IPL 2022: বৃষ্টি, কালবৈশাখীর সম্ভাবনার মাঝেই ইডেনে আইপিএলের প্রথম প্লে অফের অপেক্ষায় দর্শকরা

GT vs RR IPL 2022 Qualifier 1 Weather Forecast: কালবৈশাখী, বর্ষণের আশঙ্কা থাকলেও সকাল থেকেই ইডেনের বাইরে ভিড় জমতে শুরু করে দিয়েছে। বেলা যত বাড়ছে ভিড়ও তত বাড়ছে।

IPL 2022: বৃষ্টি, কালবৈশাখীর সম্ভাবনার মাঝেই ইডেনে আইপিএলের প্রথম প্লে অফের অপেক্ষায় দর্শকরা
IPL 2022: বৃষ্টি, কালবৈশাখীর সম্ভাবনার মাঝেই ইডেনে আইপিএলের প্রথম প্লে অফের অপেক্ষায় দর্শকরা
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 3:28 PM

কলকাতা: কোভিড পরবর্তী সময়ে দীর্ঘদিন পর ইডেনে ফিরেছে আইপিএল (IPL)। ক্রিকেটের নন্দনকাননে আইপিএলের জোড়া প্লে অফের জন্য শহর জুড়ে টিকিটের হাহাকার দেখা যাচ্ছে। তবে তারই মধ্যে ক্রিকেটপ্রেমীদের কিছুটা হলেও চিন্তায় রাখছে আবহাওয়ার পূর্বাভাস। আজ, মঙ্গলবার সন্ধ্যে ৭টা ৩০ মিনিটে এ বারের আইপিএলের (IPL 2022) প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হতে হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। আইপিএলের মঞ্চে এই প্রথম বার আত্মপ্রকাশ করা দল গুজরাত খেলতে চলেছে প্রথম কোয়ালিফায়ার। ২০১৮ সালের পর আবার প্লে অফে উঠেছে রাজস্থান রয়্যালস। তবে সব কিছুর মধ্যেও স্বস্তি নেই বৃষ্টির কারণে। আজ শহরজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি কালবৈশাখীর আশঙ্কাও রয়েছে। দুপুরবেলায় একপ্রস্থ বৃষ্টি হয়েছে। এবং তা থেমেও গিয়েছে। তবে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ফের রাতে বৃষ্টি বাদ সাধতে পারে ম্যাচে।

AccuWeather অনুযায়ী আজ সন্ধ্যেবেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে ৬৫%। যা ক্রিকেটপ্রেমীদের কাছে মোটেও ভালো খবর নয়।

তবে ইডেনে গার্ডেন্সের জলনিকাশী ব্যবস্থা অত্যন্ত ভালো। সিএবির তরফ থেকে পুরো মাঠ ইতিমধ্যেই ঢেকে রাখা হয়েছে। তবে বজ্রবিদ্যুৎ হলে তাতে ম্যাচে বাধা হবেই। সন্ধ্যে নাগাদ প্রায় ২ ঘণ্টা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃষ্টির জন্য প্লে অফ নিয়ে বোর্ডের নয়া নির্দেশিকা —

  1. রাত ৯.৫৬ মিনিটের মধ্যে যদি খেলা শুরু করা যায়, তা হলে পুরো ২০ ওভারেরই খেলা হবে।
  2. যদি রাত ১১.৪০ মিনিটের মধ্যে খেলা শুরু করা যায় তা হলে ৫ ওভারের খেলা হবে।
  3. যদি রাত ১২.৫০ মিনিটের মধ্যে ম্যাচ শুরু করা যায়, তাহলে সুপার ওভারে খেলা হবে। যদি রাত ১২.৫০ এর মধ্যেও ম্যাচ শুরু না করা যায়, তা হলে ম্যাচ বাতিল হবে।
  4. ম্যাচ না হলে সেক্ষেত্রে গ্রুপ পর্বের ৭০ টি ম্যাচের পর লিগ টেবলের শীর্ষে থাকা দলকে জয়ী বলে ঘোষণা করা হবে।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল, আজ, মঙ্গলবার শহরজুড়ে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। কালবৈশাখীর আশঙ্কাও রয়েছে। এই সবের মধ্যেও দূরদূরান্ত থেকে মানুষ এসে হাজির হয়েছেন ইডেনে, এ বারের আইপিএলের প্রথম প্লে অফ উপভোগ করার জন্য়। বৃষ্টির ভ্রুকুটিকে এড়িয়ে মুর্শিদাবাদ, শিলিগুড়ি, ওড়িশা থেকে বাটলার-হার্দিক-সঞ্জুদের জন্য গলা ফাটাতে হাজির হয়েছেন দর্শকরা।

রাজ্যের বিভিন্ন জেলা থেকে সমর্থকরা ম্যাচ দেখার জন্য তো এসেছেনই, পাশাপাশি তারা জানিয়ে দিচ্ছেন, বৃষ্টি হলেও, বৃষ্টির মধ্যেই খেলা দেখে ফিরবেন তারা। কালবৈশাখী, বর্ষণের আশঙ্কা থাকলেও সকাল থেকেই ইডেনের বাইরে ভিড় জমতে শুরু করে দিয়েছে। বেলা যত বাড়ছে ভিড়ও তত বাড়ছে।