IPL 2022: বিদ্যুৎ সরবরাহ না থাকায় ডিআরএস বন্ধ, খেসারত দিল ধোনির চেন্নাই

IPL 2022: বিদ্যুৎ সরবরাহ না থাকায় ডিআরএস বন্ধ, খেসারত দিল ধোনির চেন্নাই
IPL 2022: বিদ্যুৎ সরবরাহ না থাকায় ডিআরএস বন্ধ, খেসারত দিল ধোনির চেন্নাই
Image Credit source: IPL Website

মাত্র ১.৪ ওভার বন্ধ ছিল ডিআরএস। তাতেই বদলে গেল ম্যাচের রঙ। বিদ্যুৎ বিভ্রাটে পড়ল চেন্নাই বনাম মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচ। তারই ধাক্কায় ৩ উইকেট পড়ে যায় ধোনির টিমের।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 12, 2022 | 9:03 PM

মুম্বই: প্রায় ২ ওভারের জন্য ডিআরএস বন্ধ থাকল আইপিএলের (IPL 2022) ম্যাচে। তার খেসারত দিতে হল চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings)। বিদ্যুৎ বিভ্রাটে চেন্নাইয়ের ইনিংসের শুরুর দিকে, ১.৪ ওভার ডিসিশন রিভিউ সিস্টেম (DRS) বন্ধ রাখতে বাধ্য হয় আইপিএল আয়োজকরা। তার মধ্যেই ধস নামে সিএসকের ইনিংসে। পর পর তিনটে উইকেট খোয়ায় মহেন্দ্র সিং ধোনির টিম। সেই ধাক্কাই আর সামলাতে পারল না হলুদ জার্সি। যার মধ্যে ডেভন কনওয়ের আউট নিয়ে বিতর্ক থাকছে। ড্যানিয়েল স্যামসের বলে তাঁকে এলবিডব্লিউ দেন আম্পায়ার। খোলা চোখে মনে হয়েছে, বল পড়ে লেগস্টাম্পের দিকে যাচ্ছিল। উইকেটে লাগত কিনা, তা পরিষ্কার বোঝা যেত ডিআরএসের মাধ্যমে। কিন্তু তা না থাকায় সেই সুবিধা নিতে পারেনি চেন্নাই। ফলে মুম্বই ইন্ডিয়ান্সের স্যামসই শুরুতে জোরালো ধাক্কা দেন প্রতিপক্ষকে। সেখান থেকে আর বেরিয়ে আসতে পারেনি ধোনির টিম।

বিদ্যুৎ বিভ্রাটে ম্যাচ শুরু করতে একটু সমস্যা হয়েছিল আইপিএল কমিটির। নির্ধারিত সময়ের পরে টস হয়। মাঠে নামার আগে অবশ্য দুটো টিম জেনে গিয়েছিল ডিআরএসের সুবিধা কয়েক ওভারের জন্য পাওয়া যাবে না। শুধু কনওয়ে নন, বুমরার বলে এলবিডব্লিউ হন রবিন উত্থাপ্পাও। দু’জনের ক্ষেত্রেই ডিআরএস নিতে পারেনি সিএসকে। উত্থাপ্পার আউট নিয়ে তেমন বিতর্ক না থাকলেও কনওয়ের আউট নিয়ে যথেষ্ট বিতর্ক থাকছে। ঘটনা হল, উত্থাপ্পা আউট হওয়ার পরই ডিআরএস চালু হয়।

এই খবরটিও পড়ুন

আইপিএলে আম্পায়ারিং নিয়ে বিতর্কের শেষ নেই। এমন অনেক আউট আম্পায়াররা দিয়েছেন, যা নিয়ে তীব্র সমালোচনা হয়েছে। কিন্তু ডিআরএস ব্যবহারের পর থেকে কিছুটা হলেও বিতর্ক কমেছে। কিন্তু চেন্নাই-মুম্বই ম্যাচে বিদ্যুৎ বিভ্রাটে ডিআরএস ব্যবহার করার সুযোগ না থাকায় সমস্যা তৈরি হয়। ওয়াংখেড়ের চারটে ফ্লাডলাইট টাওয়ারের একটির আলো জ্বলছিল না ম্যাচ শুরু আগে থেকেই। তা যে ম্যাচের পরিস্থিতিই পাল্টে দেবে, বুঝতে পারেনি দুটো টিম। এ বারের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হাল অত্যন্ত খারাপ। চেন্নাইও শুরুতে তেমন খেলতে না পারলেও ধীরে ধীরে জয়ে ফিরেছে। প্লে-অফে যেতে হলে এই ম্যাচটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA