David Warner Debate: সাংবাদিকের সঙ্গে বাগযুদ্ধে ডেভিড ওয়ার্নারের স্ত্রী

স্মিথের উপর থেকে নেতৃত্বের নির্বাসনও তুলে নেওয়া হয়েছিল। ওয়ার্নারের ক্ষেত্রে সেটা হয়নি।

David Warner Debate: সাংবাদিকের সঙ্গে বাগযুদ্ধে ডেভিড ওয়ার্নারের স্ত্রী
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2022 | 9:15 PM

মেলবোর্ন : ডেভিড ওয়ার্নারকে (David Warner) নিয়ে বিতর্ক ক্রমশ বাড়ছেই। এবার বিতর্কে জড়ালেন তাঁর স্ত্রীও। আইপিএলের (IPL) মতো নানা ক্রিকেট লিগই শুরু হয়েছে। এবার আসরে আরব আমিরশাহিও। তারাও শুরু করছে ফ্র্যাঞ্চাইজি টি ২০ লিগ। বিশ্বের নামী ক্রিকেটাররা এই প্রতিযোগিতায় অংশ নিতে চলেছেন। তেমনই নতুন বছরের শুরুতে রয়েছে উদ্বোধনী দক্ষিণ আফ্রিকা টি ২০ লিগও। আরব আমিরশাহি টি ২০ লিগে (UAE T20 League) খেলবেন অস্ট্রেলিয়ার বাঁ হাতি ব্যাটার ডেভিড ওয়ার্নার। অথচ নিজের দেশের বিগ ব্যাশ লিগে খেলেন না ওয়ার্নার। তা নিয়েই মাইক্রো ব্লগিং সাইটে এক সাংবাদিক লিখেছেন, ওয়ার্নার যদি আরব আমিরশাহি টি ২০ লিগে খেলেন, তাঁর উচিত আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া।

বেশ কিছুদিন থেকেই চর্চা চলছে ডেভিড ওয়ার্নারকে নিয়ে। অ্যাডাম গিলক্রিস্টের মতো প্রাক্তন অসি ক্রিকেটার যেমন প্রমাদ গুণছেন, আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি বিভিন্ন দেশের লিগে দল কেনায়। উদাহরণ হিসেবে গিলক্রিস্ট বলেছিলেন, ওয়ার্নার যদি ক্রিকেট অস্ট্রেলিয়াকে বলে আমাকে ভারতীয় ফ্র্যাঞ্চাইজির হয়ে এই লিগে, সেই লিগে খেলতে হবে, অসি বোর্ডেরও কিছু করার থাকবে না। এখনও অবধি যা খবর, আরব আমিরশাহি টি ২০ লিগে খেলবেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ার এক সাংবাদিক মাইক্রো ব্লগিং সাইটে লিখেছেন, ‘অস্ট্রেলিয়ার ভরা ক্রিকেট মরসুমে ওয়ার্নার যদি আরব আমিরশাহি লিগে খেলতে চায়, তার জন্য সহজ হিসেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিক। ক্রিকেট অস্ট্রেলিয়া তাঁকে যদি নো অবজেকশন সার্টিফিকেট দেয়, বাড়তি সুবিধা দেওয়া হবে।’

সাংবাদিকের এই মন্তব্যে যারপরনাই ক্ষুব্ধ ডেভিড ওয়ার্নারের স্ত্রী ক্যানডিস ওয়ার্নার। শুরু হয় বাগযুদ্ধ। এর মধ্যে অনেক ক্রিকেট সমর্থকই ঢুকে পড়েন। আইপিএলের মতো বিশ্বের বিভিন্ন ক্রিকেট লিগে খেলেন ডেভিড ওয়ার্নার। অথচ তাঁর দেশের বিগ ব্যাশ ক্রিকেট লিগে শেষবার খেলেছিলেন ২০১৩ সালে। দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজে বল বিকৃতি কান্ডে নির্বাসিত হয়েছিলেন ওয়ার্নার। তার আগে জাতীয় দলে সহ অধিনায়ক ছিলেন ওয়ার্নার। স্টিভ স্মিথ ছিলেন অধিনায়ক। স্মিথের উপর থেকে নেতৃত্বের নির্বাসনও তুলে নেওয়া হয়েছিল। ওয়ার্নারের ক্ষেত্রে সেটা হয়নি। ক্যান্ডিস অতীতে এই নিয়েও প্রশ্ন তুলেছিলেন। এই কারণেই ওয়ার্নার ঘরোয়া ক্রিকেটে খেলেন না বলেও জানিয়েছিলেন তাঁর স্ত্রী।