Virat Kohli: ‘ফাইটিংয়ে নাম লেখান’, বিরাটকে খোঁচা লয়েডের

এজবাস্টন টেস্টে ৭ উইকেটে হারের পর ইংরেজদের নিশানায় বিরাট কোহলি। বেয়ারস্টোর সঙ্গে উত্তপ্ত বাদানুবাদ, উইকেট পতনে বন্য উদযাপন- হারের পর কোহলির আচরণ নিয়ে সরব। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার, কোচ ধারাভাষ্যকার ডেভিড লয়েড বিরাটকে কেজ ফাইটিংয়ে যোগ দেওয়ার পরামর্শ দিয়ে বসলেন।

Virat Kohli: 'ফাইটিংয়ে নাম লেখান', বিরাটকে খোঁচা লয়েডের
বিরাটকে পরামর্শ লয়েডেরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 2:18 PM

লন্ডন: বিরাট কোহলি কি ঝগড়ুটে? মাঠের মধ্যে বিপক্ষ দলের খেলোয়াড়দের সঙ্গে বচসায় জড়াতে ভালোবাসেন? বছরের পর বছর ধরে বাইশ গজে বিরাট (Virat Kohli) আগ্রাসন দেখে আসছে ক্রিকেট জগত। প্রতিপক্ষকে এই ইঞ্চিও জমি ছেড়ে না দেওয়ার মনোভাব। মাঠে যার প্রতিফলন ঘটে প্রায়শই। দীর্ঘদিন ধরে ফর্ম নিয়ে যুঝছেন বিরাট। এজবাস্টনেও (Edgebaston Test) ব্যর্থতার ‘ধারাবাহিকতা’ বয়ে নিয়ে গিয়েছেন। নেতৃত্বের মুকুট খুলে রেখেছেন চলতি বছরের প্রথমদিকে। তা বলে মাঠে ভিজে বেড়াল বনে গিয়েছেন এমনটাও নয়। বিরাট আছেন বিরাটের মতোই। ব্যাটে রান আসুক বা না আসুক, এজবাস্টনে জনি বেয়ারস্টোর সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন। রুট, বেয়ারস্টোদের উইকেট পতনের পর কোহলির বন্য সেলিব্রেশনে বিরক্ত অনেকেই। এজবাস্টন টেস্টে ভারতের হারের পর দাঁত নখ বের করে কোহলিকে ক্ষতবিক্ষত করার প্রয়াস লাগাতার চলছে ইংরেজদের। ছেড়ে কথা বললেন না ৭৫ বছরের প্রাক্তন ইংরেজ ক্রিকেটার, কোচ, আম্পায়ার, ধারাভাষ্যকার ডেভিড লয়েড (David Llyod)। ক্রিকেট ছেড়ে প্রাক্তন ভারত অধিনায়ককে কেজ ফাইটিং বা মিক্সড মার্শাল আর্টসে নাম লেখানোর পরামর্শ দিয়েছেন।

ঠিক কী হয়েছিল? তৃতীয় দিনে ইংল্যান্ডের প্রথম ইনিংসে ব্যাট করছেন বেয়ারস্টো এবং স্টোকস। বেয়ারস্টো ৬৪ বল খেলে মাত্র ১৬টি রান তুলেছেন। স্টোকস ১৮ বলে ১১ রানে খেলছেন। প্রথম সেশনে মহম্মদ সামির বোলিংয়ে জনি বেয়ারস্টো বিট হওয়ার পর বিরাটের সঙ্গে বাগযুদ্ধ শুরু হয়। তবে পরের বলেই মেজাজ হারিয়ে স্টেপ আউট করেন বেয়ারস্টো। পরিষ্কার বোঝা যাচ্ছিল সামি-বুমরার বোলিংয়ে কিছুটা অস্বস্তিতে ছিলেন বেয়ারস্টো। তখনই স্লিপে দাঁড়িয়ে থাকা বাক্যবাণ ছুড়তে থাকেন বেয়ারস্টোর দিকে। তবে বেয়ারস্টোও কিন্তু থেমে থাকেননি। পাল্টা জবাব দিচ্ছিলেন কোহলিকে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে বুঝতে পেরেই বিরাট-বেয়ারস্টোর মধ্যে হস্তক্ষেপ করতে হয় আম্পায়ারদের। ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস গিয়ে কথা বলেন কোহলির সঙ্গে। বিপক্ষ ব্যাটারের মনোসংযোগ নষ্ট করতে চেয়েছিলেন। কিন্তু বাস্তবে হল উল্টোটা। ১৪টি চার ও ২টি ছয়ের সাহায্যে ১৪০ বলে ১০৬ রানের ইনিংস খেলেন।

সেঞ্চুরি করে কোহলিকে জবাব দিয়েছিলেন বেয়ারস্টো। তবে বিষয়টি নিয়ে বিরক্ত প্রাক্তন ইংল্যান্ডের ক্রিকেটার ডেভিড লয়েড। তিনি বলেন, “অবাক হয়ে যাচ্ছি এটা ভেবে যে মাত্রাটা কোথায় পৌঁছেছে। চতুর্থ দিনে আমরা খেলোয়াড়িসুলভ দৃষ্টান্ত, বাদানুবাদ, জঘন্য আচরণ, অপমান সব দেখেছি।” তিনি আরও বলেন, “ক্রিকেট গা জোয়ারির খেলা নয়। তবু কোনও খেলোয়াড় যদি ঝামেলায় জড়ানোর কথা ভাবেন তাহলে পরামর্শ দেব, তিনি কেজ ফাইটিংয়ে নাম লেখান!”