IPL 2022: লুইসের নেওয়া এক হাতের দুর্ধর্ষ ক্যাচে রিঙ্কুর লড়াই শেষ, দেখে নিন সেই ভিডিও

ব্যাস ওই একটা ক্যাচেই স্বপ্নভঙ্গ হয়ে যায় নাইটদের।

IPL 2022: লুইসের নেওয়া এক হাতের দুর্ধর্ষ ক্যাচে রিঙ্কুর লড়াই শেষ, দেখে নিন সেই ভিডিও
IPL 2022: লুইসের নেওয়া এক হাতের দুর্ধর্ষ ক্যাচে রিঙ্কুর লড়াই শেষ, দেখে নিন সেই ভিডিওImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 4:53 PM

মুম্বই: ক্রিকেটে একটা কথা বেশ প্রচলিত, ‘ধরো ক্যাচ, জেতো ম্যাচ’। কথাটা অক্ষরে অক্ষরে মিলে গেল আইপিএলে (IPL 2022) কলকাতা নাইট রাইডার্স বনাম লখনউ সুপার জায়ান্টসের (KKR vs LSG) বুধরাতের দ্বৈরথে। কেএল রাহুল ও কুইন্টন ডি’ককের ব্যাটে ভর করে কেকেআরকে ২১১ রানের পাহাড় প্রমাণ টার্গেট দিয়েছিল লখনউ। শুরুতেই জোড়া উইকেট হারিয়ে চাপে ছিল কেকেআর। তবে শেষ অবধি মনে হয়েছিল ডি’ককের নট আউট ১৪০ রানটার মান রাখতে পারবেন না লখনউয়ের বোলাররা। আর সেখানেই টুইস্ট। শেষ ওভারে নাইটদের জয়ের জন্য ২১ রান প্রয়োজন ছিল। ক্রিজে ছিলেন সুনীল নারিন ও রিঙ্কু সিং (Rinku Singh)। শেষ বেলায় এই জুটি কেকেআরকে জয়ের আশা দেখিয়েছিলেন। কিন্তু শেষ ওভারের থ্রিলারে মার্কাস স্টোইনিস সব হিসেব নিকেশ ওলটপালট করে দেন। যদিও শেষ ওভারের শুরুর তিন বলে একটা চার ও দুটো ছয় মারেন রিঙ্কু। এরপর দরকার ছিল ৩ বলে ৫ রান। চতুর্থ বলে ২ রান নেন রিঙ্কু। এরপর পঞ্চম বলে বাউন্ডারির উদ্দেশ্যে বড় শট নেন রিঙ্কু। ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার এভিন লুইস (Evin Lewis) তাড়াতাড়ি ছুটে গিয়ে ডাইভ দিয়ে একহাতে তালুবন্দি করেন রিঙ্কুর মারা বল। আর সেটাই হয়ে যায় ম্যাচের টার্নিং পয়েন্ট।

ব্যাস ওই একটা ক্যাচেই স্বপ্নভঙ্গ হয়ে যায় নাইটদের। শেষ বলে তিন রান তুললে জিতে যেত কেকেআর। তবে সদ্য ক্রিজে নামা উমেশ যাদবকে বোল্ড করে কেকেআরের আশায় জল ঢেলে দেন স্টোইনিস। ২ রানে ম্যাচ জিতে যায় লখনউ। ১৫ বলে রিঙ্কুর করা ৪০ রানটা শুধু রয়ে গেল আলোচনার পাতায়।

ম্যাচের শেষে এভিন লুইসের অবিশ্বাস্য ক্যাচ নেওয়ার ব্যাপারে স্টোইনিস বলেন, “আমার মনে হয় না, যে ও জানত বলটা ওর দিকে যাচ্ছে। তারপরে ও শুধু একটা হাত এগিয়েছিল। আর একহাতেই কার্যত বলটা আটকে গেল। আমার তো বিশ্বাসই হচ্ছে না বলটা ওর হাতে আটকে গিয়েছিল। আমরা ওকেই ম্যান অফ দ্য ম্যাচ দিচ্ছি। গোটা ম্যাচেই ওকে ফুরফুরে মেজাজে দেখা গিয়েছিল। ব্যাট করার জন্য মুখিয়ে ছিল। দিনের শেষে দুর্ধর্ষ ক্যাচ নিয়ে ম্যাচ জেতাল। এটাই খেলা।”

উল্লেখ্য, বুধবার আইপিএলের ম্যাচে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্সকে ২ রানে হারিয়ে ২ পয়েন্ট তুলে নিয়ে লিগ টেবলের ২ নম্বরে পৌঁছে গিয়েছে লখনউ। হাইভোল্টেজ ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই করেও প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে কেকেআর।