India vs South Africa: ৩৭-এর কার্তিকের কেরামতি

Dinesh Karthik: নর্টজেদের বিরুদ্ধে চতুর্থ টি-২০-তে জ্বলে উঠল দীনেশ কার্তিকের ব্যাট।

India vs South Africa: ৩৭-এর কার্তিকের কেরামতি
India vs South Africa: ৩৭-এর কার্তিকের কেরামতি
Image Credit source: BCCI Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 17, 2022 | 9:29 PM

রাজকোট: তিন বছর পর জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর সুযোগ পেয়েছেন ভারতের তারকা ক্রিকেটার দীনেশ কার্তিক (Dinesh Karthik)। আর কামব্যাকটা স্মরণীয় করে রাখতে কোনও খামতি রাখছেন না ডিকে। চলতি টি-২০ সিরিজের চতুর্থ ম্যাচে এসে অবশেষে জ্বলে উঠল কার্তিকের ব্যাট। আজ, শুক্রবার রাজকোটে আন্তর্জাতিক টি-২০ (T20) কেরিয়ারের প্রথম হাফসেঞ্চুরি করলেন কার্তিক। ২৬ বলে অর্ধশতরান পূর্ণ করলেন ডিকে। কিন্তু তার পরের বলেই ডোয়েইন প্রিটোরিয়াসকে উইকেট দিয়ে বসেন তিনি। যদিও এই সিরিজের আগের তিন ম্যাচে ব্যাটিং করার সুযোগ পেলেও, খুব ঝকঝকে দেখায়নি ডিকের ব্যাট। তবে তিনি সুযোগ যে কাজে লাগাচ্ছেন তার প্রমাণ পাওয়া গেল আজ। ২৭ বলে ৫৫ রানের ইনিংস গড়ার পথে ডিকের ব্যাট থেকে এসেছে ৯টি চার ও ২টি ছয়। আইপিএল-২০২২ এ আরসিবির জার্সিতে ফিনিশার ডিকের উত্থান দেখেছে গোটা বিশ্ব। এ বার দেশের জার্সিতেও সেই ফিনিশার ডিকের ইনিংস উপভোগ করছে ক্রিকেটপ্রেমীরা।

আজকের ম্যাচটা জিততেই হবে ঋষভ পন্থদের। না হলে সিরিজে সমতা ফেরানো যাবে না। এই মুহূর্তে সিরিজ ২-১ দাঁড়িয়ে। টসে জিতে চতুর্থ ম্যাচেও শুরুতে পন্থদের ব্যাটিং করতে পাঠান প্রোটিয়া অধিনায়ক তেম্বা বাভুমা। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৯ রান তোলে মেন ইন ব্লু। শুরুটা আজ টিম ইন্ডিয়ার হয়ে ভালো করতে পারেননি ঈশান কিষাণ-ঋতুরাজ গায়কোয়াড় জুটি। তৃতীয় উইকেটে হার্দিকের সঙ্গে জুটিতে পন্থ বেশ কিছুটা রান তোলেন দলের জন্য। এরপর পন্থ আউট হলে নামেন দীনেশ। পঞ্চম উইকেটে হার্দিক পান্ডিয়ার সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন ডিকে। ২০৩.৭০ স্ট্রাইকরেট ছিল ডিকের। তবে ১৯তম ওভারে এসে আউট হয়ে যান তিনি। এর আগে যে তিন ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যাটিং করেছেন ডিকে, তাতে তাঁর ব্যাট থেকে এসেছে যথাক্রমে ১*, ৩০* ও ৬ রান।

ভারত-দক্ষিণ আফ্রিকা চতুর্থ টি-২০ ম্যাচের আগে বিসিসিআই টুইটারে একখানা ভিডিও পোস্ট করে। সেখানে কার্তিক তিন বছর পর তাঁর জাতীয় দলে কামব্যাকের ব্যাপারে বলেন, “তিন বছর ধরে আমি দলটাকে বাইরে থেকে দেখে এসেছি। এই দলের একজন সদস্য হওয়ার আবেগটা সত্যিকার অর্থেই আলাদা। আমার ভিতরে ভিতরে দেশের হয়ে খেলার, দেশের জার্সি পরার একটা খিদে, একটা তাগিদ কাজ করে। আমি প্রতিদিন সেই স্বপ্নটাই দেখেছি। আর সেটাই আমাকে গত দশ বছর ধরে ক্রিকেট খেলার শক্তি জুগিয়েছে।”

এই খবরটিও পড়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla