Rohit Sharma: সামনে বর্ডার-গাভাসকর ট্রফি, বুমরাকে নিয়ে বড় আপডেট দিলেন রোহিত

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Jan 24, 2023 | 11:45 PM

Jasprit Bumrah: এ বছরের শুরুতেও স্কোয়াড থেকে শেষ মুহূর্তে ছিটকে যাওয়ার ঘটনা ঘটেছে। সে কারণেই তাঁকে নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। ৯ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। শেষ দুটি টেস্ট মার্চের প্রথম দু-সপ্তাহে। বুমরা ফিট হয়ে উঠবেন কী না, সেটাই প্রশ্ন।

Rohit Sharma: সামনে বর্ডার-গাভাসকর ট্রফি, বুমরাকে নিয়ে বড় আপডেট দিলেন রোহিত
Image Credit source: Twitter, PTI File

ইন্দোর : রবীন্দ্র জাডেজা প্র্যাক্টিস শুরু করেছেন বেশ কিছুদিন। রঞ্জি ট্রফিতে খেলছেনও। সৌরাষ্ট্রকে নেতৃত্ব দিচ্ছেন। তামিলনাডুর বিরুদ্ধে ম্যাচের প্রথম দিন উইকেট না পেলেও ১৭ ওভার বোলিং করেছেন। সামনেই বর্ডার-গাভাসকর ট্রফি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্য়াচের টেস্ট সিরিজের স্কোয়াডে জাডেজার নাম রয়েছে। টেস্ট সিরিজ শুরু হচ্ছে ৯ ফেব্রুয়ারি। জাডেজার যা পরিস্থিতি, আপাতত প্রত্যাশা করাই যায় টেস্ট সিরিজে পাওয়া যাবে তাঁকে। কিন্তু জসপ্রীত বুমরা? জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলছে তাঁর। সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে হোম সিরিজে স্কোয়াডে নেওয়া হয় বুমরাকে। সিরিজ শুরুর আগের দিন ফের চোটে ছিটকে যান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে বুমরাকে পাওয়া যাবে? রোহিত শর্মা যা আভাষ দিলেন, বিস্তারিত TV9Bangla-য়।

আইসিসি টেস্ট ক্রমতালিকায় শীর্ষস্থানে রয়েছে অস্ট্রেলিয়া। তাদের বিরুদ্ধে সিরিজ। যতই ভারতের মাটিতে হোক, এক তরফা সিরিজেই প্রত্যাশা না করাই ভালো। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের যোগ্য়তা অর্জনও নির্ভর করছে এই সিরিজের উপর। ফলে বুমরার মতো বোলারকে খুবই প্রয়োজন। সেপ্টেম্বরের পর থেকে আর কোনও ম্যাচ খেলেননি বুমরা। অস্ট্রেলিয়া সিরিজে বুমরার উপস্থিতি নিয়ে অধিনায়ক রোহিত শর্মা বলছেন, ‘আমিও নিশ্চিত নই ও কবে ফিরবে। আশা করছি, শেষ দুটি টেস্টে ও খেলবে। ওর পিঠের চোট খুবই গুরুতর। বুমরাকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছি না। সামনে আরও প্রচুর ক্রিকেট রয়েছে।’

ক’দিন আগেই এনসি-তে রিহ্যাবে থাকা এক ক্রিকেটার বুমরার প্র্য়াক্টিসের ভিডিয়ো শেয়ার করেন। তা থেকে অবশ্য বোঝা কঠিন, বুমরার সেড়ে উঠতে কতটা সময় লাগতে পারে। নিউজিল্যান্ডকে ক্লিন সুইপ করে ম্যাচ শেষের সাংবাদিক সম্মেলনে রোহিত আরও বলেন, ‘এনসিএ-র ফিজিও, চিকিৎসকদের সঙ্গে আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। পুরোপুরি সেড়ে উঠতে যতটা সময় প্রয়োজন, মেডিক্যাল টিম সেই সময়টা ওকে দেবে। বুমরা নিজেও কী চায়, তার উপরও নির্ভর করছে।’ গত বছর ইংল্য়ান্ড সফরে পিঠে চোট পেয়েছিলেন বুমরা। এশিয়া কাপে খেলতে পারেননি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে সিরিজে একটি ম্যাচ খেলে ফের চোটে ছিটকে যান। এ বছরের শুরুতেও স্কোয়াড থেকে শেষ মুহূর্তে ছিটকে যাওয়ার ঘটনা ঘটেছে। সে কারণেই তাঁকে নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। ৯ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। শেষ দুটি টেস্ট মার্চের প্রথম দু-সপ্তাহে। বুমরা ফিট হয়ে উঠবেন কী না, সেটাই প্রশ্ন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla