T20 World Cup 2021: বিশ্বকাপে রয়ের পরিবর্ত ভিন্স

চোটের জন্য টিমের হয়ে নামতে না পারলেও দলের সঙ্গেই থাকবেন তিনি। যাতে জস বাটলারদের সাপোর্ট করতে পারেন।

T20 World Cup 2021: বিশ্বকাপে রয়ের পরিবর্ত ভিন্স
T20 World Cup 2021: বিশ্বকাপে রয়ের পরিবর্ত ভিন্স
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2021 | 8:21 PM

দুবাই: আশঙ্কা ছিলই। তা-ই সত্যি হল। টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) থেকে ছিটকে গেলেন জেসন রয় (Jason Roy)। কাফ মাসলের চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে বেরিয়ে যেতে হয়েছিল। যে ভাবে টিমমেটদের কাঁধে ভর করে মাঠ ছেড়েছিলেন, তাঁকে নিয়ে আশঙ্কা তৈরি হয়েছিল। স্ক্যান করানোর পর দেখা গিয়েছে, রয়ের যা চোট, বিশ্বকাপের বাকি ম্যাচে খেলা সম্ভব নয়। তাই তাঁর বদলে ইংল্যান্ড টিমে এলেন জেমস ভিন্স (James Vince)। কোভিডের কারণে রিজার্ভ টিমেই ছিলেন ভিন্স।

চোটের জন্য টিমের হয়ে নামতে না পারলেও দলের সঙ্গেই থাকবেন তিনি। যাতে জস বাটলারদের সাপোর্ট করতে পারেন। এক বিবৃতিতে ইংল্যান্ডের ওপেনার লিখেছেন, ‘খুব খারাপ লাগছে বলতে যে, বিশ্বকাপের বাকি ম্যাচে আমি আর খেলতে পারব না। এর থেকে যন্ত্রণার আর কী হতে পারে! তবে আমি টিমের সঙ্গেই থাকব। টিমকে সাপোর্ট করতে পারি। আমি খেলতে না পারলেও আমার বিশ্বাস, ইংল্যান্ড টিম বিশ্বকাপ জিতবে। টিম হিসেবে আমরা শুরু থেকে দারুণ খেলছি। সেটাই ধরে রাখতে চাই।’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গ্রুপ লিগের শেষ ম্যাচটা অত্যন্ত কঠিন ছিল। বিশাল স্কোর খাড়া করেছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু বাটলার ও রয় যে ভাবে শুরু করেছিলেন, মনে হচ্ছিল টিম সহজেই ওই লক্ষ্য ছুঁয়ে ফেলবে। রয়ের চোট পেয়ে বেরিয়ে যাওয়ার পর চাপ তৈরি হয়। রয় ১৫ বলে ২০ করেছিলেন। বাটলার দারুণ ছন্দে থাকলেও শেষ পর্যন্ত ২৬ করে আউট হয়ে যান।

রয় বলেছেন, ‘আমার রিহ্যাব ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। আশা করি চোট দ্রুত সারিয়ে ফেলতে পারব। সামনের বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ সফর আছে। তাতে যাতে পুরো ফিট হয়ে ফিরতে পারি, সেই চেষ্টা করছি।

আরও পড়ুন: India vs Namibia Live Score, T20 World Cup 2021: ইটনকে ফেরালেন অশ্বিন, চতুর্থ উইকেট হারাল নামিবিয়া