India vs Australia: রোহিতদের ঘুম কাড়তে পারেন স্মিথ, লিয়ঁ: কার্তিক

ঘরের মাঠে অজি বধে সচেষ্ট টিম ইন্ডিয়া। নাগপুরের ঘূর্ণি পিচের চক্রব্যূহে অস্ট্রেলিয়াকে আটকানোর ছক তৈরি।

India vs Australia: রোহিতদের ঘুম কাড়তে পারেন স্মিথ, লিয়ঁ: কার্তিক
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 4:32 PM

নাগপুর: বৃহস্পতিবার থেকে শুরু বর্ডার-গাভাসকর সিরিজ (Border-Gavaskar Trophy)। জামথায় ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট ঘিরে উন্মাদনা তুঙ্গে। এই সিরিজের সঙ্গে জড়িয়ে রয়েছে ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওঠার ভাগ্য। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলতে হলে সিরিজ জিততে হবে ভারতকে (India vs Australia)। নাহলে তাকিয়ে থাকতে হবে অন্য দেশগুলোর দিকে। ঘরের মাঠে অজি বধে সচেষ্ট টিম ইন্ডিয়া। নাগপুরের ঘূর্ণি পিচের চক্রব্যূহে অস্ট্রেলিয়াকে আটকানোর ছক তৈরি। ভারতীয় দল হয়তো তিন স্পিনার মাঠে নামাতে পারেন। আবার অনেকে মনে করছেন, চার স্পিনারই খেলতে পারেন জামথায়। ক্যাঙ্গারুর দেশে পেস আর বাউন্সি পিচে স্বাগত জানানো হয় উপমহাদেশীয় দেশগুলোকে। তাই ঘরের মাঠে ঘূর্ণি পিচের ফায়দা তুলতে চায় ভারতীয় শিবির। অস্ট্রেলিয়ার স্পিন সামলাতে বিরাট কোহলি, রোহিত শর্মাদের বিশেষ পরামর্শ দিয়ে রেখেছেন কোচ রাহুল দ্রাবিড়। রিভার্স সুইপ শটে বিশেষ অনুশীলন করছে টিম ইন্ডিয়া। বিস্তারিত TV9 Bangla-য়

ঘরের মাঠে ভারতীয় দল বরাবরই এগিয়ে থেকে মাঠে নামে। তবে রোহিত শর্মাদের সতর্ক রাখছেন দীনেশ কার্তিক। বর্ডার-গাভাসকার সিরিজে টিম ইন্ডিয়ার ঘুম কাড়তে পারেন স্টিভ স্মিথ আর নাথান লিয়ঁ। মনে করছেন ভারতীয় দলের উইকেটকিপার। টুইটারে এক সমর্থকের প্রশ্নের উত্তরে এই কথা জানান কার্তিক। ভারতের বিরুদ্ধে দুরন্ত রেকর্ড রয়েছে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথের। ১৪ টেস্টে ১ হাজার ৭৪২ রান করেছেন। ভারতের বিরুদ্ধে ৮টা সেঞ্চুরি রয়েছে তাঁর। সর্বোচ্চ স্কোর ১৯২। বৃহস্পতিবার সিরিজ শুরুর আগেও উইকেট ভালো করে দেখে নিয়েছেন স্মিথ।

অজি স্পিনার নাথান লিয়ঁ অবশ্যই ভাবাচ্ছেন রোহিত, বিরাট, পূজারাদের। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে লিয়ঁই সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন ভারতের বিরুদ্ধে। ২২ টেস্টে ৯৪ উইকেট নিয়েছেন তিনি। ৭ বার ৫ বা তার বেশি উইকেট সংগ্রহ করেছেন। সেরা বোলিং ফিগার ৮/৫০। ভারতের কাজ মোটেই সহজ হবে না। আন্দাজ দীনেশ কার্তিকের। অস্ট্রেলিয়ার স্মিথ আর লিয়ঁ চিন্তায় রাখতে পারে দ্রাবিড়দের। এছাড়া ওয়ার্নার, লাবুশানে, কামিন্সরাও ত্রাস হয়ে উঠতে পারেন।