েছি। উদাহরনস্বরূপ ফাফ আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার যিনি আমাদের দুটি গুরুত্বপূর্ণ মরসুমের ফাইনালে নিয়ে গিয়েছেন। তাঁকে দলে নেওয়ার জন্য আমরা চেষ্টা করব। তবে সেটা আমাদের হাতে নেই। তারা যেখানেই থাকুন না কেন আমরা তাদের সকলের মঙ্গল কামনা করি। আমরা ২০২২ সালটা খুব ভালো কাটানোর অপেক্ষায় আছি।”

আরও পড়ুন: IPL 2022 Retention: শিখরকে ছাড়ায় দিল্লিকে বিদ্রুপ রবিন উত্থাপ্পার