IPL 2022: পঞ্জাবের বিরুদ্ধে শার্দূলের বলে, মার্শের ব্যাটে জয় দিল্লির, রইল প্লে অফের আশাও

প্রীতির দলকে হারিয়ে আইপিএলের লিগ টেবলের চার নম্বরে পৌঁছে গেল দিল্লি।

IPL 2022: পঞ্জাবের বিরুদ্ধে শার্দূলের বলে, মার্শের ব্যাটে জয় দিল্লির, রইল প্লে অফের আশাও
IPL 2022: পঞ্জাবের বিরুদ্ধে শার্দূলের বলে, মার্শের ব্যাটে জয় দিল্লির, রইল প্লে অফের আশাও
Image Credit source: IPL Website
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 17, 2022 | 12:09 AM

দিল্লি ক্যাপিটালস ১৫৯-৭ (২০ ওভার)

পঞ্জাব কিংস ১৪২-৯ (২০ ওভার)

মুম্বই: আইপিএলের (IPL 2022) গুরুত্বপূর্ণ ম্যাচে ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মায়াঙ্কের পঞ্জাব কিংস (Punjab Kings) হার স্বীকার করল ঋষভ পন্থের দিল্লির কাছে। ১৭ রানে আজকের ম্যাচে জিতে প্লে-অফের দৌড়ে একধাপ পা বাড়িয়ে রাখল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। টার্গেট খুব বেশি না দিতে পারলেও শার্দূল-অক্ষর-কুলদীপরা দলকে জেতাতে কোনও খামতি রাখলেন না। মিচেল মার্শের ব্যাটে ভর করে মানরক্ষা হয় দিল্লির। আর শার্দূলদের দাপটে শেষ অবধি ২ পয়েন্ট তুলে নিল দিল্লি। পঞ্জাবের ব্যাটারদের বেশ শাসিয়েছেন কুলদীপরা।

টসে জিতে শুরুতে পন্থের দলকে ব্যাটিং করতে পাঠিয়েছিলেন। দিল্লির ইনিংসের শুরুতেই প্রথম বলে লিয়াম লিভিংস্টোন তুলে নেন অজি তারকা ওপেনার ডেভিড ওয়ার্নারের উইকেট। গোল্ডেন ডাক হয়ে সাজঘরে ফেরেন ওয়ার্নার। প্রাথমিক ধাক্কা সামলে মিচেল মার্শের সঙ্গে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করেন সরফরাজ খান। শ্রীকর ভরতের জায়গায় আজ সরফরাজ এসে ১৬ বলে করে যান ৩২। পঞ্চম ওভারের পঞ্চম বলে অর্শদীপ সিং দ্বিতীয় ধাক্কা দেন দিল্লিকে। এরপর তৃতীয় উইকেটে মার্শ-ললিত জুটি ভালো পারফর্ম করেন। তবে এই জুটিকেও ভয়ঙ্কর হতে দেননি অর্শদীপ সিং। ১১ ওভারের শেষ বলে ললিত অর্শদীপের শিকার হন। ২১ বলে ২৪ রান করে যান ললিত। এরপর নামেন ক্যাপ্টেন পন্থ। দলের গুরুত্বপূর্ণ ম্যাচে রীতিমতো হতাশ করে যান ঋষভ। ৩ বলে ৭ রান করে লিয়াম লিভিংস্টোনে বলে স্টাম্প আউট হয়ে ফেরেন পন্থ।

