T20 World Cup 2022: চাহারের বিশ্বকাপ স্বপ্নে বাধা চোট, তাঁর বদলি কি শার্দূল?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Oct 12, 2022 | 2:21 PM

ঘরের মাঠে প্রোটিয়াদের বিরুদ্ধে হওয়া সীমিত ওভারের সিরিজে ভারতীয় দলে ছিলেন দীপক। টি-২০ সিরিজে খেললেও, একদিনের সিরিজে চোটের কারণে খেলতে পারেননি দীপক।

T20 World Cup 2022: চাহারের বিশ্বকাপ স্বপ্নে বাধা চোট, তাঁর বদলি কি শার্দূল?
T20 World Cup 2022: চাহারের বিশ্বকাপ স্বপ্নে বাধা চোট, তাঁর বদলি কি শার্দূল?
Image Credit source: Twitter

নয়াদিল্লি: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) আগে ফের চোট চিন্তা ভারতের (India)। জসপ্রীত বুমরা, রবীন্দ্র জাডেজার পর এ বার চোটের কারণে ভারত হয়তো পাবে না দীপক চাহারকে (Deepak Chahar)। ঘরের মাঠে প্রোটিয়াদের বিরুদ্ধে হওয়া সীমিত ওভারের সিরিজে ভারতীয় দলে ছিলেন দীপক। টি-২০ সিরিজে খেললেও, একদিনের সিরিজে চোটের কারণে খেলতে পারেননি দীপক। যার ফলে তাঁর বদলি হিসেবে ভারতীয় দলে নেওয়া হয় ওয়াশিংটন সুন্দরকে। কুড়ি-বিশের বিশ্বকাপের রিজার্ভ টিমে ছিলেন দীপক চাহার। সূত্রের খবর, দীপক চাহারের বদলি হিসেবে অস্ট্রেলিয়ায় উড়ে যাবেন শার্দূল ঠাকুর। দীপকের চোট নিয়ে চিন্তা মাথাচাড়া দেওয়ার দিনই সুখবরও পেয়েছে ভারতীয় টিম। এনসিএতে মহম্মদ সামি ফিটনেস পরীক্ষায় পাস করে গিয়েছেন। ফলে তাঁর আর ডনের দেশে উড়ে যেতে বাধা রইল না। বুমরার পরিবর্ত হিসেবে সামির নামই সব থেকে এগিয়ে।

টি-২০ বিশ্বকাপের জন্য ভারতের মূল দল ইতিমধ্যেই অস্ট্রেলিয়ায় অনুশীলন শুরু করে দিয়েছে। তাঁদের সঙ্গেই এ বার যোগ দিতে চলেছেন মহম্মদ সামি, মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুর। একইসঙ্গে থাকবেন শ্রেয়স আইয়ার এবং রবি বিষ্ণোইও। পিঠের চোটের কারণে দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে রয়েছেন চাহার। সেই চোটের জন্যই তিনি খেলতে পারেননি আইপিএলেও। এর পর জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে তিনি দলে ফিরেছিলেন। এশিয়া কাপেও খেলেছিলেন। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও খেলেছিলেন। কিন্তু ফের তিনি চোট পান। আর সেই চোটের কারণেই এ বার তাঁর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার আশা কমল। বর্তমানে দীপক চাহার বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। সেখানেই তাঁর রিহ্যাব চলছে।

ভারতীয় দলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে জসপ্রীত বুমরা এ বারের টি-২০ বিশ্বকাপে অংশ নিতে পারছেন না। তবে বোর্ডের পক্ষ থেকে এখনও বুমরার পরিবর্ত ঘোষণা করা হয়নি। দীপক চাহার রিজার্ভ টিমে থাকার ফলে তাঁর কাছে সুযোগ ছিল সেই জায়গা নেওয়ার। কিন্তু চোটের জন্য তিনি ছিটকে যাওয়ায় সামির সম্ভাবনা আরও জোরাল হল।

টি-২০ বিশ্বকাপে ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, অর্শদীপ সিং।

এই খবরটিও পড়ুন

স্ট্যান্ড বাই টিম: মহম্মদ সামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla