Deepti Sharma: দীপ্তির দাপট, এশিয়া কাপের সর্বাধিক উইকেট তাঁর দখলে

Asia Cup 2022: এ বারের মহিলাদের এশিয়া কাপে সর্বাধিক উইকেট রয়েছে দীপ্তির নামের পাশে। এখনও অবধি মোট ৭টি ম্যাচে খেলে দীপ্তি নিয়েছেন ১৩টি উইকেট।

Deepti Sharma: দীপ্তির দাপট, এশিয়া কাপের সর্বাধিক উইকেট তাঁর দখলে
Deepti Sharma: দীপ্তির দাপট, এশিয়া কাপের সর্বাধিক উইকেট তাঁর দখলে
Follow Us:
| Edited By: | Updated on: Oct 13, 2022 | 5:05 PM

সিলেট: থাইল্যান্ডকে হারিয়ে মহিলাদের এশিয়া কাপের (Women’s Asia Cup) ফাইনালে পৌঁছে গিয়েছে ভারত (India)। অপর এক সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা ও পাকিস্তান। মনে করা হচ্ছিল, এশিয়া কাপে দেখা যাবে ভারত-পাক মহারণ। যদিও এ বারের এশিয়া কাপের ফাইনাল লড়াইয়ে সেই হাড্ডাহাড্ডি ম্যাচ হচ্ছে না। তবে ভারতের ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে তারকা ক্রিকেটার দীপ্তি শর্মাকে (Deepti Sharma) জিজ্ঞাসা করা হয়, ফাইনালে ভারত-পাকিস্তান ম্যাচ হলে কেমন হবে? এই প্রশ্নের উত্তরে দীপ্তি বলেন, “যখনই আমরা পাকিস্তানের বিরুদ্ধে সেটা সব সময়ই উপভোগ্য ম্যাচ হয়। দেখা যাক আমাদের সঙ্গে ফাইনালে কারা খেলবে। আমরা সকলেই জানি, আমাদের কী কী করতে হবে। সেটাতেই ফোকাস করছি আমরা।”

এ বারের মহিলাদের এশিয়া কাপে সর্বাধিক উইকেট রয়েছে দীপ্তির নামের পাশে। এখনও অবধি মোট ৭টি ম্যাচে খেলে দীপ্তি নিয়েছেন ১৩টি উইকেট। সেমিফাইনালে থাইল্যান্ডের বিরুদ্ধে ৪ ওভার হাত ঘুরিয়ে ১ টি মেডেনসহ ৭ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন তিনি। তিনি নিজের ফর্ম নিয়ে বলেন, “দলের হয়ে ভালো পারফর্ম করতে পারলে নিজের ওপর আত্মবিশ্বাস বেড়ে যায়। সামনের ম্যাচের জন্যও বুস্ট আপ হওয়া যায়। আমি আমার স্ট্রেন্থ অনুযায়ী বোলিং করি। ব্যাটার কেমন পারফর্ম করছে সেই অনুযায়ী নিজের শক্তিকে কাজে লাগাই আমি।”

এশিয়া কাপের প্রেস কনফারেন্সে ইংল্যান্ড সিরিজে চার্লি ডিনকে নন-স্ট্রাইকার রান আউট করা নিয়ে দীপ্তিকে প্রশ্ন করা হলে, তিনি সটান জবাব দেন, এই নিয়ে তিনি কোনও মন্তব্য করতে চান না।

বেশ ভালো ফর্মে রয়েছেন দীপ্তি। নিজের প্রস্ততি নিয়ে দীপ্তি বলেন, “ইংল্যান্ড সিরিজের পর ও এশিয়া কাপের আগে দু’দিন সময় পেয়েছিলাম। সিঙ্গল উইকেট বোলিং করেছি। এবং ক্যাচ প্র্যাক্টিস করেছি। এই দু’দিনের অনুশীলন আমাকে খুব সাহায্য করেছে। এখানকার উইকেট স্পিন সহায়ক।”

ইংল্যান্ডের আবহাওয়া এবং সিলেটের আবহাওয়া নিয়ে দীপ্তিকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “ইংল্যান্ডে ঠাণ্ডা আবহাওয়া। খুব হাওয়াও বয় সেখানে। ওখানের উইকেটে এখানকার মতো টার্ন নেই। বরং ওখানে উইকেট পাটা। ওখানে ব্যাটার বেশি সাফল্য পায়। এখানের মতো উইকেট হলে বোলার বেশি সাফল্য পায়। বোলাররা এই উইকেটে বল করতেও ভালোবাসে।”

এ বারের এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত ও শ্রীলঙ্কা। ফাইনালের টিকিট পাকা করে দীপ্তি বলেন, “ফাইনালে যে দলই আসুক না কেন আমরা তাদের বিরুদ্ধে খেলার জন্য প্রস্তুত।”