Ajay Jadeja on Rohit: সারাবছর কটা সিরিজ খেলেছেন রোহিত? চাঁচাছোলা ভাষায় আক্রমণ প্রাক্তনীর

চলতি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় দলের ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠছিল। সেমিফাইনালের হারের পর ভারতীয় দলের বোলিং বিভাগের উপর আঙুল উঠছে।

Ajay Jadeja on Rohit: সারাবছর কটা সিরিজ খেলেছেন রোহিত? চাঁচাছোলা ভাষায় আক্রমণ প্রাক্তনীর
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2022 | 4:23 PM

অ্যাডিলেড: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) সেমিফাইনালে ভারতীয় দলের বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেছেন ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালেক্স হেলস ও জস বাটলার। এই দুই ক্রিকেটারের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে কোনও উইকেট না হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছে ইংল্যান্ড (England Cricket Team)। সাম্প্রতিক অতীতে এমন লজ্জাজনক হার যে ভারতীয় দল দেখেনি তা বলা যায় না। গতবছর টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হার হজম করতে হয়েছিল। চলতি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় দলের ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠছিল। সেমিফাইনালের প্রভাব পড়েছে স্কোরবোর্ডে। সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ের পর রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্ব থেকে কোচ রাহুল দ্রাবিড় ও নির্বাচকদের দিকেও আঙুল উঠছে।

রোহিতদের জঘন্য হারের পর ভারতীয় দলকে নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন দেশের প্ৰাক্তনীরা। হতাশার সুরে রোহিত শর্মার নেতৃত্বকে নিশানা করে প্রাক্তন অলরাউন্ডার অজয় জাডেজা বলেন, “আমি যে কথাটি বলব তা শুনতে হয়তো রোহিতের খারাপ লাগবে। আমাকে যদি অধিনায়ক হিসেবে একটি দল গড়তে দেওয়া হয় তবে সারাবছর সেই দলের সঙ্গে আমি থাকব। সেখানে রোহিত শর্মা সারাবছর কটা সিরিজ খেলেছেন? এটা আমি আজ বলছি না। অতীতেও বলেছি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরবর্তী সিরিজে জন্য রোহিত ও দলের কোচও যাচ্ছেন না।”

ভারতের প্রাক্তন অলরাউন্ডার আরও বলেছেন,  “দলের একটাই অধিনায়ক থাকা উচিত। একাধিক অধিনায়ক থাকলে কাজ তো কঠিন হবেই। ২০২২ সালে ভারতীয় ক্রিকেট বোর্ড ভিন্ন সিরিজের জন্য ভিন্ন অধিনায়ক ঘোষণা করছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজে ঋষভ পন্তকে অধিনায়ক করা হয়েছিল। আবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে অধিনায়ক ছিলেন হার্দিক পান্ডিয়া। শুধু টি ২০ নয়, ৫০ ওভারের ফরম্যাটেও অধিনায়ক বদল করছে বোর্ড।”