IND vs IRE: ভুবি-উমরানরাই আইরিশদের পথের কাঁটা হতে পারেন

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের রং বদলে দিতে পারেন যে ৫ ভারতীয় ক্রিকেটার, এক নজরে দেখে নিন তাঁদের –

IND vs IRE: ভুবি-উমরানরাই আইরিশদের পথের কাঁটা হতে পারেন
IND vs IRE: ভুবি-উমরানরাই আইরিশদের পথের কাঁটা হতে পারেন
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 10:00 AM

ডাবলিন: আজ, মঙ্গলবার অ্যান্ড্রু বলবির্নির আয়ারল্যান্ডের বিরুদ্ধে (IND vs IRE) ডাবলিনে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নামবে হার্দিক পান্ডিয়ার ভারত। বৃষ্টির কারণে, প্রথম ম্যাচে ২০ ওভারের জায়গায় কমে দাঁড়ায় ১২ ওভারের। টসে জিতে প্রথম ম্যাচে আইরিশদের ব্যাটিং করতে পাঠান হার্দিক। প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান তোলেন হ্যারি টেক্টররা। জবাবে ১৬ বল বাকি থাকতেই ১১১ রান তুলে ফেলে মেন ইন ব্লুরা। সিরিজে এই মুহূর্তে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। আইরিশদের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ক্যাপ্টেন হার্দিকের ওপর বিশেষ নজর তো থাকবেই, পাশাপাশি যে পাঁচ ভারতীয় ক্রিকেটারের দিকে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নজর থাকবে, তাঁদের নিয়ে আলোচনা করা হল নিম্নে —

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের রং বদলে দিতে পারেন যে ৫ ভারতীয় ক্রিকেটার, এক নজরে দেখে নিন তাঁদের –

১) উমরান মালিক – আইপিএলে গতির ঝড় তোলা জম্মু-কাশ্মীরের পেসার উমরান মালিক, দীর্ঘদিন ধরে জাতীয় দলের জার্সিতে অভিষেকের অপেক্ষায় ছিলেন। অবশেষে তাঁর আন্তর্জাতিক ক্রিকেটে হাতেখড়ি হয়েছে। আইরিশদের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচে ১ ওভার বল করার সুযোগ পান উমরান মালিক। প্রথম আন্তর্জাতিক টি-২০-তে ১৪ রান খরচ করেন তিনি। তবে উইকেট প্রাপ্তি হয়নি। দ্বিতীয় ম্যাচে আবহাওয়া ঠিক থাকলে বেশি ওভার বল করার সুযোগ মিলতে পারে উমরানের। ফলে দ্বিতীয় টি-২০-তে তাঁর দিকে নজর রাখতে হবে।

২) হার্দিক পান্ডিয়া – দীর্ঘদিন পর চোট সারিয়ে জাতীয় দলে কামব্যাক করেছেন ভারতীয় তারকা অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া। আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজে ঋষভ পন্থের ডেপুটি ছিলেন তিনি। প্রোটিয়াদের বিরুদ্ধে ৪টি ম্যাচে তাঁর সংগ্রহ ছিল ১১৭ রান। যার মধ্যে ছিল দুটি ৩১*। আইরিশদের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১২ বলে ২৪ রান করেন অধিনায়ক হার্দিক। এবং বল হাতে পান আইরিশ ওপেনার পল স্টার্লিংয়ের উইকেট। ফলে ক্যাপ্টেন হার্দিককে পাওয়ার পাশাপাশি, অলরাউন্ডার হার্দিককেও আবার ফিরে পেয়েছে ভারত। ফলে দ্বিতীয় ম্যাচেও তাঁর দিকে নজর থাকবে।

৩) দীপক হুডা – দেশের মাঠে হওয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় স্কোয়াডে থাকলেও প্রথম একাদশে জায়গা পাননি অল-রাউন্ডার দীপক হুডা। তবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টিম ইন্ডিয়ার প্রথম একাদশে জায়গা পান হুডা। সকলকে অবাক করে দিয়ে ঈশান কিষাণের সঙ্গে ওপেনিংয়েও নামেন তিনি। ২৯ বলে ৪৭ অপরাজিত করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন হুডা। নয়া ওপেনার পেল ভারত। ফলে দ্বিতীয় ম্য়াচে জায়গা পেলে ধারাবাহিকতা ধরে রাখতে পারেন কিনা হুডা, সেদিকে নজর থাকবে।

৪) যুজবেন্দ্র চাহাল – যুজবেন্দ্র চাহাল আইরিশদের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সিরিজ সেরার পুরস্কার পকেটে পুরেছিলেন। সেই ম্যাচে ৩ ওভার বল করে ১১ রান দিয়ে ১টি উইকেট পেয়েছিলেন যুজি। হ্যারি টেক্টরের সঙ্গে জুটি বাঁধা লোরকান টাকারকে ড্রেসিংরুমের রাস্তা দেখিয়েছিলেন যুজি। বিদেশের মাটিতেও চাহালের দাপট থাকে দেখার মত। তারকা স্পিনারের গুগলিও একাধিক ম্যাচে বাজিমাত করে। ফলে দ্বিতীয় ম্যাচেও নজরে থাকবেন তিনি।

৫) ভুবনেশ্বর কুমার – ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ সেরার পুরস্কার জিতে আয়ারল্যান্ড সফরে এসেছেন ভারতের সিনিয়র তারকা বোলার ভুবনেশ্বর কুমার। এই সিরিজে তিনি আবার হার্দিক পান্ডিয়ার ডেপুটি। প্রথম টি-২০ ম্যাচে প্রথম ওভারেই বল করেছিলেন ভুবনেশ্বর। নিজের প্রথম বলটি পল স্টার্লিংকে করেছিলেন ভুবি। আর সেই বলটি স্পিডোমিটার দেখিয়েছিল, যে গতি ছিল ২০১ কিমি/ঘণ্টা। সকলেই সেই ছবি দেখে অবাক হয়ে গিয়েছে। আর প্রথম ওভারেই আইরিশ অধিনায়ককে সাজঘরের রাস্তাও দেখিয়েছিলেন ভুবি। মোট ৩ ওভার প্রথম ম্যাচে বোলিং করে ১৬ রানের বিনিময়ে ১ টি উইকেট পেয়েছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে স্বাভাবিকভাবেই তাঁকে নিয়েও সকলের আগ্রহ কম থাকবে না।