IPL 2021: ফাইনালে মুখোমুখি কলকাতা-চেন্নাই, চ্যাম্পিয়নরা কত টাকার আর্থিক পুরস্কার পাবে, জানেন?

আইপিএল (IPL) ফাইনালে আজ চ্যাম্পিয়ন হলেই মহেন্দ্র সিং ধোনি বা ইওন মর্গ্যানরা পাবেন বিপুল অঙ্কের আর্থিক পুরস্কার।

IPL 2021: ফাইনালে মুখোমুখি কলকাতা-চেন্নাই, চ্যাম্পিয়নরা কত টাকার আর্থিক পুরস্কার পাবে, জানেন?
IPL 2021: ফাইনালে মুখোমুখি কলকাতা-চেন্নাই, চ্যাম্পিয়নরা কত টাকার আর্থিক পুরস্কার পাবেন, জানেন? (ছবি-আইপিএল ওয়েবসাইট)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 4:16 PM

দুবাই: আইপিএল-১৪-র (IPL) ফাইনালে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ মুখোমুখি চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। কেকেআর নাকি সিএসকে কোন দল হতে চলেছে চতুর্দশ আইপিএলের চ্যাম্পিয়ন? তার উত্তর মিলবে আর কয়েক ঘণ্টার মধ্যেই। তার আগে জেনে নিন ক্রিকেটের এই কোটিপতি লিগে চ্যাম্পিয়নরা কত টাকার আর্থিক পুরস্কার পাবে।

২০০৮ সালে প্রথম বার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হয়েছিল। সেই সময় আইপিএল চ্যাম্পিয়নদের পুরস্কারমূল্য ছিল ১২ কোটি টাকা। ধীরে ধীরে প্রতিবছর সেই পুরস্কার মূল্য বেড়ে গিয়েছে।  যার মধ্যে চ্যাম্পিয়ন দল পাবে ২০ কোটি টাকা। কলকাতা নাকি চেন্নাই কোন দলের ঝুলিতে আজ যাবে ২০ কোটি?

শুধু চ্যাম্পিয়নরাই আর্থিক পুরস্কার পাবেন এমনটা নয়। আইপিএলের রানার্সরা পাবেন ১২.৫০ কোটি টাকা। তৃতীয় ও চতুর্থ স্থানে শেষ করা দল পাবে ৪.৩৭৫ কোটি টাকা করে। এর পাশাপাশি আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটার (অরেঞ্জ ক্যাপ অর্জনকারী ব্যাটার) পাবেন ১০ লক্ষ টাকা। আজকের ম্যাচে ৩২ রান করে কেএল রাহুলকে টপকে গিয়ে অরেঞ্জ ক্যাপ দখল করে নিয়েছেন চেন্নাইয়ের ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়। ১৬ ম্যাচে ঋতুর স্কোর ৬৩৫। আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী বোলার পাবেন (পার্পল ক্যাপ অর্জনকারী বোলার) ১০ লক্ষ টাকা। এ বারের আইপিএলে ১৫ ম্যাচে ৩২ উইকেট নিয়ে পার্পল ক্যাপ পেয়েছেন আরসিবির হর্ষল প্যাটেল। এবং আইপিএলের এমার্জিং প্লেয়ারও পাবেন ৫ লক্ষ টাকা।

আরও পড়ুন: IPL 2021: সিএসকের জার্সিতে ছবি পোস্ট ওয়ার্নারের

আরও পড়ুন: IPL 2021 Final LIVE Score, CSK vs KKR: জমজমাট শুরু করা চেন্নাইয়ের ওপেনিং জুটিকে ভাঙলেন নারিন