IND vs IRE: আইরিশদের বিরুদ্ধে শেষ ওভারে কেন উমরান? জানালেন ক্যাপ্টেন হার্দিক

অধিনায়কের ভরসার মান রেখে, নায়ক হয়ে মাঠ ছাড়েন উমরান মালিক (Umran Malik)। মাত্র ৪ রানের ব্যবধানে জেতে ভারত। ম্যাচের শেষে ভারত অধিনায়ক হার্দিক জানিয়ে যান, শেষ ওভারে কেন বল দেওয়া হয় উমরানের হাতে।

IND vs IRE: আইরিশদের বিরুদ্ধে শেষ ওভারে কেন উমরান? জানালেন ক্যাপ্টেন হার্দিক
IND vs IRE: আইরিশদের বিরুদ্ধে শেষ ওভারে কেন উমরান? জানালেন ক্যাপ্টেন হার্দিক Image Credit source: BCCI Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 12:47 PM

ডাবলিন: আইরিশদের দ্বিতীয় টি-টোয়েন্টিতে (T20) বড় রানের টার্গেট দিয়েছিল হার্দিক পান্ডিয়ার ভারত (India)। হাই স্কোরিং ম্যাচে দুরন্ত লড়াই করেও হেরেছেন বলবির্নিরা। ২০১৮ সালে আয়ারল্যান্ড সফরে বিরাট কোহলির নেতৃত্বে ভারত ২-০ জিতেছিল। এ বার হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ক্যাপ্টেন্সিতেও ২-০ ব্যবধানে টি-২০ সিরিজ জিতল ভারত। ২২৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ভারতকে বেশ চাপে ফেলে দিয়েছিলেন আইরিশরা। শেষ ওভারে জয়ের জন্য জর্জ ডকরেলদের প্রয়োজন ছিল ১৭ রান। এমন গুরুত্বপূর্ণ ওভারে ভারত অধিনায়ক দ্বিতীয় আন্তর্জাতিক খেলতে নামা উমরান মালিকের হাতে তুলে দেন বল। শেষ ওভারে ডট বল দিয়ে শুরুটা করেন টিম ইন্ডিয়ার নয়া পেস সেনসেশন। এরপরই নো বল। তারপর ফ্রি হিটে বাউন্ডারি। পরের বলটাও গেল বাউন্ডারিতে। একটা সময় অঙ্ক গিয়ে দাঁড়াল শেষ বলে ৬ মারলে জয় আয়ারল্যান্ডের। কিন্তু অধিনায়কের ভরসার মান রেখে, নায়ক হয়েই মাঠ ছাড়লেন উমরান মালিক (Umran Malik)। মাত্র ৪ রানের ব্যবধানে জেতে ভারত। ম্যাচের শেষে হার্দিক জানিয়ে যান, শেষ ওভারে কেন বল দেওয়া হয় উমরানের হাতে।

ম্যাচের শেষের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হার্দিক বলেন, “আমি নিজের তরফ থেকে সমস্ত চাপ দূরে সরিয়ে দিতে চেয়েছিলাম। সেই মতোই উমরানকে উৎসাহ দিচ্ছিলাম। ওর পেস আছে, আর সেই পেসের মুখোমুখি হয়ে ১৮ রান তোলাটা বেশ কঠিন। তবে ওরা বেশ কিছু ভালো শট খেলেছে। ভালো ব্যাটও করেছে। কিন্তু আমাদের বোলাররা যেভাবে চাপের মুখে বল করেছে, তাতে জয়ের কৃতিত্ব ওদেরই দিতে হবে।”

আয়ারল্যান্ডের মাঠে টিম ইন্ডিয়ার জন্য যে সমর্থন পেয়েছেন হার্দিকরা, তার জন্য ম্যাচের শেষে দর্শকদের ধন্যবাদ জানাতে ভোলোননি ভারত অধিনায়ক। তিনি বলেন, “দর্শকদের প্রিয় তারকারা হলেন দীনেশ কার্তিক ও সঞ্জু স্যামসন। সত্যি বলতে কী বিশ্বের এই প্রান্তে খেলতে এসে দারুণ অভিজ্ঞতা হল। আমাদের পক্ষে অনেক সমর্থকরা এখানে এসেছেন, আমরা তাদের বিনোদন দেওয়ার চেষ্টাও করেছি এবং আশা করি তা দিতে পেরেছি। আমাদের সমর্থন করার জন্য সকলকে জানাই ধন্যবাদ।”

দেশের হয়ে এই প্রথম বার অধিনায়কের দায়িত্ব সামলেই সিরিজ জয়ের অভিজ্ঞতা হল হার্দিক পান্ডিয়ার। তিনি বলেন, “ছেলেবেলা থেকেই দেশের জার্সিতে খেলার স্বপ্ন দেখতাম। দলকে নেতৃত্ব দিয়ে প্রথম বার জেতানো সব সময়ই বিশেষ। আমি দীপক আর উমরানের জন্যও দারুণ খুশি।”