India Tour of England: বাটলারের নেতৃত্বে সীমিত ওভারের দল ঘোষণা ইংল্যান্ডের

লেগস্পিনার ম্যাট পার্কিনসন রয়েছেন স্কোয়াডে।

India Tour of England: বাটলারের নেতৃত্বে সীমিত ওভারের দল ঘোষণা ইংল্যান্ডের
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 7:04 PM

লন্ডন: এজবাস্টন টেস্ট শেষেই শুরু হবে সাদা বলের লড়াই। এ বছর অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপ। দু-দলের জন্যই এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি ২০ এবং ওডিআই সিরিজের জন্য দল ঘোষণা করল ইংল্যান্ড (ECB)। সাদা বলে তাদের সফলতম অধিনায়ক ইওন মর্গ্যান সদ্য অবসর নিয়েছেন। ২০১৫ থেকে মর্গ্যানের ডেপুটি ছিলেন জস বাটলার (Jos Buttler)। ১৪ ম্যাচে দেশকে নেতৃত্বও দিয়েছেন। এবার পাকাপাকিভাবে দায়িত্ব দেওয়া হয়েছে বাটলারকে। ওডিআই সিরিজের জন্য ১৫ এবং টি ২০-র জন্য ১৪ সদস্যার দল বেছে নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। হজ করতে যাওয়ায় এই সিরিজে খেলতে পারবেন না লেগস্পিনার আদিল রশিদ। তাঁকে অনুমতি দিয়েছে ইসিবি। লেগস্পিনার ম্যাট পার্কিনসন রয়েছেন স্কোয়াডে।

সাদা বলে পাকাপাকি দায়িত্ব পাওয়ার পর ইংল্যান্ডের হোয়াইট বল ক্যাপ্টেন জস বাটলার বলছেন, ইওন মর্গ্যানকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাতে চাই। গত সাত বছর দক্ষতার সঙ্গে ইংল্যান্ড ক্রিকেটকে এগিয়ে নিয়ে গিয়েছেন। এই দলে থাকা সকলের জন্য স্মরণীয় পথ চলা। তাঁকে দেখে আমাদের মতো ক্রিকেটাররা প্রেরণা পেয়েছেন। মর্গ্যানের থেকে নেতৃত্ব পাওয়া গর্বের। দেশকে নেতৃত্ব দেওয়া গর্বের। মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি।‘

টি ২০ সিরিজের স্কোয়াড

জস বাটলার (অধিনায়ক), মইন আলি, হ্যারি ব্রুক, স্যাম কারান, রিচার্ড গ্লেসন, ক্রিস জর্ডন, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, টাইমাল মিলস, ম্যাথু পার্কিনসন, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, ডেভিড উইলি।

ওডিআই সিরিজের স্কোয়াড

জস বাটলার (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ক্রেগ ওভারটন, ম্যাথু পার্কিনসন, জো রুট, জেসন রয়, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি।