T20 World Cup 2022: বড় ব্যবধানে জিততে হবে চ্যাম্পিয়নদের, তাতেও গ্যারান্টি নেই

Australia: নেট রান রেটে অনেকটাই এগিয়ে নিউজিল্যান্ড। আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিতলে পয়েন্ট এবং নেট রান রেটে নিজেদের জায়গা মজবুত করবে এবং সেমিফাইনালের ছাড়পত্রও। হারলে অস্ট্রেলিয়ার জন্য নতুন দরজা খুলতে পারে।

T20 World Cup 2022: বড় ব্যবধানে জিততে হবে চ্যাম্পিয়নদের, তাতেও গ্যারান্টি নেই
Image Credit source: Cricket Australia
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 6:30 AM

অ্যাডিলেড: বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া কি এ বার সেমিফাইনালে (T20 World Cup 2022) যেতে পারবে? অজি সমর্থদকদের মধ্যেও এখন এই চিন্তা। আজ অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ আফগানিস্তান (Afghanistan)। নিউজিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচের পর রাস্তা আরও কঠিন হয়েছে অস্ট্রেলিয়ার (Australia)। নিউজিল্যান্ড জিতলে এত কঠিন হত না। কিন্তু ইংল্যান্ডের জয়ে এখন ত্রিমুখী লড়াই। গ্রুপ ২-তে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিা তিন দলের পয়েন্ট সমান। নেট রান রেটে শীর্ষস্থানে নিউজিল্যান্ড। দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। মাইনাস নেট রান রেট নিয়ে তৃতীয় স্থানে অস্ট্রেলিয়া। দিনের প্রথম ম্যাচে নিউজিল্যান্ড খেলতে নামছে আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে। জিতলে সেমিফাইনাল নিশ্চিত নিউজিল্যান্ডের। এর পর? গ্রুপ ১-এর চিত্র তুলে ধরল Tv9 Bangla

নেট রান রেটে অনেকটাই এগিয়ে নিউজিল্যান্ড। আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিতলে পয়েন্ট এবং নেট রান রেটে নিজেদের জায়গা মজবুত করবে এবং সেমিফাইনালের ছাড়পত্রও। হারলে অস্ট্রেলিয়ার জন্য নতুন দরজা খুলতে পারে। আয়ারল্যান্ড এ বারের বিশ্বকাপে ইংল্য়ান্ডকে হারিয়ে অঘটন ঘটালেও সেটা বারবার হবে না। সে কারণেই সেটা অঘটন। তারপরও যদি দেখা যায়, নিউজিল্যান্ড হারল, তাতেও কাজ সহজ হচ্ছে না অস্ট্রেলিয়ার। আফগানিস্তানের বিরুদ্ধে জিততে হবে। একটাই স্বস্তি, নিউজিল্যান্ড ম্যাচের ফল দেখে আফগানিস্তানের বিরুদ্ধে নামার সুযোগ পাচ্ছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড জিতলে, আফগানিস্তানকে বিশাল ব্যবধানে হারাতে হবে অস্ট্রেলিয়ার। এরপর অপক্ষা করতে হবে ইংল্যান্ড ম্যাচের ফলের জন্য।

সবদিক থেকেই প্রবল চাপে অস্ট্রেলিয়া। একদিকে ম্যাচ জেতা, অন্যদিকে নেট রান রেট। চিন্তা রয়েছে দলে একাধিক চোট নিয়েও। আফগানিস্তান কাগজে কলমে অস্ট্রেলিয়ার চেয়ে শক্তিশালী নয়। তবে রশিদ খান যে কোনও প্রতিপক্ষের বিরুদ্ধেই ম্যাচের রং বদলে দিতে পারেন। আফগানিস্তানেরও এ বারের বিশ্বকাপে আর হারানোর কিছু নেই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চাপমুক্ত মনেই খেলবে তারা। ক্রিকেট উপভোগ করবে। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে খেলার অভিজ্ঞতা রয়েছে রশিদ খান, মহম্মদ নবিদের। ফলে তাঁর কাছে প্রতিপক্ষ দলের সকলেই চেনা মুখ। ইংল্যান্ডের জন্য এখন সাময়িক স্বস্তি, এই দুই দলের ম্যাচ দেখে নিজেদের শেষ ম্যাচের পরিকল্পনা গড়তে পারবে তারা।

অস্ট্রেলিয়া বনাম আয়ারল্যান্ড, দুপুর ১.৩০