IND VS ENG : শামিদের বরণে গোটা দল একতলায়

 দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ারের পর যখন শামি-বুমরাহ প্যাভালিয়নে ফিরছেন, তখন গোটা দল দোতলা থেকে নেমে এসেছে এক তলায়। শুধুই ক্রিকেটাররা নন, কোচ রবি শাস্ত্রী ও তাঁর কোচিং স্টাফও হাজির একতলায়।

IND VS ENG :  শামিদের বরণে গোটা দল একতলায়
দাপুটে ব্যাটিং শামি-বুমরাহর
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2021 | 10:21 AM

লর্ডসঃ বীরের ইনিংস। বীরের পার্টনারশীপ। এগুলো বললেও বোধ হয় কম বলা হয়। ভারতের টপঅর্ডার যখন ল্যাজেগোবরে হয়েছে, তখন অ্যান্ডারসনদের বিরুদ্ধে শামি-বুমরাহ জুটি তো  ব্রিটিশ ঔদ্ধত্যের বিরুদ্ধে সেরা প্রতিষেধক। চাপের মুখে দুই টেল এন্ডারদের লড়াই তো কাল রাতের পরেই ভারতীয় ক্রিকেটের লোকগাঁথায়া ঢুকে গিয়েছে। আর দুই বীরকে কিভাবে প্যাভিলিয়নে ফেরার সময় বরণ করল টিম ইন্ডিয়া, সেই ভিডিও প্রকাশ্যে।

দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ারের পর যখন শামি-বুমরাহ প্যাভালিয়নে ফিরছেন, তখন গোটা দল দোতলা থেকে নেমে এসেছে এক তলায়। শুধুই ক্রিকেটাররা নন, কোচ রবি শাস্ত্রী ও তাঁর কোচিং স্টাফও হাজির একতলায়। যে দরজা দিয়ে ঢুকবেন শামি ও বুমরাহ, তার দুধারে দাঁড়িয়ে গোটা ভারতীয় দল। শামিরা ভেতরে ঢুকতেই হাততালিতে লর্ডসের প্যাভিলিয়নে তখন কানপাতা দায়। এগিয়ে এসে পিঠ চাপড়ে দিলেন সিনিয়র ইশান্ত শর্মা। শামি-বুমরাহদের তখন মাথা নিচু। দেশকে গর্বিত করার পর মাথা নত করে দুই ব্যাটসম্যান চললেন দোতলার ড্রেসিংরুমে।

গোটা দলই তো নিচে নেমে এসেছে। তাই ড্রেসিংরুম একেবারে ফাঁকা। ঢুকেই প্রথমে ব্যাট রাখার পর হাতের হেলমেটটাকে দুহাতে নিলেন সামি। কিটব্যাগে সেটা ঢোকানোর আগে কপালে ছুঁয়ে প্রণাম করলেন ভারতীয় পেসার। ব্যাট থেকে এই হাফ সেঞ্চুরি তো আর পাঁচটা হাফসেঞ্চুরির মত নয়। এ তো আইসিইউতে চলে যাওয়া গোটা দলকে জেনারেল বেডে এনে দেওয়া একটা হাফ সেঞ্চুরি। তবে তা নিয়ে আনন্দ করার জো নই। এবার তো বল হাতে লড়াইয়ে নামার পালা! গ্লাভস-প্যাড রেখেই তৈরি হয়ে নিলেন শামি-বুমরাহরা।