Jasprit Bumrah: আইসিসিকে হঠাৎ কেন ধন্যবাদ জানালেন বুমরা?

ICC: ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে ধন্যবাদ জানিয়েছেন বুমরা।

Jasprit Bumrah: আইসিসিকে হঠাৎ কেন ধন্যবাদ জানালেন বুমরা?
ICC: ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে ধন্যবাদ জানিয়েছেন বুমরা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 10, 2022 | 6:55 PM

নয়াদিল্লি: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) এর তরফ থেকে বিভিন্ন সময় একাধিক পুরস্কার দেওয়া হয়ে থাকে। ২০২০ সালের আইসিসি পুরুষদের দশকের সেরা টি-২০ (ICC Team of the Decade 2020) দলে ছিলেন ভারতীয় তারকা পেসার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। সদ্য ইন্সটাগ্রামে আইসিসির দেওয়া দশকের সেরা দলের টুপি হাতে নিয়ে ছবি শেয়ার করেছেন বুমরা। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে ধন্যবাদও জানিয়েছেন বুমরা। ২০২০ সালের ডিসেম্বরে ফিরে গেলে দেখা যাবে, আইসিসির পক্ষ থেকে তিন ফরম্যাটের দশকের সেরা দল ঘোষণা করা হয়েছিল। আইসিসির প্রকাশ হওয়া টি-২০ টিমে ভারতের চারজন প্লেয়ার ছিলেন। যেখানে রোহিত শর্মা, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনির পাশাপাশি ছিলেন জসপ্রীত বুমরাও। তারকাসমৃদ্ধ যে দলের অধিনায়ক ছিলেন মহেন্দ্র সিং ধোনি।

ইন্সটাগ্রামে বুম বুম বুমরা আইসিসির দেওয়া দশকের সেরা টিমের বিশেষ টুপি হাতে নিয়ে একমুখ হাসি দিয়ে একখানা ছবি পোস্ট করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘এই সম্মান দেওয়ার জন্য ধন্যবাদ আইসিসি।’

View this post on Instagram

A post shared by jasprit bumrah (@jaspritb1)

আইসিসি টি-২০-র দশকের সেরা দল (২০২০) —

রোহিত শর্মা, ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), কায়রন পোলার্ড, রশিদ খান, জসপ্রীত বুমরা এবং লাসিথ মালিঙ্গা।

২৮ বছর বয়সী ভারতের তারকা পেসার জসপ্রীত বুমরা এখনও অবধি ৫৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে খেলেছেন। এবং তাতে তাঁর সংগ্রহ ৬৭টি উইকেট। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বুমরার সেরা বোলিং ৩/১১। তিনি প্রথম এশিয়ান বোলার যিনি দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম ৫ উইকেট (ফাইফার) নিয়েছিলেন।

উল্লেখ্য, দেশের মাঠে চলা ৫ ম্যাচের টি-২০ সিরিজে বিশ্রামে রয়েছেন জসপ্রীত বুমরা। এ বারের আইপিএলেক ১৪টি ম্যাচে বুমরা ৩৮৩ রান খরচ করে পেয়েছিলেন ১৫টি উইকেট।