T20 World Cup 2022: হাতে ব্যাট ছাড়াই পন্থকে ‘ব্যাটিং’ পরামর্শ কার্তিকের! প্র্যাকটিসের ভিডিয়ো নিজেই দেখে নিন…

Indian Cricket Team: প্র্যাকটিস সেশন শুরুর আগে ভারতীয় ক্রিকেট দলের সদস্যদের হেড কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছিল তাঁকে।

T20 World Cup 2022: হাতে ব্যাট ছাড়াই পন্থকে 'ব্যাটিং' পরামর্শ কার্তিকের! প্র্যাকটিসের ভিডিয়ো নিজেই দেখে নিন...
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2022 | 2:13 PM

ব্রিসবেন: পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নেমে টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup 2022) যাত্রা শুরু করতে চলেছে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারত। তার আগে ভারতীয় ক্রিকেট দলে হাতে এক সপ্তাহ সময় রয়েছে। ইতিমধ্যেই ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন রোহিত-কোহলিরা। আজ আইসিসি প্র্যাকটিস মাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছে মেন ইন ব্লু। তার আগে ব্রিসবেনে ভারতীয় ক্রিকেটারদের অনুশীলনের সময় ভারতীয় পেসার মহম্মদ সামির ওপর সবার ছিল। তবে, আরও একটি দৃশ্য সামনে আসতেই তা নিয়ে আলোচনা শুরু করে দিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। কঠোর অনুশীলনের মধ্যে ভারতীয় দলের দুই উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্থ (Rishabh Pant) ও দীনেশ কার্তিককে (Dinesh Kartik) একই ফ্রেমে ধরা দিয়েছেন।

ব্রিসবেনে রবিবার ভারতীয় ক্রিকেট দলের অনুশীলনে যোগ দিয়েছিলেন মহম্মদ সামি। ভারতীয় দলের তারকা পেসার জসপ্রীত বুমরা বদলে সামিকে দলে নিয়েছেন নির্বাচকরা। সম্প্রতি পিঠে চোটের কারণে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ থেকে ছিটকে গিয়েছেন বুমরা। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে সামিকে এই ফর্ম্যাটের ক্রিকেটে আর সুযোগ দেওয়া হয়নি। কিন্তু চোটের কারণে বুমরা ছিটকে যেতেই একাদশে জায়গা করে নিয়েছন সামি।

প্র্যাকটিস সেশন শুরুর আগে ভারতীয় ক্রিকেট দলের সদস্যদের হেড কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছিল তাঁকে। এর ঠিক পরেই পন্থ ও কার্তিককে মাঠে দাঁড়িয়ে দীর্ঘ সময় ধরে কথা বলতে দেখা গিয়েছে। টুইটারে ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, শ্যাডো ব্যাটিং করতে করতে পন্থকে কিছু পরামর্শ দিচ্ছেন কার্তিক। পিচের দিকে এগিয়ে গিয়ে, ব্যাটিং নিয়ে পন্থকে বেশ কিছু বিষয় বোঝাতে দেখা যায় কার্তিককে। ভিডিয়ো দেখে অন্তত এমনটাই মনে হয়েছে। কার্তিক ও পন্থের মধ্যে দারুণ বন্ধুত্ব রয়েছে। এ কথা প্রায় সকলেরই জানা। কিন্তু ভারতের একাদশে দু’জনকে একই স্থানের জন্য লড়াই করতে হবে। আগামী রবিবার পাকিস্তান ম্যাচে হিটম্যান এবং টিম ম্যানেজমেন্ট কাকে বেছে নেয়, সেটাই এখন দেখার।