Ravi Shastri on Hardik Pandya: হার্দিকের জন্য সাফল্যের নতুন শাস্ত্রীয় মন্ত্র

ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর মতে, বাভুমাদের বিরুদ্ধে এই সিরিজে অলরাউন্ডার হার্দিককে কোনও একটি বিশেষ ভূমিকায় ব্যবহার করা উচিত।

Ravi Shastri on Hardik Pandya: হার্দিকের জন্য সাফল্যের নতুন শাস্ত্রীয় মন্ত্র
বিশ্বকাপের আগে হার্দিক শুধু টি-টোয়েন্টি খেলুক, পরামর্শ শাস্ত্রীর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2022 | 9:30 AM

নয়াদিল্লি: আইপিএল-১৫-তে গুজরাত টাইটান্সকে (Gujarat Titans) শুধু চ্যাম্পিয়ন করেননি হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। বরং স্বমহিমায় কামব্যাক করেছেন ভারতীয় তারকা অল-রাউন্ডার হার্দিক। চলতি বছরেই অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে বসবে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) আসর। গত বছর বিশ্বকাপে শেষবার দেশের জার্সিতে খেলেছিলেন হার্দিক। তবে আসন্ন প্রোটিয়া সিরিজে ভারতীয় দলে কামব্যাক হয়েছে জুনিয়র পান্ডিয়ার। আগামী ৬ মাস টি-টোয়েন্টি ছাড়া হার্দিকের আর কোনও ফরম্য়াটে খেলা ঠিক হবে না। এমনটাই মনে করেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। তাঁর মতে, আইপিএলের পারফরম্যান্স ধরে রাখতে হলে হার্দিককে এখন ছোট ফর্ম্য়াট থেকেই নতুন করে শুরু করতে হবে।

সব চোট সারিয়ে ফের ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন আইপিএলজয়ী অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর মতে, বাভুমাদের বিরুদ্ধে এই সিরিজে অলরাউন্ডার হার্দিককে কোনও একটি বিশেষ ভূমিকায় ব্যবহার করা উচিত। হয় হার্দিক ব্যাট করবেন, না হয় তিনি বল করবেন। কারণ বিশ্বকাপের কথা মাথায় রেখে হার্দিককে এই ভাবে ব্যবহার করা উচিত বলেই মনে করেন শাস্ত্রী।

শাস্ত্রী স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে বলেন, “হার্দিক ব্যাটার বা অলরাউন্ডার হয়ে টিমে ফিরবে। ও দু’ওভার বল করতে পারবে না বলে, আমার মনে হয় না। ওর চোটটাও সেইরকমও গুরুতর নয়। ও যথেষ্ট বিশ্রাম নিয়েছে। এবং ও আরও বিশ্রাম পাবে। আমার মনে হয় টি-২০ বিশ্বকাপের আগে হার্দিককে ওয়ান ডে ক্রিকেটে খেলানোর ঝুঁকি নেওয়াটা ঠিক হবে না।” রোহিতদের প্রাক্তন হেড কোচ আরও বলেন, “ও একা দু’জনের কাজ করে দেয়। ব্যাটার হিসেবে ও চার বা পাঁচে ব্যাটিং করবে। তবে ও অলরাউন্ডার হিসেবে পাঁচ-ছয়ে ব্যাট করতে পারে। একইসঙ্গে দুই-তিন ওভার বলও করে দিতে পারবে।”

সদ্য শেষ হওয়া আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন গুজরাতের অধিনায়ক। প্রথমবার অধিনায়ক হিসাবেই দলকে চ্য়াম্পিয়ন করেছেন। মোট ১৫টি ম্যাচে খেলে হার্দিক করেছেন ৪৮৭ রান। আইপিএল-১৫-র সব থেকে বেশি রান সংগ্রহকারী ক্রিকেটারদের তালিকায় চার নম্বরে রয়েছেন হার্দিক। পাশাপাশি বল হাতে তিনি পেয়েছেন ৮টি উইকেট।