আইসিসি র‍্যাঙ্কিং: দুই ও তিনে বিরাট-রোহিত

বিরাটের অর্জিত রেটিং পয়েন্ট ৮৫৭ ও হিটম্যান রোহিতের অর্জিত রেটিং পয়েন্ট ৮২৫।

আইসিসি র‍্যাঙ্কিং: দুই ও তিনে বিরাট-রোহিত
আইসিসি র‍্যাঙ্কিং: দুই ও তিনে বিরাট-রোহিত
Sanghamitra Chakraborty

|

Jun 02, 2021 | 9:43 PM

দুবাই: সদ্য প্রকাশিত হয়েছে আইসিসির একদিনের ক্রমতালিকা (ICC ODI Rankings)। ইংল্যান্ড (England) সফরের আগে টিম ইন্ডিয়ায় (Team India) কাছে ভালো খবর। ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) নিজের জায়গা ধরে রেখেছেন। তিনি রয়েছেন দুই নম্বরে। পাশাপাশি রোহিত শর্মাও (Rohit Sharma) তাঁর তৃতীয় স্থান বজায় রেখেছেন। ব্যাটিং বিভাগে শীর্ষস্থান কিন্তু ধরে রেখেছেন পাক অধিনায়ক বাবর আজম (Babar Azam)। কোহলির কাছে সামনে কোনও একদিনের ম্যাচ নেই, যেখানে তিনি টপকে যেতে পারবেন বাবরকে। তবে বাবরের থেকে বিরাটের পয়েন্টের খুব বেশি পার্থক্য নেই। বাবরের অর্জিত রেটিং পয়েন্ট ৮৬৫ এবং বিরাটের অর্জিত রেটিং পয়েন্ট ৮৫৭। হিটম্যান রোহিতের অর্জিত রেটিং পয়েন্ট ৮২৫।

তবে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের শেষ ওয়ান ডে ম্যাচে দারুণ পারফর্ম্যান্স করার ফলে শ্রীলঙ্কার দুই তারকা দুষ্মন্ত চামীরা ও কুশল পেরেরা ব্যক্তিগতভাবে উন্নতি করেছেন। চামীরা শেষ ওয়ান ডে ম্যাচে ৫ উইকেট নিয়ে ২৭ ধাপ এগিয়ে এসে বোলারদের তালিকার ৩৩ নম্বরে পৌঁছে গেছেন। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৫৩৩। বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করে পেরেরা ১৩ ধাপ উঠে এসে ব্যাটিং ক্রমতালিকায় ৪২ নম্বরে পৌঁছে গেছেন। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৫৬৬।

বোলারদের তালিকায় ভারতের জশপ্রীত বুমরা নিজের জায়গা ধরে রেখেছেন। ৬৯০ রেটিং পয়েন্ট নিয়ে তিনি রয়েছেন পাঁচ নম্বরে। শীর্ষস্থান বজায় রেখেছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৭৩৭। বাংলাদেশের মেহেদি হাসান কেরিয়ারের সেরা স্থানে উঠে এসেছেন। ৭১৩ রেটিং পয়েন্ট নিয়ে তিনি রয়েছেন দু’নম্বরে। তৃতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের মুজিব উর রহমান। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৭০৮।

অল রাউন্ডারের তালিকার শীর্ষে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৩৮৭। ভারতের অল রাউন্ডার রবীন্দ্র জাডেজা ৯ নম্বরেই রয়েছেন।

আরও পড়ুন: ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যে এক সুর রবি-বিরাটের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla