Kuldeep Yadav: ইডেনে ‘ম্যাচের সেরা’ কুলদীপ, তৃতীয় ওডিআইতে ফের বাদ পড়বেন তিনি?

ইডেন গার্ডেন্সে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন কুলদীপ যাদব। তারপরও তিরুবনন্তপুরমে তৃতীয় ওডিআই থেকে বাদ পড়ার আশঙ্কা।

Kuldeep Yadav: ইডেনে 'ম্যাচের সেরা' কুলদীপ, তৃতীয় ওডিআইতে ফের বাদ পড়বেন তিনি?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 13, 2023 | 10:00 AM

কলকাতা: ইডেনে পড়ে পাওয়া সুযোগ মিলেছিল। শ্রীলঙ্কার বিরুদ্ধে (India vs Sri Lanka) দ্বিতীয় ওডিআই ম্যাচের ঠিক আগে জানা যায়, খেলতে পারবেন না যুজবেন্দ্র চাহাল। তাঁর ডানদিকের কাঁধে চোট রয়েছে। চাহালের পরিবর্তে প্রথম একাদশে প্রবেশ হয় কুলদীপ যাদবের (Kuldeep Yadav)। হঠাৎ পাওয়া সুযোগকে পুরোমাত্রায় কাজে লাগিয়েছেন। গুরুত্বপূর্ণ তিনটি উইকেট নিয়ে লঙ্কা টিমকে স্বল্প রানে বেঁধে রাখেন। ম্যাচ সেরার পুরস্কার গিয়েছে তাঁর ঝুলিতে। দীর্ঘদিন ধরে জাতীয় দলে সেভাবে সুযোগ পান না কুলদীপ। ভালো পারফর্ম করলেও পরের ম্যাচগুলিতে বেঞ্চে বসে কাটাতে হয়েছে। তাহলে কি দ্বিতীয় ওডিআইয়ের সেরা বোলার সিরিজের তৃতীয় ম্যাচে মাঠে নামার সুযোগ পাবেন না? আশঙ্কার দোলাচলে ক্রিকেট সমর্থকরা। এই বিষয়ে কুলদীপ নিজে কী বলছেন? তুলে ধরল TV9 Bangla  

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে কেরিয়ার সেরা ৮ উইকেট নিয়েছিলেন কুলদীপ। ব্যাট হাতে ৪০ রান করেন। তারপরও দ্বিতীয় টেস্টে দলের বাইরে কাটাতে হয়েছে।  বাঁ-হাতি চায়নাম্যান বোলার এখন এসব নিয়ে ভাবেন না। দল থেকে বাদ পড়াটা তাঁর কাছে আর বিস্ময়ের নয়। তৃতীয় ওডিআই থেকে বাদ পড়বেন কি না, এই প্রশ্নের উত্তরে কুলদীপের জবাব, “গত একবছর ধরে আমি নিজের শক্তিগুলিকে আরও ধারালো করার চেষ্টা করছি এবং বেশি কিছু ভাবছি না। যখনই সুযোগ পেয়েছি, ভালো পারফর্ম করার বিষয়ে ভেবেছি। নিজের খেলাটা উপভোগ করি। টিম কম্বিনেশন অবশ্য গুরুত্বপূর্ণ। তাই সুযোগ এলেই সেরাটা দেওয়ার লক্ষ্য রাখি। আইপিএল এবং টি-২০তে যে দ্রুততার সঙ্গে যেভাবে বল করি, এখানেও তেমনটাই করেছি।”

এদিকে কুলদীপ ম্যাচ সেরা হওয়ার পর টিম ম্যানেজমেন্টকে একহাত নিয়েছেন তাঁর ছোটবেলার কোচ কপিল পান্ডে। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, “কুলদীপ যাদব বুঝে গিয়েছে যে ওকে প্রতিটি ম্যাচেই ভালো পারফর্ম করতে হবে। একটি ম্যাচেও খারাপ পারফর্ম করা চলবে না। নয়তো যেটুকু সুযোগ পাচ্ছে সেটাও পাবে না। প্রতিবার কুলদীপকে দল থেকে বাদ দেওয়ার নতুন নতুন অজুহাত খুঁজে বের করা হয়। কখনও বলা হয় কুলদীপ খুব মন্থর বোলিং করেন। যা বিপক্ষের ব্যাটার খুব সহজেই পড়ে নেয়। ঠিকঠাক ব্যাটিং করতে পারে না। আগে ভীষণ রাগ হত, এখন শুধু হাসি পায়।”