৪ উইকেট হারানোর পর নামেন রোভম্যান পাওয়েল। পন্থের মতোই চূড়ান্ত ব্যর্থ পাওয়েল (২)। লিভিংস্টোনের তৃতীয় শিকার হন তিনি। দলের কঠিন পরিস্থিতিতেও মার্শের ব্যাট জ্বলে ওঠে। তাঁর ব্যাটেই মানরক্ষা হয় দিল্লির। ৪৮ বলে ৬৩ রান করতে গিয়ে মার্শ মারেন ৪টি চার ও ৩টি ছয়। ১৯তম ওভারে মার্শের উইকেট তুলে নেন রাবাডা। অক্ষর প্যাটেল ১৭ রানে অপরাজিত থাকেন। শেষ অবধি ১৫৯ রানে থামে দিল্লি। ৩টি করে উইকেট নেন লিভিংস্টোন ও অর্শদীপ। ১টি উইকেট পান রাবাডা।

গুরুত্বপূর্ণ ম্যাচে রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন শিখর ধাওয়ান ও জনি বেয়ারস্টো। তবে চতুর্থ ওভারেই বেয়ারস্টোকে ফেরান অনরিখ নর্টজে। ১৫ বলে ২৮ করে যান বেয়ারস্টো। এরপর পাওয়ার প্লে-র শেষ ওভারে জোড়া ধাক্কা দেন শার্দূল ঠাকুর। ভানুকা রাজাপক্ষর ব্যাট আজ চলেনি। শার্দূলের প্রথম শিকার ভানুকা (৪)। ৬ ওভারের শেষ বলে শিখর ধাওয়ানের (১৯) উইকেট তুলে নেন লর্ড শার্দূল। পঞ্জাবের ৪ ক্রিকেটার আজ দু’অঙ্কের রানে পৌছতে পেরেছিলেন। কিন্তু সেটা যথেষ্ট ছিল না দলের জন্য। পঞ্জাব ক্যাপ্টেন মায়াঙ্ক আগরওয়াল ২ বল খেলে শূন্যে ফেরেন প্যাভিলিয়নে। অক্ষর তুলে নেন মায়াঙ্কের বড় উইকেট।

বল হাতে লিভিংস্টোন আজ যতটা নজর কাড়েন, ব্যাট হাতে ঠিক ততটাই ফ্লপ তিনি। দিল্লির ৩ উইকেট পেয়েছিলেন লিয়াম এবং ব্যাট হাতে তিনি করে যান ৩ রান। কুলদীপ যাদবের বলে লিভিংস্টোনকে স্টাম্পিং আউট করেন পন্থ। চায়নাম্যান বোলারের দ্বিতীয় শিকার হরপ্রীত বরার (১)। পঞ্জাবের হয়ে কিছুটা লড়েন জিতেশ শর্মা। কিন্তু একা কুম্ভ হয়ে রক্ষা করতে পারেননি তিনি। ৩৪ বলে ৪৪ রান করে যান জিতেশ। ১৮তম ওভারে কাগিসো রাবাডাকে সাজঘরের রাস্তা দেখান শার্দূল। ২৫ রানে অপরাজিত থেকে যান রাহুল চাহার। কিন্তু নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪২ রানে থেমে যায় পঞ্জাব। ফলে ১৭ রানে ম্যাচ জিতে নেন পন্থরা। প্রীতির দলকে হারিয়ে লিগ টেবলের চার নম্বরে পৌঁছে গেল দিল্লি। আরসিবি ও দিল্লির পয়েন্ট একই (১৪) হলেও নেট রানরেটের দিক থেকে এগিয়ে থেকে চারে উঠে গেলেন পন্থরা।

সংক্ষিপ্ত স্কোর: দিল্লি ১৫৯-৭ (মিচেল মার্শ ৬৩, সরফরাজ খান ৩২, ললিত যাদব ২৪, লিয়াম লিভিংস্টোন ৩-২৭, অর্শদীপ সিং ৩-৩৭)। পঞ্জাব ১৪২-৯ (জিতেশ শর্মা ৪৪, জনি বেয়ারস্টো ২৮, রাহুল চাহার ২৫*, শার্দূল ঠাকুর ৪-৩৬, কুলদীপ যাদব ২-১৪, অক্ষর প্যাটেল ২-১৪)।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla