Rafael Nadal: লক্ষ্য ‘বাবা নাম্বার ওয়ান’, কোন তারকা বলছেন এই কথা?

বিশ্বের এক নম্বর হওয়ার আর কোনও ইচ্ছে নেই! কিন্তু কেন? বলছেন, রাতের ঘুম উড়েছে তাঁর।

Rafael Nadal: লক্ষ্য 'বাবা নাম্বার ওয়ান', কোন তারকা বলছেন এই কথা?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2022 | 7:30 AM

মাদ্রিদ: কেরিয়ারে বেশ দারুণ ছন্দে আছেন। চলতি বছর জোড়া গ্র্যান্ড স্লামে (Grand Slam) চ্যাম্পিয়নও হয়েছেন। কেরিয়ারের এমন একটা জায়গায় দাঁড়িয়েও একজন তারকা কী করে বলতে পারেন এমন কথা? তাঁর নাকি আর বিশ্বের এক নম্বর হওয়ার আর কোনও ইচ্ছে নেই! কিন্তু কেন? বলছেন, রাতের ঘুম উড়েছে তাঁর। কেন? একটা টুর্নামেন্ট খেলতে এসে একজন খেলোয়াড় কেন এমন কথা বলছেন? কী এমন ঘটল তাঁর জীবনে? সেটাই তুলে ধরল TV9 BANGLA

খেলোয়াড়ের নাম রাফায়েল নাদাল। বিশেষ পরিচয়ের প্রয়োজন নেই। টেনিসের সুপারস্টার হওয়ার পাশাপাশি আরও একটা পরিচয় গতমাস থেকে সঙ্গী হয়েছে নাদালের। ছেলের বাবা হয়েছেন তিনি। গত অক্টোবর মাসের শুরুতেই বাবা হয়েছেলন নাদাল। তারপর এই প্রথম কোনও টুর্নামেন্টের মঞ্চে এসেছেন তিনি। মন একদম ভালো নেই। একরত্তিকে চোখের সামনে দেখতে পারছেন না, এটা যেন একেবারেই মেনে নেওয়া সম্ভব হচ্ছে না তার জন্য। সেপ্টেম্বরে শেষবার কোর্টে নেমেছিলেন নাদাল। রজার ফেডেরারের শেষ ম্যাচের পর থেকে আর মাঠে নামেনি রাফা। তারপর বাড়িতে আগমন ছেলের। তাকে নিয়েই সময় কাটছিল। ছেলের জন্য রাত জেগেছেন। কিন্তু এর মাঝেই এল প্যারিস মাস্টার্স টুর্নামেন্ট। সেটা খেলেতে এসেও খেলার আর মন বসাতে পারেছন না। বলেছন, “দু’তিন সপ্তাহ ছেলেকে দেখতে পারছি না। এখন অনেক টেকনোলজি আছে। ভিডিও কলে গোটা বিশ্বটাই আমাদের সামনে। তবু ওকে খুব মিস করছি।”

২২টি গ্র্যান্ড স্লামের মালিক নাদাল চলতি বছরে ফরাসি ওপেন ও অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। অনেক বিশেষজ্ঞের মতে, কেরিয়ারের শেষ পর্যায়ে এসে নাদাল দুরন্ত ছন্দে আছেন। একনম্বর স্থান ফিরে পাওয়া তাঁর কাছে স্রেফ সময়ের অপেক্ষা। কিন্তু নাদাল নিজে সে সব নিয়ে ভাবতে রাজি নন। একনম্বর হতে চান। তবে এবার বাবা হিসেবে একনম্বর হওয়ার দিকে পাখির চোখ তাঁর। বলছেন, “অনেক দিন থেকেই বলছি, আমি আর এক নম্বরের দৌঁড়ে নেই। একটা সময় চেষ্টা করেছি বিশ্বসেরা হওয়ার। দুবার সেই লক্ষ্য অর্জনও করেছি। সেটা নিয়ে আমি খুব গর্বিত। কিন্তু এখন আমি কেরিয়ারের যে পর্যায়ে দাঁড়িয়ে আছি, সেখানে আর একনম্বর স্থান নিয়ে আমি ভাবি না। এখন বিষয়টা একেবারেই অন্য রকম। বছরে কটা টুর্নামেন্ট খেলতে পারব সেটা জানি না। ১০ খেলার চেষ্টা করলে ৮টা খেলা সম্ভব হয়। এ ভাবে এক নম্বর হওয়া যায় না। এটা নিয়ে আমার মধ্যে কোনও আক্ষেপ নেই। শুধু চেষ্টা করি যে টুর্নামেন্টটা খলছি সেটায় যেন ভালো করে খেলতে পারি।” ২০০৮ সালে প্রথমবার বিশ্বর এক নম্বর ব়্যাঙ্কিং অর্জন করেছিলেন রাফায়েল নাদাল।