Rahul Dravid: বাইশ গজের গণ্ডিতে কোন কুসংস্কার মানেন রাহুল দ্রাবিড়? জানেন কি?

Rahul Dravid: বাইশ গজের গণ্ডিতে কোন কুসংস্কার মানেন রাহুল দ্রাবিড়? জানেন কি?
বাইশ গজের গণ্ডিতে কোন কুসংস্কার মানেন রাহুল দ্রাবিড়? জানেন কি?

২২ গজের একাধিক ক্রিকেটার রয়েছেন যাঁরা বিভিন্ন কুসংস্কারে বিশ্বাসী। ভারতীয় ক্রিকেটের দ্য ওয়াল রাহুল দ্রাবিড়ও বাইশ গজে মেনে চলতেন এক কুসংস্কার।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 22, 2022 | 6:00 PM

কলকাতা: একজন ক্রিকেটারের মাঠের মধ্যেকার এবং মাঠের বাইরের আচরণ তাঁর সম্পর্কে আলাদা ধারণা তৈরি করে দিতেই পারে। দেশ-বিদেশের একাধিক ক্রিকেটাররা ২২ গজের গণ্ডিতে বেশ কিছু কুসংস্কারে (Superstition) বিশ্বাসী। ভারতের কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), সচিন তেন্ডুলকরদের (Sachin Tendulkar) মতোই কোনও ম্যাচে নামার আগে রাহুল দ্রাবিড়ও (Rahul Dravid) এক বিশেষ কুসংস্কার মেনে চলতেন। আপনি কি জানেন ২২ গজে কোন কুসংস্কার মানতেন ভারতীয় ক্রিকেটের দ্য ওয়াল? এই প্রতিবেদনে তুলে ধরা হল, বাইশ গজে যে কুসংস্কার মানেন রাহুল দ্রাবিড়।

বাইশ গজের গণ্ডিতে কোন কুসংস্কারে বিশ্বাসী রাহুল দ্রাবিড়?

সচিন তেন্ডুলকর ব্যাট করতে নামার আগে বাঁ পায়ের প্যাড সব সময় প্রথমে পরতেন। সৌরভ আবার মাঠে নামলেই সব সময় সঙ্গে রাখতেন তাঁর গুরুর ছবি। সচিনের মতোই ব্যাট করতে নামার আগে রাহুল দ্রাবিড়ও প্যাডের বিষয়ে ভীষণই খুঁতখুঁতে স্বভাবের ছিলেন। তিনিও এক্ষেত্রে মেনে চলতেন এক নিয়ম। সচিন ও দ্রাবিড় দুইজনই ছিলেন ডানহাতি ব্যাটার। তবে সচিন ও দ্রাবিড়ের প্যাড পরার ধরণে কিছুটা ফারাক রয়েছে। সচিন যেমন বাঁ পায়ের প্যাড সব সময় প্রথমে পরতেন, দ্রাবিড় এক্ষেত্রে তার ঠিক উল্টোটা করতেন। রাহুল দ্রাবিড় মাঠে নামার আগে সব সময় ডান পায়ের প্যাডই প্রথমে পরতেন। এ ছাড়াও জানা গিয়েছে, কোনও নতুন সিরিজের আগে রাহুল দ্রাবিড় নতুন ব্যাট নিয়ে পরীক্ষা নিরীক্ষা করা পছন্দ করতেন না।

এই খবরটিও পড়ুন

Rahul Dravid's Superstition

বাইশ গজের গণ্ডিতে কোন কুসংস্কারে বিশ্বাসী রাহুল দ্রাবিড়?

বর্তমানে রাহুল দ্রাবিড় রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার সঙ্গে লেস্টারে রয়েছেন। তিনি বর্তমানে ভারতীয় দলের হেড কোচ। গত বছরের টি-২০ বিশ্বকাপের পর ভারতের হেড কোচ হিসেবে রবি শাস্ত্রীর চুক্তি শেষ হয়। তার পর টিম ইন্ডিয়ার হেড কোচের দায়িত্বে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড নিযুক্ত করেন রাহুল দ্রাবিড়কে। এর আগে তিনি যুব দলের কোচ ছিলেন এবং জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের দায়িত্বও সামলেছেন। রাহুল দ্রাবিড় পুরো ক্রিকেট কেরিয়ার জুড়ে ১৬৪টি টেস্টে ১৩ হাজার ২৮৮ রান, ৩৪৪টি একদিনের ম্যাচে ১০ হাজার ৮৮৯ রান করেছেন । যার মধ্যে দ্রাবিড়ের নামের পাশে রয়েছে ৩৬ টি টেস্ট শতরান, ৬৩ টি অর্ধশতরান। এ ছাড়া একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে রাহুলের শতরান ও অর্ধশতরান যথাক্রমে ১২ টি ও ৮৩ টি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA