Harmanpreet Kaur: ইংল্যান্ডের সফরে অনবদ্য, আইসিসি ব়্যাঙ্কিংয়ে উন্নতি ক্যাপ্টেন হরমনপ্রীতের

তাঁর নেতৃত্বে তিন ম্যাচের ওডিআই সিরিজে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে ভারত। নেতৃত্বের পাশাপাশি ব্যাট হাতেও অনবদ্য পারফরম্যান্স হরমনপ্রীত কৌরের। তার সুফল পেলেন তিনি।

Harmanpreet Kaur: ইংল্যান্ডের সফরে অনবদ্য, আইসিসি ব়্যাঙ্কিংয়ে উন্নতি ক্যাপ্টেন হরমনপ্রীতের
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Sep 28, 2022 | 7:04 PM

দুবাই: ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্সে ভর করে আইসিসি ক্রমতালিকায় তরতরিয়ে উঠলেন ভারতের মহিলা ক্রিকেট দলের (Indian Women’s Cricket Team) ক্যাপ্টেন হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur)। ওডিআই ব্যাটারদের ব়্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়ে বর্তমানে হরমনপ্রীতের ঠাঁই পঞ্চম স্থানে। ইংল্যান্ড সফরে একঝাঁক তরুণ খেলোয়াড়দের নিয়ে ইতিহাস গড়েছেন হরমনপ্রীত। ইংরেজদের তাদেরই মাটিতে ৩-০ ব্যবধানে ক্লিন সুইপ করে উইমেন ইন ব্লু। ক্যান্টারবেরিতে সিরিজের দ্বিতীয় ম্যাচে ১১১ বলে ১৪৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন কৌর। হরমন ছাড়াও ওপেনার স্মৃতি মান্ধানা এবং শেষ ম্যাচে রান আউটের পদ্ধতি নিয়ে শিরোনামে থাকা দীপ্তি শর্মারও আইসিসি ক্রমতালিকায় (ICC ODI rankings) উন্নতি হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত সিরিজ ছাড়াও ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে পারফরম্যান্সের নিরিখে এই উন্নতি।

প্রাক্তন ১ নম্বর ব্যাটার মান্ধানার শেষ দুটি ম্যাচে স্কোর ৪০ এবং ৫০। একধাপ উপরে উঠে এসে বর্তমানে ব্যাটারদের তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এসেছেন। লর্ডসে তৃতীয় ম্যাচে দীপ্তি অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলে আট ধাপ উপরে উঠে এসেছেন। বর্তমানে তাঁর স্থান ২৪। পূজা বস্ত্রকার এবং হারলিন দেওলও ব়্যাঙ্কিংয়ে এগিয়েছেন। বোলারদের মধ্যে উন্নতি হয়েছে রেণুকা সিংয়ের। ৩৫ ধাপ এগিয়ে বর্তমানে বোলারদের তালিকায় ৩৫ স্থানে রয়েছেন। শেষ দুটি ম্যাচে চারটি উইকেট নেন রেণুকা। পঞ্চম স্থানে থেকে ঝুলন গোস্বামী আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন।

ঝুলন গোস্বামীর বিদায়ী সিরিজকে স্মরণীয় করে রাখতে কোনও কসুর রাখেননি ভারতীয় দলের সদস্যরা। সকলেই নিজেদের সেরা পারফরম্যান্স উজাড় করে দিয়েছেন। বিদেশে বড় স্কোর হাঁকানোর জন্য খ্যাত হরমনপ্রীত কৌর। ২০১৭ সালে ওডিআই বিশ্বকাপে ১৭১ রানের ইনিংস খেলে চমকে দিয়েছিলেন। হরমনপ্রীতের ব্যাটে বিশ্বকাপ ফাইনালে জায়গা করে নেয় উইমেন ইন ব্লু। সেই স্মৃতি এখনও তরতাজা। বছর পাঁচেক পর ইংল্যান্ডের মাটিতে ক্যাপ্টেন হ্যারির ব্যাট ফের চওড়া হল। তার প্রতিফলন ঘটেছে ব়্যাঙ্কিংয়ে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla